বাংলা নিউজ > কর্মখালি > সরকারি চাকরির আবেদনে বয়সসীমা বাড়াল ত্রিপুরা

সরকারি চাকরির আবেদনে বয়সসীমা বাড়াল ত্রিপুরা

সরকারি চাকরির আবেদনে প্রার্থীর বয়সের ঊর্ধ্বসীমা বাড়াল ত্রিপুরা সরকার।

বিভিন্ন বিভাগ, TPSC, PSU এবং রাজ্য সরকারি সংস্থার মাধ্যমে বিভিন্ন পদে সরাসরি নিয়োগের জন্য চাকরিপ্রার্থীর বয়সের ঊর্ধ্ব সীমায় এক বছর ছাড়ের সিদ্ধান্ত।

বিভিন্ন সরকারি পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা ১ বছর বাড়াল ত্রিপুরা সরকার। কোভিড ১৯ জনিত পরিস্থিতির কারণেই এমন সিদ্ধান্ত। বর্তমানে সরকারি চাকরিতে আবেদনের জন্য বয়েসের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব তাঁর ফেসবুকে লিখেছেন, ‘আমাদের সরকার বিভিন্ন বিভাগ, TPSC, PSU এবং রাজ্য সরকারি সংস্থার মাধ্যমে বিভিন্ন পদে সরাসরি নিয়োগের জন্য চাকরিপ্রার্থীদের বয়সের ঊর্ধ্ব সীমাতে এক বছরের ছাড়ের সিদ্ধান্ত নিয়েছে। Covid-19 পরিস্থিতি বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে শুধুমাত্র একবারের জন্য এই ছাড় দেওয়া হচ্ছে। খুব শীঘ্রই একটি স্মারকলিপি দেওয়া হবে।’

একই তথ্য জানিয়ে শিক্ষামন্ত্রী রতন লাল নাথ বলেন, ‘আমাদের রাজ্যই কেবলমাত্র প্রত্যক্ষ নিয়োগ প্রক্রিয়ায় অংশ নেওয়া প্রার্থীদের বয়সের ঊর্দ্ধসীমায় এককালীন ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ৩১ ডিসেম্বর ২০২০ সাল পর্যন্ত এটি কার্যকর থাকবে। এই সময়ের মধ্যে চাকরিপ্রার্থীরা যে সব পদের জন্য আবেদন করবেন, শুধু সেগুলিতে এই সুযোগ মিলবে।’

কিছু দিন আগে, অখিল ভারতীয় ছাত্র পরিষদ ( ABVP) মুখ্যমন্ত্রীকে সরকারি চাকরিতে প্রার্থীদের উচ্চ বয়সের সীমা ছাড় দেওয়ার দাবি জানিয়েছিল।

এবিভিপি রাজ্যের সাংগঠনিক সম্পাদক রূপম দত্ত বলেন, বয়সের ঊর্দ্ধ সীমায় এককালীন ছাড় দেওয়ার সিদ্ধান্তের জন্য মুখ্যমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞ।

কর্মখালি খবর

Latest News

৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন? কাশ্মীরের গ্রামে বন্ধুদের নিয়ে, সারা যেন পাহাড়ি কন্যে...! ক্ষমা করে দিন, মমতার ছবি বুকে নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন TMC নেতা, দিদির নির্দেশ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.