বাংলা নিউজ > কর্মখালি > বিশ্বভারতীতে চলছে শিক্ষক নিয়োগ, আবেদনের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি
একাধিক শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক)
একাধিক শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক)

বিশ্বভারতীতে চলছে শিক্ষক নিয়োগ, আবেদনের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি

  • আবেদনের ডিরেক্ট লিঙ্ক দেখে নিন।

একাধিক শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে ১০৬ জনকে নিয়োগ করা হবে। আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে আগ্রহী প্রার্থীরা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট visvabharati.ac.in-তে আবেদন করতে পারবেন।

শূন্যপদের সংখ্যা : 

প্রফেসর পদে ৩৩ জন এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে ৫৩ জনকে নিয়োগ করা হবে। অ্যাসিসট্যান্ট প্রফেসর নিয়োগে শূন্যপদের সংখ্যা ২০।

শিক্ষাগত যোগ্যতা :

প্রফেসর - সংশ্লিষ্ট বিষয়ে পিএইচ.ডি ডিগ্রি থাকতে হবে। সক্রিয়ভাবে গবেষণায় যুক্ত থাকতে হবে। সঙ্গে পিয়ার-রিভিউড (বিশেষজ্ঞরা খতিয়ে দেখার পর গবেষণার কাজ প্রকাশিত হয়) বা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) তালিকাভুক্ত জার্নালে কমপক্ষে ১০ টি গবেষণাপত্র প্রকাশিত হবে। নির্ধারিত মানদণ্ড অনুযায়ী সামগ্রিক রিসার্চ স্কোর ১২০ থাকতে হবে বলে জানানো হয়েছে।

অ্যাসোসিয়েট প্রফেসর - সংশ্লিষ্ট বিষয়ে পিএইচ.ডি ডিগ্রি থাকতে হবে। একইসঙ্গে ভালো নম্বর প্রয়োজন। অথবা কমপক্ষে ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে।

অ্যাসিসট্যান্ট প্রফেসর - যে কোনও অনুমোদিত ভারতীয় বিশ্ববিদ্যাবয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। অথবা অনুমোদিত বিদেশি বিশ্ববিদ্যায় থেকে সমতুল্য ডিগ্রি থাকলে আবেদন করা যাবে।

বেতন

প্রফেসর - সপ্তম বেতন কমিশন অনুয়ায়ী মাসিক বেতন হবে ১৪৪,২০০ টাকা (অ্যাকাডেমিক লেভেল ১৪)।

অ্যাসোসিয়েট প্রফেসর - সপ্তম বেতন কমিশন অনুয়ায়ী মাসিক বেতন ১৩১,৪০০ টাকা (অ্যাকাডেমিক লেভেল ১৩এ)।

অ্যাসিসট্যান্ট প্রফেসর - সপ্তম বেতন কমিশন অনুয়ায়ী মাসিক বেতন ৫৭,৭০০ টাকা (অ্যাকাডেমিক লেভেল ১০)।

আবেদন ফি :

প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে আবেদনের জন্য ২,০০০ টাকা দিতে হবে। অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে আবেদন ফি পড়বে ১,৬০০ টাকা। মহিলা এবং বিশেষভাবে সক্ষম প্রার্থীদের কোনও আবেদন ফি লাগবে না।

আবেদনের শেষ তারিখ : আগামী ২৭ ফেব্রুয়ারি, সন্ধ্যা ৬ টা পর্যন্ত।

আবেদন করতে এখানে ক্লিক করুন

বন্ধ করুন