বাংলা নিউজ > কর্মখালি > Tripura 10th and 12th Results 2023: ত্রিপুরায় উচ্চমাধ্যমিকে পাশের হার কমল ১১%, মাধ্যমিকে বাড়ল সামান্য, কবে মার্কশিট

Tripura 10th and 12th Results 2023: ত্রিপুরায় উচ্চমাধ্যমিকে পাশের হার কমল ১১%, মাধ্যমিকে বাড়ল সামান্য, কবে মার্কশিট

প্রকাশিত ত্রিপুরার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের রেজাল্ট। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

ত্রিপুরার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হল। এবার মাধ্যমিকে সামান্য বাড়লেও উচ্চমাধ্যমিকে পাশের হার গোঁত্তা খেয়ে পেড়েছে। ২০২৩ সালে মাধ্যমিকে ৮৬.০২ শতাংশ পড়ুয়া পাশ করেছে। অন্যদিকে, এবার সেখানে উচ্চমাধ্যমিকে পাশের হার ৮৩.২৪ শতাংশে ঠেকেছে। যা গতবার ছিল ৯৪.৪৬ শতাংশ।

প্রকাশিত হল ত্রিপুরার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। এবার মাধ্যমিকে সামান্য বাড়লেও উচ্চমাধ্যমিকে পাশের হার গোঁত্তা খেয়ে পেড়েছে। ২০২৩ সালে মাধ্যমিকে ৮৬.০২ শতাংশ পড়ুয়া পাশ করেছে। সেখানে গতবার পাশের হার ছিল ৮৬ শতাংশ। অন্যদিকে, এবার সেখানে উচ্চমাধ্যমিকে পাশের হার ৮৩.২৪ শতাংশে ঠেকেছে। যা গতবার ছিল ৯৪.৪৬ শতাংশ। অর্থাৎ এবার উচ্চমাধ্যমিকে পাশের ১১ শতাংশেরও বেশি কমেছে। তারইমধ্যে সোমবার ত্রিপুরার মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি ভবতোষ সাহা জানিয়েছেন, আগামী ১০ দিনের মধ্যে পরীক্ষার্থীরা যাতে স্কুল থেকে নিজেদের মার্কশিট সংগ্রহ করতে পারেন, সেই চেষ্টা করা হচ্ছে।

কীভাবে ত্রিপুরার মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখতে হবে?

১) tbresults.tripura.gov.in-তে যান।

২) হোমপেজে 'Madhyamik Examination Result 2023' আছে। তার নীচেই আছে 'Madhyamik (10th Standard) Examination Result 2023 (Announced on June 05, 2023, 2023 at 12:00Hrs)'। পাশে আছে 'Click Here for Result'।

৩) নয়া একটি পেজ খুলে যাবে। 'Roll No' এবং 'Registration No' দিতে হবে। তারপর 'Show Result'-এ ক্লিক করতে হবে পরীক্ষার্থীদের। স্ক্রিনে পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বর দেখাবে। তা ভবিষ্যতের জন্য ডাউনলোড করে রেখে দিতে পারে পরীক্ষার্থীরা।

ত্রিপুরার মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখার ডিরেক্ট লিঙ্ক - ক্লিক করুন এখানে

কীভাবে ত্রিপুরার মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখতে হবে?

১) tbresults.tripura.gov.in-তে যেতে হবে পরীক্ষার্থীদেপর।

২) হোমপেজের উপরেই 'Higher Secondary Examination Result 2023' দেখা যাবে। সেটার ঠিক নীচেই আছে 'Higher Secondary (H.S. +2 Stage) Examination Result 2023 (Announced on June 05, 2023 at 12:00Hrs)'। সেটার ঠিক পাশেই ‘Click Here for Result’ আছে। তাতে ক্লিক করতে হবে।

৩) নতুন একটি পেজ খুলে যাবে। 

৪) 'Roll No' এবং 'Enrolment No' দিতে হবে পড়ুয়াদের। তারপর 'Show Result'-এ ক্লিক করতে হবে। তাহলেই স্ক্রিনে রেজাল্ট দেখা যাবে।

ত্রিপুরার উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখার ডিরেক্ট লিঙ্ক - ক্লিক করুন এখানে

ত্রিপুরার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্টের আপডেট

— ত্রিপুরার উচ্চমাধ্যমিকের ফলাফল: জেলাভিত্তিক নিরিখে শীর্ষে আছে সিপাহিজলা জেলা। সার্বিকভাবে পাশের হার ৮৮.৬ শতাংশ। একেবারে শেষে আছে ধলাই জেলা। পাশের হার ৬৯.৯৬ শতাংশ।

—  ত্রিপুরার মাধ্যমিকের ফলাফল: জেলাভিত্তিক ফলাফলের নিরিখে সবথেকে খারাপ অবস্থা উত্তর ত্রিপুরা। সেখানে পাশের হার মাত্র ৭৭.৮ শতাংশ।

— মাধ্যমিকের ফলাফল: জেলাভিত্তিক ফলাফলের নিরিখে শীর্ষে আছে গোমতি। সেখানে পাশের হার ৯২.৩ শতাংশ।

— এবার মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৮৬.০২ শতাংশ। সেখানে উচ্চমাধ্যমিকে পাশের হার ৮৩.২৪ শতাংশে ঠেকেছে। ২০২২ সালে ত্রিপুরার মাধ্যমিকে পাশের হার ছিল ৮৬ শতাংশ। উচ্চমাধ্যমিকে ৯৪.৪৬ শতাংশ পড়ুয়া পাশ করেছিল।

শুরু হল সাংবাদিক বৈঠক। আনুষ্ঠানিকভাবে ত্রিপুরার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হচ্ছে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

কর্মখালি খবর

Latest News

‘এই লাইনে নেমেই আছি, ওঠা হল না’! শাড়ি বিতর্কের পর ফের বিস্ফোরক স্বস্তিকা রামনবমীতে ছিল ছুটি, আজ হনুমান জয়ন্তীতেও কি বন্ধ থাকবে ব্যাঙ্ক? স্যারের সঙ্গে মেয়ের প্রেমে অনুঘটক মা! গল্প শুনে সৌরভ বললেন, 'এরম মা যেন...' কেন আজই পালন করা হয় বিশ্ব বই দিবস? দন কিহোতের অ্যাডভেঞ্চারের সঙ্গে রয়েছে সম্পর্ক সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ভোটের মুখে নয়া বার্তা অজিত পাওয়ারের, জাতিগত জনগণনার দাবি পদ্ম-সঙ্গীর ‘এত আতিথেয়তা, এত সম্মান…’!পদ্মশ্রী পেয়ে অভিভূত বাংলাদেশের রেজওয়ানা চৌধুরী বন্যা মায়ের ছাত্রীকে পটিয়ে বিয়ে! সৌরসেনীর বাবা-মা'র ‘ফিল্মি লাভস্টোরি’ শুনে হাঁ সৌরভ সামরিক বাজেটে চিন থেকে বহু হস্ত পিছিয়ে ভারত, পাকিস্তান কত নম্বরে জানেন? ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট

Latest IPL News

সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.