বাংলা নিউজ > কর্মখালি > UGC NET 2021: শেষ সুযোগ,NET-এর আবেদনপত্রে ভুল থাকলে সংশোধন করুন আজই,জানুন কীভাবে
প্রতীকী ছবি: এএনআই  (ANI )
প্রতীকী ছবি: এএনআই  (ANI )

UGC NET 2021: শেষ সুযোগ,NET-এর আবেদনপত্রে ভুল থাকলে সংশোধন করুন আজই,জানুন কীভাবে

  • পরীক্ষার্থীরা আবেদনপত্রে থাকা ভুল সংশোধন করার শেষ সুযোগ পাবে আজ রাত ১১টা ৫০ মিনিট পর্যন্ত।

অক্টোবরে অনুষ্ঠিত হতে চলেছে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট বা নেট। নেট পরীক্ষার জন্য আবেদন জমা দেওয়ার সময়সীমা ইতিমধ্যেই শেষ হয়েছে। তবে অনেকক্ষেত্রেই আবেদনকারীরা ফর্ম ফিল-আপ করার সময় কিছু ভুল করে থাকতে পারেন। যেসকল আবেদনকারীদের আবেদনপত্রে গলদ রয়েছে তাদের তা সংশোধন করার জন্য অতিরিক্ত সময় দিয়েছে ন্যাশনাল টেস্টিং অ্যাজেন্সি। সেই অতিরিক্ত সময়ের আজই শেষ দিন। পরীক্ষার্থীরা আবেদনপত্রে থাকা ভুল সংশোধন করার শেষ সুযোগ পাবে আজ রাত ১১টা ৫০ মিনিট পর্যন্ত।

সংশোধন করতে NTA UGC NET 2021-এর অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে পরীক্ষার্থীকে। আবেদনপত্রে থাকা ভুল সংশোধন করার লিঙ্ক হোমপেজেই দেওয়া রয়েছে। 'Correction Application Form UGC-NET December 2020 and June 2021 Cycles' নামক সেই লিঙ্কে ক্লিক করুন। লিঙ্কে ক্লিক করতেই একটি নতুন ওয়েব পেজ খুলে যাবে। সেখানে পরীক্ষার্থী নিজের অ্যাপ্লিকেশন নম্বর, পাসওয়ার্ড এবং সিকিউরিটি পিন দিয়ে লগইন করতে পারবেন।

এরপর নিজের ভুল খুঁজে বের করে তা সংশোধন করতে পারবেন আবেদনকারী। এরপর অ্যাপ্লিকেশনটি 'সাবমিট' করুন। সংশোধিত আবেদনপত্রটি ডাউনলোড করে তার প্রিন্ট আউট করে রাখুন। সময় পেরিয়ে গেলে আর কোনও ভাবেই ভুল শোধরানোর কোনও আবেদন গ্রাহ্য করা হবে না। আবেদনপত্র শোধরানোর সময় যে সকল প্রার্থীদের অতিরিক্ত ফি জমা করতে হবে, তাঁরা ক্রেডিট কার্ড/ডেবিট কার্ড/নেট ব্যাঙ্কিং/ইউপিআই-এর মাধ্যমে তাঁদের ফি জমা করতে পারবেন। প্রসঙ্গত, ডিসেম্বর ২০২০ এবং জুন ২০২১ সালের বাতিল হয়ে যাওয়া ইউজিসি নেট পরীক্ষা অনুষ্ঠিত হবে ৬ থেকে ৮ অক্টোবর এবং ১৭ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত।

বন্ধ করুন