বাংলা নিউজ > কর্মখালি > SSC GD Constable 2021: নিয়োগ নিয়ে বড়সড় সিদ্ধান্ত, জারি বিজ্ঞপ্তি

SSC GD Constable 2021: নিয়োগ নিয়ে বড়সড় সিদ্ধান্ত, জারি বিজ্ঞপ্তি

ছবি : টুইটার (Twitter)

প্রার্থীদের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করা উচিত্ নয়। সময় থাকতেই আবেদন সেরে ফেলা প্রয়োজন।

নয়া বিজ্ঞপ্তি প্রকাশিত হল স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) অফিসিয়াল ওয়েবসাইটে। জিডি কনস্টেবল নিয়োগ পরীক্ষার অনলাইন আবেদনের সময়সীমা আর বাড়ানো হবে না, সাফ জানিয়ে দিল এসএসসি। কমিশন জানিয়েছে আগামী ৩১ অগস্ট আবেদনের শেষ তারিখ। ফলে হাতে যথেষ্ট সময় রয়েছে। প্রার্থীদের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করা উচিত্ নয়। সময় থাকতেই আবেদন সেরে ফেলা প্রয়োজন। গত ১৭ জুলাই থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছে।

আবেদন প্রক্রিয়ার শেষ দিনগুলিতে, প্রচুর ট্রাফিকের কারণে ওয়েবসাইটে লগ ইন করতে প্রযুক্তিগত সমস্যা হতে পারে। তাই কমিশন প্রার্থীদের শেষ তারিখের অপেক্ষা না করে সময় থাকতেই আবেদন করার পরামর্শ দিয়েছে। ২৫ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগ করবে এসএসসি।

SSC GD Constable eligibility :

নিয়োগ হবে, CRPF, CISF, BSF, ITBP, অসম রাইফেলস ও NIA-র আধাসেনা-কনস্টেবল (GD) পোস্টে। আধাসেনা সংক্রান্ত পোস্ট হওয়ায় এই পরীক্ষায় শারীরিক ফিটনেস গুরুত্বপূর্ণ। তাই সময় থাকতে প্রস্তুতি শুরু করাই ভাল। শারীরিক ফিটনেসের পাশাপাশি অনলাইন পরীক্ষার জন্যও প্রস্তুতি নিতে হবে। সেই সঙ্গে নূন্যতম উচ্চতার শর্তও রয়েছে। বিশদে জানতে ক্লিক করুন তলার লিঙ্কে।

যোগ্যতা : মাধ্যমিক/ সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে।

বয়সসীমা : ১৮ থেকে ২৩ বছর।

সিলেকশন(SSC GD Constable Selection) প্রক্রিয়া :

দুটি স্তরের মাধ্যমে প্রার্থীদের বেছে নেওয়া হবে।

প্রথম স্তরে হবে কম্পিউটার-ভিত্তিক সাধারণ অ্যাপটিটিউড-জেনারেল অ্যাওয়ারনেস পরীক্ষা। প্রশ্নের মান হবে দশম শ্রেণি স্তরের। ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞান ও রিজনিং-এর উপর ভিত্তি করে প্রশ্ন করা হবে।

দ্বিতীয় স্তরে হবে শারীরিক সক্ষমতা পরীক্ষা। আধাসেনা জাতীয় চাকরি হওয়ায় এটির গুরুত্ব অনেকটাই বেশি। তাই সময় থাকতে নিয়মিত দ্রুত গতিতে দৌড়, শারীরিক কসরতের প্রস্তুতি নিতে হবে। বিষেশত দ্রুত লম্বা দূরত্ব দৌড়ের অভ্যাস করতে হবে। এ বিষয়ে অফিসিয়াল নোটিফিকেশনের তথ্য পাবেন। দুটি পরীক্ষার নম্বরের ভিত্তিতেই চূড়ান্ত মেরিট লিস্ট বানানো হবে।

SSC-র নোটিফিকেশানের লিঙ্ক : ssc.nic.in

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও মুখ পুড়ল বাংলার, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী? ‘লিকপিকে কাঞ্চন’! বউয়ের কোলে বর, গোল ঘুরলেন শ্রীময়ী, তা দেখে কে জিভ কাটল? এখনই জলের ঘাটতি দেশের ৫৪০টি জেলা, এপ্রিল থেকে পড়বে তীব্র গরম! সতর্ক করল IMD

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.