বাংলা নিউজ > কর্মখালি > TCS placement 2020: পরীক্ষাপর্ব শেষ হলেই শুরু হবে নিয়োগ প্রক্রিয়া
পরীক্ষাপর্ব শেষ হলেই প্লেসমেন্ট ড্রাইভ শুরু করতে চলেছে TCS।
পরীক্ষাপর্ব শেষ হলেই প্লেসমেন্ট ড্রাইভ শুরু করতে চলেছে TCS।

TCS placement 2020: পরীক্ষাপর্ব শেষ হলেই শুরু হবে নিয়োগ প্রক্রিয়া

  • নিয়োগের প্রক্রিয়া গত বছরের মতোই থাকবে বলে জানিয়েছে TCS।

করোনা প্রকোপের কারণে পরীক্ষা পিছিয়ে গিয়েছে। ফলে থমকে গিয়েছে প্লেসমেন্ট ড্রাইভও। তবে বিলম্বিত পরীক্ষাপর্ব শেষ হলেই প্লেসমেন্ট ড্রাইভ শুরু করতে চলেছে টাটা কনসালটেন্সি সার্ভিসেস লিমিটেড (TCS)। নিয়োগের প্রক্রিয়া গত বছরের মতোই থাকবে বলে জানিয়েছেন একজন সিনিয়র একজিকিউটিভ।

আইটি মেজরদের ক্যাম্পাস নিয়োগ পরীক্ষা, টিসিএস ন্যাশনাল কোয়ালিফায়ার টেস্ট (TNQT) এর বেশ চাহিদা রছে, কারণ এতে ১,৮০০ টিরও বেশি তথ্য প্রযুক্তি প্রতিষ্ঠান অন্তর্ভুক্ত। গত বছর প্রায় ৪০,০০০ প্রার্থীকে এই পরীক্ষার মাধ্যমে নিয়োগ দেওয়া হয়েছিল।

সাধারণত TNQT প্রক্রিয়ার একটি অংশ ইনস্টিটিউট এবং টিসিএস আইওনসেন্ট্রেস, এবার ভার্চুয়াল প্রক্রিয়ায় আয়োজিত হবে। নিয়োগের জন্য টিসিএস আইওন পরীক্ষার প্ল্যাটফর্মটি অন্যদের মধ্যে ডিজিটাল প্রোক্টরিং এবং প্ল্যাজিয়ারিজম রোখার সরঞ্জামগুলি আপডেট করা হয়েছে। নিয়োগের বেশির ভাগ কাজ ডিসেম্বর মাসের মধ্যেই শেষ হওয়ার কথা রয়েছে।

আশা করা হচ্ছে, ডিসেম্বরের মধ্যেই ২০১২-২০ ব্যাচ থেকে ১৭,০০০-২০,০০০ জন ফ্রেশার টিসিএসে যোগ দেবেন। বাকিরা Q4FY21 এবং Q1FY22-তে যোগ দেবেন।

TCS এই বছরে যোগদানকারীদের জন্য ইতিমধ্যে ভার্চুয়াল অনবোর্ডিং প্রক্রিয়া শুরু করেছে। ‘এই বছর টিএনকিউটি অক্টোবরে শুরু হবে (সেপ্টেম্বরের পরিবর্তে), এবং ব্যাপ্তি গত বছরের মতো হবে। আমরা নিয়োগ পদ্ধতিতে কোনও পরিবর্তন দেখতে পাচ্ছি না। এই বছর মূলত সারা দেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কারণে নিয়োগ প্রক্রিয়ায় বিলম্ব হয়েছে,’ জানিয়েছে TCS।

বন্ধ করুন