বাংলা নিউজ > কর্মখালি > Tripura Madhyamik and HS Results 2023: কয়েক মিনিট পরেই ত্রিপুরার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের রেজাল্ট, কীভাবে আগে দেখবেন?

Tripura Madhyamik and HS Results 2023: কয়েক মিনিট পরেই ত্রিপুরার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের রেজাল্ট, কীভাবে আগে দেখবেন?

আজ ত্রিপুরার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

ত্রিপুরার মধ্যশিক্ষা পর্ষদের সচিব দুলাল দে জানিয়েছেন, বেলা ১২ টায় পর্ষদের অফিসে সাংবাদিক বৈঠক করে দশম শ্রেণি (মাধ্যমিক), দ্বাদশ শ্রেণি (উচ্চমাধ্যমিক), মাদ্রাসা ফাজিল এবং মাদ্রাসা আলিমের ফলাফল প্রকাশ করা হবে।

আর মাত্র কয়েক মিনিটের অপেক্ষা। তারপরই প্রকাশিত হবে ত্রিপুরার মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। সেইসঙ্গে ত্রিপুরার মাদ্রাসা ফাজিল ও মাদ্রাসা আলিমের ফলাফলও প্রকাশিত হবে। ‘হিন্দুস্তান টাইমস'-কে ত্রিপুরার মধ্যশিক্ষা পর্ষদের সচিব দুলাল দে জানিয়েছেন, বেলা ১২ টায় পর্ষদের অফিসে সাংবাদিক বৈঠক করে দশম শ্রেণি (মাধ্যমিক), দ্বাদশ শ্রেণি (উচ্চমাধ্যমিক), মাদ্রাসা ফাজিল এবং মাদ্রাসা আলিমের ফলাফল প্রকাশ করা হবে। www.tbse.tripura.gov.in, www.tripuraresults.nic.in এবং www.tbresults.tripura.gov.in থেকে পরীক্ষার্থীরা রেজাল্ট দেখতে পারবেন। সেইসঙ্গে ত্রিপুরার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক সংক্রান্ত যাবতীয় টাটকা আপডেট 'হিন্দুস্তান টাইমস বাংলা'-য় দেখতে পারবেন পড়ুয়ারা।

কীভাবে ত্রিপুরার দশম ও দ্বাদশ শ্রেণির ফলাফল দেখতে পারবেন? 

১) মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখতে www.tbresults.tripura.gov.in-তে যেতে হবে পরীক্ষার্থীদের।

২) হোমপেজের উপরের ডানদিকে 'TBSE Final Result- 2023'

'TBSE Class 10th Exam Results 2023' এবং 'TBSE Class 12th Exam Results 2023'-র লিঙ্ক থাকবে। 

৩) মাধ্যমিকের রেজাল্ট দেখতে হলে 'TBSE Class 10th Exam Results 2023'-তে ক্লিক করতে হবে এবং উচ্চমাধ্যমিকের ফলাফলের জন্য 'TBSE Class 10th Exam Results 2023'-তে ক্লিক করতে হবে পড়ুয়াদের। 

৪) রোল নম্বর ও অন্যান্য তথ্য দিয়ে ‘Submit’ করতে হবে। তাহলেই স্ক্রিনে মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখা যাবে। তা ডাউনলোড করে ভবিষ্যতের জন্য রেখে দিতে হবে।

ত্রিপুরার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখার ডিরেক্ট লিঙ্ক (Tripura Madhyamik and HS Results 2023 Direct Link) - ক্লিক করুন এখানে

আরও পড়ুন: HS Results 2023 Topper: 'লেখালেখি নেশা, সেটাই পেশা বানাতে চাই', ছক ভাঙছেন উচ্চমাধ্যমিকের চতুর্থ প্রেরণা

উল্লেখ্য, চলতি বছর গত ১৬ মার্চ থেকে ত্রিপুরার মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল। ৩৮,১১৬ জন পরীক্ষা দিয়েছিল। আবার গত ১৫ মার্চ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল। সেই পরীক্ষা দিয়েছিলেন ৩৩,৪৩৫ জন। আর গত বছর ত্রিপুরার মাধ্যমিকে পাশের হার ছিল ৮৬ শতাংশ। যা উচ্চমাধ্যমিকের ক্ষেত্রে ৯৪.৪৬ শতাংশ ছিল। গতবার অবশ্য কোনও মেধাতালিকা প্রকাশ করা হয়নি। 

আরও পড়ুন: ISC 2023 Topper Manya Gupta: ডাক্তারি বা ইঞ্জিনিয়ারিং নয়, মনোবিজ্ঞান নিয়ে পড়তে চান ISC টপার তথা কলকাতার মেয়ে

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

কর্মখালি খবর

Latest News

১০০০০ ফ্রেশারকে চাকরি ভারতের এই IT সংস্থার,নিয়োগ আরও ৩০০০০! প্যাকেজে মুখ হবে হাঁ রাজ্য নয়, দুর্নীতির জন্য বেশি দায়ি কেন্দ্র, মত মানুষের, চমকে দেওয়া তথ্য সমীক্ষায় অরেঞ্জ ক্যাপের রেসে পন্ত ও রাহুল বড় জাম্প, বেগুনি টুপির দৌড়ে সেরা পাঁচে খলিল রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে মোবাইল ব্যবহারকারীদের মাথায় পড়বে হাত, এক লাফে ১৫-১৭% বাড়বে ট্যারিফ ‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC বন্ধ আলমারির ভিতর গার্লফ্রেন্ডের মায়ের শরীরকে স্পর্শ করা শুরু করি: সোহল খান মেজর লিগে ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হলেন প্রাক্তন অজি অধিনায়ক

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.