বাংলা নিউজ > কর্মখালি > সুপ্রিম কোর্টের নির্দেশে ফের NEET পরীক্ষা ১৪ অক্টোবর
কোভিড অতিমারীর জেরে এ বছর যাঁরা NEET পরীক্ষা দিতে পারেননি, তাঁদের ফের পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিল সুপ্রিম কোর্ট।
কোভিড অতিমারীর জেরে এ বছর যাঁরা NEET পরীক্ষা দিতে পারেননি, তাঁদের ফের পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিল সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্টের নির্দেশে ফের NEET পরীক্ষা ১৪ অক্টোবর

  • ১৩ সেপ্টেম্বর ও ১৪ অক্টোবরে অনুষ্ঠিত উভয় NEET পরীক্ষার ফলাফলই ১৬ অক্টোবর প্রকাশিত হবে।

করোনা প্রকোপের জেরে যাঁরা এ বছর NEET পরীক্ষা দিতে পারেননি, তাঁদের ফের পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিল সুপ্রিম কোর্ট। ১৪ অক্টোবর তাঁরা পরীক্ষায় বসতে পারবেন। ১৩ সেপ্টেম্বর ও ১৪ অক্টোবরে অনুষ্ঠিত উভয় NEET পরীক্ষার ফলাফলই ১৬ অক্টোবর প্রকাশিত হবে।

সোমবার NEET ২০২০ ফলাফল প্রকাশিত হবে বলে আশা করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তা পিছিয়ে যায়।

করোনা সংক্রমণের মধ্যেই বহু রাজ্যের আপত্তি সত্ত্বেও ১৩ সেপ্টম্বর দেশজুড়ে NEET ২০২০ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পশ্চিমবঙ্গ-সহ বিভিন্ন রাজ্য সরকারের আবেদন খারিজ করে সুপ্রিম কোর্ট জানিয়েছিল, নির্দিষ্ট দিনেই পরীক্ষা নেওয়া হবে। করোনার জন্য শিক্ষার্থীদের এক বছর নষ্ট করার কোনও অর্থ হয় না, জানায় শীর্ষ আদালত।

তথ্য অনুযায়ী, ১৩ সেপ্টেম্বর দেশজুড়ে ৩৮০০-এর বেশি কেন্দ্রে ৯০% পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিলেন। NTA জানায়, NEET ২০২০ পরীক্ষায় ৮৫ থেকে ৯০% শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সমস্ত স্বাস্থ্য ও সুরক্ষা বিধি মেনেই পরীক্ষা নেওয়া হয়।

ওই সময় পরীক্ষার্থীদের বিনামূল্যে যাতায়াত ও থাকার বন্দোবস্ত করেছিল বহু রাজ্য সরকার। এমনকী, বিশেষ মেট্রো রেল পরিষেবাও দেওয়া হয়েছিল পশ্চিমবঙ্গে। তা সত্ত্বেও যাঁরা পরীক্ষা দিতে পারেননি, তাঁদের আরও একবার সুযোগ দেওয়ার কথা ঘোষণা করা হল এ দিন।

বন্ধ করুন