বাংলা নিউজ > কর্মখালি > TCS Recruitment 2022: TCS-এ চাকরির সুযোগ, প্রয়োজন হবে শুধু এই ডিগ্রির
  ছবি : রয়টার্স (Reuters)

TCS Recruitment 2022: TCS-এ চাকরির সুযোগ, প্রয়োজন হবে শুধু এই ডিগ্রির

TCS ওয়েবসাইটে জানিয়েছে যে, TCS-এর ম্যানেজমেন্ট নিয়োগে যাঁরা ২০২০, ২০২১ এবং ২০২২ সালে এমবিএ সম্পূর্ণ করেছেন, তাঁরা আবেদন করতে পারবেন। টিসিএসের নেস্কট স্টেপ পোর্টালের মাধ্যমেই আবেদন করা যাবে।

সদ্য MBA উত্তীর্ণদের নিয়োগ করছে টাটা কনসালটেন্সি সার্ভিসেস (TCS)। ২০২০,২০২১ ও ২০২২ সালে উত্তীর্ণ হওয়া প্রার্থীদের আবেদন গ্রহণ করা হচ্ছে। গত ২১ নভেম্বর থেকে এই নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে দেশের বৃহত্তম IT সংস্থা।

টিসিএস এমবিএ আবেদনের শিক্ষাগত যোগ্যতা

TCS ওয়েবসাইটে জানিয়েছে যে, TCS-এর ম্যানেজমেন্ট নিয়োগে যাঁরা ২০২০, ২০২১ এবং ২০২২ সালে এমবিএ সম্পূর্ণ করেছেন, তাঁরা আবেদন করতে পারবেন। টিসিএসের নেস্কট স্টেপ পোর্টালের মাধ্যমেই আবেদন করা যাবে। প্রথমে রেজিস্ট্রেশন সেরে তারপর আবেদন করতে হবে।

- টিসিএস জানিয়েছে যে এমবিএ নিয়োগ ড্রাইভে আবেদনকারী প্রার্থীদের সর্বনিম্ন ১৮ বছর বয়সী হতে হবে। সর্বোচ্চ বয়স ২৮ বছর।

- এমবিএ করার আগে প্রার্থীদের ব্যাচেলর অফ টেকনোলজি (B.Tech) ব্যাকগ্রাউন্ড থাকতে হবে।

কীভাবে নিয়োগ

প্রার্থীরা এখনই নিয়োগ প্রোগ্রামের অধীনে আবেদন করতে পারেন। তাঁদের প্রথমে অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। BPS নয়, আইটির অধীনে রেজিস্ট্রেশন করবেন। তারপর একটি পরীক্ষা এবং ইন্টারভিউ হবে। টিসিএস জানিয়েছে, প্রার্থীর রেজিস্ট্রেশনের তারিখের উপর নির্ভর করে পরীক্ষা ধারাবাহিক ব্যাচে হবে।

টিসিএস নেক্স স্টেপের লিঙ্ক: ক্লিক করুন এইখানে।

অনলাইন আবেদনের পর সেটি ট্র্যাক করতে পারবেন। আবেদনের সময় অনুযায়ী আপনাকে রিমোট পরীক্ষার তারিখ দেওয়া হবে। মোট ৯০ মিনিটের পরীক্ষা। ৪৭টি প্রশ্ন থাকবে। এ বিষয়ে টিসিএসের ওয়েবসাইটেই বিশদ তথ্য পেয়ে যাবেন।

বন্ধ করুন