বাড়ি > কর্মখালি > UGC-র উদ্যোগে শুরু হচ্ছে ইন্টার্নশিপ যুক্ত স্নাতক ডিগ্রি কোর্স
কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলির জন্য শিক্ষানবিশ বা ইন্টার্নশিপ এম্বেডেড ডিগ্রি কোর্স শুরু করার জন্য নির্দেশিকা প্রকাশ করল UGC।
কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলির জন্য শিক্ষানবিশ বা ইন্টার্নশিপ এম্বেডেড ডিগ্রি কোর্স শুরু করার জন্য নির্দেশিকা প্রকাশ করল UGC।

UGC-র উদ্যোগে শুরু হচ্ছে ইন্টার্নশিপ যুক্ত স্নাতক ডিগ্রি কোর্স

  • এই উদ্যোগ পড়ুয়াদের মনোনিবেশ করতে এবং শিক্ষার্থীদের সম্ভাব্য কর্মসংস্থানের জন্য কর্ম দক্ষতা প্রদর্শন করতে সক্ষম করবে।

উচ্চ শিক্ষা নিয়ন্ত্রক বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (UGC) শুক্রবার কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলির জন্য শিক্ষানবিশ বা ইন্টার্নশিপ এম্বেডেড ডিগ্রি কোর্স শুরু করার জন্য নির্দেশিকা বের করেছে।

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক এবং UGC আয়োজিত এক সম্মেলনে এই নির্দেশিকা প্রকাশ করেন।

নির্দেশিকাগুলি UGC নির্দিষ্ট যে কোনও স্নাতক ডিগ্রি প্রোগ্রামগুলিতে ইন্টার্নশিপ এম্বেড বা শিক্ষানবিশী যোগ করার উদ্দেশে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের জন্য একটি বিকল্প সরবরাহ করবে। এর ফলে ডিগ্রি প্রোগ্রামের ফলাফল-ভিত্তিক শিক্ষার উপর মনোনিবেশ করতে সাহায্য করবে এবং শিক্ষার্থীদের সম্ভাব্য কর্মসংস্থানের জন্য কর্ম দক্ষতা প্রদর্শন করতে সক্ষম করবে।

যে কোনও ইউজ ডিগ্রি প্রোগ্রামের মোট সময়কাল পরিবর্তন না করে ডিগ্রি প্রোগ্রামের অংশ হিসাবে কমপক্ষে একটি শিক্ষানবিশী সেমিস্টারের অংশ হিসেবে এই কোর্স করা যাবে ।

নির্দেশিকাগুলির উপস্থাপনায় ইউজিসি বলেছে, বিশ্ববিদ্যালয়গুলির স্নাতক শিক্ষার্থীদের জন্য লাভজনক কর্মসংস্থানের ক্ষেত্র এক বড় চ্যালেঞ্জ।

বন্ধ করুন