ছবিটি প্রতীকী।
ছবিটি প্রতীকী।

Central government jobs- SSC –তে ১৫১৮ শূন্যপদে নিয়োগ, আবেদন করা যাবে ২০ মার্চ পর্যন্ত

সমস্ত শূন্যপদে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্তর ছাড়াও স্নাতক প্রার্থীরা। আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের এসএসসি-এর নতুন ওয়েবসাইটে নথিভুক্তিকরণ প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

মোট ১৫১৮ শূন্যপদে নিয়োগ করতে চলেছে কেন্দ্রীয় স্টাফ সিলেকশন কমিশন। আবেদন করা যাবে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও স্নাতক স্তরে।

এই সমস্ত শূন্যপদে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্তর ছাড়াও স্নাতক প্রার্থীরা। আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের এসএসসি-এর নতুন ওয়েবসাইটে নথিভুক্তিকরণ প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। তবে যাঁরা এর আগে নিজেদের নাম নথিভুক্ত করেছেন, তাঁদের আর তা করার প্রয়োজন হবে না।

নিজের রেজিস্ট্রেশন আইডি ও পাসওয়ার্ড দিয়ে নিজের প্রোফাইলের মাধ্যমে বিভিন্ন শূন্যপদের জন্য শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে আবেদন করতে হবে। আবেদনকারীর বয়সসীমা ন্যূনতম ১৮ বছর এবং ঊর্ধ্বসীমা পদ অনুযায়ী নির্ধারিত রয়েছে।

এই সমস্ত শূন্যপদের জন্য শুধুমাত্র অনলাইন আবেদনই গ্রাহ্য হবে। এই ব্যবস্থায় বিভিন্ন শূন্যপদের জন্য আবেদন করা যাবে। আবেদন করা যাবে আগামী ২০ মার্চ পর্যন্ত।

আবেদনের ফি পদ অনুযায়ী জমা দিতে হবে। সাধারণ প্রার্থীদের জন্য আবেদন ফি নির্ধারিত হয়েছে ১০০ টাকা। সংরক্ষিত, বিশেষ ক্ষমতা সম্পন্ন এবং মহিলা প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না। ফি জমা দেওয়া যাবে অনলাইন পদ্ধতিতেই।

এসএসসি সূত্রে জানা গিয়েছে, শূন্যপদে আবেদনকারীদের প্রথম পর্বের পরীক্ষায় থাকবে কম্পিউটার ভিত্তিক অবজেক্টিভ ধরনের প্রশ্ন। এরপরে থাকবে স্কিল ভিত্তিক পরীক্ষা।

শূন্যপদে আবেদনের জন্য পূর্ব ভারতের প্রার্থীদের জন্য কলকাতা কেন্দ্রের কোড ৪৪১০, হুগলি জেলা কেন্দ্রের কোড ৪৪১৮ ও শিলিগুড়ি কেন্দ্রের কোড ৪৪১৫। অনলাইনে এসএসসি নথিভুক্তিকরণ বা রেজিস্ট্রেশন করার লিঙ্ক: https://ssc.nic.in/Registration/Home

আগে নথিভুক্তিকরণ বা রেজিস্ট্রেশন করা থাকলে ব্যবহার করুন এই লিঙ্ক: https://ssc.nic.in/ ।

বন্ধ করুন