বাংলা নিউজ > কর্মখালি > ১ ডিসেম্বর থেকে খুলছে ত্রিপুরার স্কুল ও কলেজ
কোভিড SOP মেনেই ডিসেম্বর মাসের পয়লা তারিখ থেকে খুলে দেওয়া হচ্ছে ত্রিপুরার স্কুল ও কলেজ।
কোভিড SOP মেনেই ডিসেম্বর মাসের পয়লা তারিখ থেকে খুলে দেওয়া হচ্ছে ত্রিপুরার স্কুল ও কলেজ।

১ ডিসেম্বর থেকে খুলছে ত্রিপুরার স্কুল ও কলেজ

  • কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের নির্দিষ্ট বিধি মেনেই ডিসেম্বর মাসের পয়লা তারিখ থেকে খুলে দেওয়া হচ্ছে রাজ্যের স্কুল ও কলেজ।

প্রায় ৮ মাস পর রাজ্যের স্কুল ও কলেজ খোলার কথা ঘোষণা করল ত্রিপুরা সরকার। মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের নির্দিষ্ট বিধি অর্থাৎ SOP মেনেই পরের মাসের পয়লা তারিখ থেকেই খুলে দেওয়া হচ্ছে এগুলি।

শিক্ষা মন্ত্রী রতন লাল নাথ বলেন, কোভিড ১৯ পরিস্থিতি পর্যবেক্ষণ করেই পয়লা ডিসেম্বর থেকে স্কুলে দশম ও দ্বাদশ শ্রেণির ক্লাস এবং সমস্ত সরকারি ডিগ্রি কলেজ ও কারিগরি প্রতিষ্ঠানের ক্লাস শুরু করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

শিক্ষা প্রতিষ্ঠানগুলি পুনরায় খোলার আগে ২৭ নভেম্বর কোভিড পরিস্থিতি পর্যালোচনা জন্য বৈঠক হবে

স্যানিটাইজেশন, শিক্ষক শিক্ষার্থীদের বাধ্যতামূলক থার্মাল স্ক্যানিং, সামাজিক দূরত্ব, মাস্কের ব্যবহার ইত্যাদি কড়া নির্দেশিকা মেনেই ক্লাস শুরু হবে।

রাজ্যে এই মুহূর্তে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা ৩১৫৪৩। ৩৫৬ জন কোভিড রোগী মারা গেছেন। দু'জন আত্মহত্যা করেছে। রাজ্যে সরকারি ও সরকার অনুমদিত স্কুলের সংখ্যা ৪৪০০।

করোনা অতিমারীর জেরে শিক্ষা প্রতিষ্ঠানগুলি বন্ধ হয়ে গেলেও শিক্ষা দফতর অনলাইন ক্লাস, স্থানীয় টিভি চ্যানেলে ভিডিও লেকচার,স্টুডেন্টস হেল্প লাইন কল সেন্টার, এসএমএস নির্ভর ক্লাসের আয়োজন করে পঠন পাঠন চালিয়ে যাওয়ার বন্দোবস্ত করেছে।

বন্ধ করুন