বাড়ি > কর্মখালি > ত্রিপুরায় ফের পিছোল দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা
লকডাউনের কারণে এই নিয়ে দ্বিতীয় বার পরীক্ষা স্থগিত রাখা হল।
লকডাউনের কারণে এই নিয়ে দ্বিতীয় বার পরীক্ষা স্থগিত রাখা হল।

ত্রিপুরায় ফের পিছোল দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা

  • পরবর্তী পরীক্ষার নির্ঘণ্ট নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

লকডাউনের মেয়াদ বেড়ে যাওয়ায় দশম ও দ্বাদশ শ্রেণির বাকি থাকা বিষয়ের পরীক্ষাগুলি স্থগিত রাখল ত্রিপুরা মাধ্যমিক শিক্ষা বোর্ড (TBSE)। ৫ জুন থেকে এই পরীক্ষা হওয়ার কথা ছিল। লকডাউনের কারণে এই নিয়ে দ্বিতীয় বার পরীক্ষা স্থগিত করা হল।

গত মাসে, ত্রিপুরা সরকার ৫ জুন থেকে ১১ জুন পর্যন্ত স্থগিত পরীক্ষাগুলি আয়োজন করার কথা ঘোষণা করেছিল।

সোমবার ত্রিপুরার মাধ্যমিক শিক্ষা বোর্ডের সভাপতি ভবতোষ সাহা জানিয়েছেন, ‘৫ জুন থেকে দশম ও দ্বাদশ শ্রেণির মুলতুবি থাকা বোর্ড পরীক্ষাগুলি আয়োজন করার কথা ছিল। কিন্তু COVID-19 লকডাউনের কারণে আবার পরীক্ষা পিছিয়ে দিচ্ছি। প্রথম লকডাউনের আগে, দশম শ্রেণির নতুন কোর্স সিলেবাসের বোর্ড পরীক্ষা ও দ্বাদশ শ্রেণির পুরনো সিলেবাসের কয়েকটি বিষয়ের পরীক্ষা বাকি থেকে যায়। পরবর্তী পরীক্ষার নির্ঘণ্ট নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।’

দ্বাদশ শ্রেণির পরীক্ষার জন্য নাম নথিভুক্ত করেছিল মোট ২৭,১৪২ জন পরীক্ষার্থী। এর মধ্যে ৮,৭৪৯ জন বাকি থাকা পরীক্ষায় অংশ নেবে বলে মনে করা হয়েছিল।

এই শিক্ষার্থীদের ৫ জুন সংস্কৃত ও স্ট্যাটিসটিক্স, ৬ জুন অর্থনীতি, ৮ জুন মনোবিজ্ঞান, ৯ জুন আরবি ও সংগীত, ১০ জুন ভূগোল এবং ১১ জুন হোম ম্যানেজমেন্ট এবং হোম নার্সিং অ্যান্ড নিউট্রিশন পরীক্ষা হওয়ার কথা ছিল।

দশম শ্রেণির ৩৯৯১৭ জন পরীক্ষার্থীর মধ্যে কেবল ৩০৯ জন পরীক্ষার্থীর পরীক্ষা বাকি আছে। পদার্থ বিজ্ঞান ও জীবন বিজ্ঞান, এই দুটি পরীক্ষা বাকি রয়েছে। পরীক্ষাগুলি ৫ ও ৬ জুন হওয়ার কথা ছিল। 

বন্ধ করুন