বাংলা নিউজ > কর্মখালি > স্বাস্থ্যবিধি মেনে ৭ ডিসেম্বর থেকে ত্রিপুরার স্কুল-কলেজে চালু হচ্ছে নিয়মিত ক্লাস
৭ ডিসেম্বর থেকে কড়া স্বাস্থ্য নির্দেশিকা মেনে ক্লাস চালু করা হবে বলে জানিয়েছে প্রশাসন।
৭ ডিসেম্বর থেকে কড়া স্বাস্থ্য নির্দেশিকা মেনে ক্লাস চালু করা হবে বলে জানিয়েছে প্রশাসন।

স্বাস্থ্যবিধি মেনে ৭ ডিসেম্বর থেকে ত্রিপুরার স্কুল-কলেজে চালু হচ্ছে নিয়মিত ক্লাস

  • স্যানিটাইজেশন, ছাত্র ও শিক্ষকদের থার্মাল স্ক্যানিং, ফেস মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ববিধির মতো কড়া স্বাস্থ্য নির্দেশিকা মেনে ক্লাস চালু করা হবে বলে জানিয়েছে প্রশাসন।

শিক্ষা প্রতিষ্ঠানে সবক্লাস বাতিল করার পরে আগামী ৭ ডিসেম্বর থেকে নিয়মিত ভাবে ক্লাস চালু করার ঘোষণা করল ত্রিপুরা সরকার।

এর আগে দশম ও দ্বাদশ শ্রেণির জন্য স্কুল ও কলেজে নিয়মিত ক্লাস চালু করার সিদ্ধান্ত নিয়েছিল প্রশাসন। কিন্তু শেষ পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রক অনুমোদন না দেওয়ায় ক্লাস চালু করা যায়নি। 

এবার সেই অনুমোদন পাওয়ায় আগামী ৭ ডিসেম্বর থেকে নিয়মিত ক্লাস ফেরচালু করার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। তবে ক্লাসে উপস্থিত থাকতে গেলে অভিভাকদের থেকে আগাম লিখিত অনুমতি জোগাড় করতে হবে ছাত্রদের, জানিয়েছেন ত্রিপুরার শিক্ষামন্ত্রী রতন লাল নাথ।

ত্রিপুরায় বর্তমানে ৪,৪০০টি সরকারি ও সরকারি অনুদানপ্রাপ্ত স্কুল রয়েছে এবং ২২টি ডিগ্রি কলেজ রয়েছে।

স্যানিটাইজেশন, ছাত্র ও শিক্ষকদের থার্মাল স্ক্যানিং, ফেস মাস্ক ব্যবহার ও সামাজিডক দূরত্ববিধির মতো কড়া স্বাস্থ্য নির্দেশিকা মেনে ক্লাস চালু করা হবে বলে জানিয়েছে প্রশাসন। 

কোভিড অতিমারীর জেরে গত মার্চ মাস থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে ত্রিপুরা সরকার। মধ্যবর্তী সময়ে অনলাইন ক্লাস, স্থানীয় টিভি চ্যানেলে ভিডিয়ো লেকচারর মাধ্যমে পঠন-পাঠন চালিয়ে যাওয়া হয়েছে। 

এ পর্যন্ত ত্রিপুরায় মোট ৩২,৭৬৪ জন কোভিড আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৩৬৯ জনের মৃত্যু হয়েছে। দুই জন আত্মঘাতী হয়েছেন।

বন্ধ করুন