বাংলা নিউজ > কর্মখালি > UGC NET 2022 Admit Card: কবে পাবেন অ্যাডমিট কার্ড? সিট কোথায়, তা জানা যাবে আগেই

UGC NET 2022 Admit Card: কবে পাবেন অ্যাডমিট কার্ড? সিট কোথায়, তা জানা যাবে আগেই

UGC NET 2022 Admit Card: আগামী ২০ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

UGC NET 2022 Admit Card: আগামী ২০ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা (UGC NET December 2021 and June 2022 Merged Cycles) হবে। মোট ৬৪ টি বিষয়ের পরীক্ষা হবে বলে জানানো হয়েছে।

আগামী ১৬ সেপ্টেম্বর UGC NET-র দ্বিতীয় পর্যায়ের অ্যাডমিট কার্ড প্রকাশিত হবে। যা ইউজিসি নেটের অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in থেকে ডাউনলোড করতে পারবেন। অ্যাডমিট কার্ড প্রকাশের পাঁচদিন আগেই পরীক্ষাকেন্দ্রের বিষয়ে জানতে পারবেন প্রার্থীরা।

ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ৯, ১১ এবং ১২ জুলাই দেশের ২২৫ টি শহরে ৩৩ বিষয়ের উপর UGC NET-র প্রথম পর্যায়ের পরীক্ষা হয়েছিল। ১২, ১৩ এবং ১৪ অগস্ট দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে সেই পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। আগামী ২০ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা (UGC NET December 2021 and June 2022 Merged Cycles) হবে। মোট ৬৪ টি বিষয়ের পরীক্ষা হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: UGC NET 2022: অগস্টে হচ্ছে না পরীক্ষা, কবে হবে দ্বিতীয় পর্যায়ের নেট? জানাল কমিশন

কীভাবেUGC NET-র অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন?

১) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in-তে যান।

২) হোমপেজে 'UGC NET Admit Card Link'-তে ক্লিক করতে হবে।

৩) তারপর একটি নয়া পেজ খুলে যাবে। লগইন আইডি দিয়ে UGC NET-র অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে।

UGC NET December 2021 and June 2022 (merged cycles)

এমনিতে বছরে দু'বার UGC-NET পরীক্ষা হয় হয়। কিন্তু করোনাভাইরাসের ধাক্কায় ২০২১ সালের ডিসেম্বরের সেশন এবং ২০২২ সালের জুনের সেশনের পরীক্ষা এবার একসঙ্গে হচ্ছে। প্রথম পর্যায়ের পরীক্ষা জুলাইয়ে হয়ে গিয়েছে। দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা অগস্টে হওয়ার কথা ছিল। সেই পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। তবে কবে কোন বিষয়ের পরীক্ষা হবে, তা জানানো হয়নি।

আরও পড়ুন: Central Govt Jobs: দেড় বছরে ১০ লাখ নিয়োগ করবে কেন্দ্র, গুরুত্ব গ্রুপ ‘বি’ ও 'সি' পদের চাকরিতে

তারইমধ্যে গত জুলাইয়ে UGC NET-র প্রথম পর্যায়ের পরীক্ষা হয়েছিল। দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা হওয়ার কথা ছিল ১২, ১৩ এবং ১৪ অগস্ট। সেই পরীক্ষা পিছিয়ে যাচ্ছে বলে একটি বিজ্ঞপ্তিও ছড়িয়ে পড়েছিল। যদিও গত সপ্তাহে কেন্দ্রের প্রেস ইনফরমেশন ব্যুরোর তথ্য যাচাইকারী টুইটার অ্যাকাউন্টে (@PIBFactCheck) দাবি করা হয়েছিল, পরীক্ষা পিছিয়ে যাচ্ছে বলে যে বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়েছে, তা ভুয়ো। শেষপর্যন্ত অবশ্য আজ কমিশনের চেয়ারম্যান জানিয়েছেন, দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা পিছিয়ে যাচ্ছে।

বন্ধ করুন