বাংলা নিউজ > কর্মখালি > UGC NET 2022 Update: কোথায় পড়েছে পরীক্ষা? প্রকাশিত লিঙ্ক, অ্যাডমিট কার্ড কবে?

UGC NET 2022 Update: কোথায় পড়েছে পরীক্ষা? প্রকাশিত লিঙ্ক, অ্যাডমিট কার্ড কবে?

UGC NET-র দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা শুরু হবে ২০ সেপ্টেম্বর থেকে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

UGC NET 2022 Update: UGC NET-র দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা শুরু হবে ২০ সেপ্টেম্বর থেকে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত পরীক্ষা চলবে। আজ পরীক্ষাকেন্দ্রের শহরের নাম প্রকাশিত হল। অ্যাডমিট কার্ড কবে পাবেন?

কোন শহরে UGC NET পরীক্ষা হবে, সেই লিঙ্ক সক্রিয় হয়। আজ থেকে পরীক্ষার্থীরা অনলাইনে তা জানতে পারবেন। আগামী শুক্রবার (১৬ সেপ্টেম্বর) থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন UGC NET-র দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার প্রার্থীরা।

UGC NET-র দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার শহর কীভাবে দেখবেন?

১) UGC NET-র অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in-তে যান।

২) লগইন লিঙ্কে যান। প্রয়োজনীয় তথ্য দিয়ে লগইন করুন।

৩) স্ক্রিনে আপনার পরীক্ষাকেন্দ্র দেখতে পারবেন। তা ভবিষ্যতের জন্য রেখে দিন।

UGC NET পরীক্ষা সংক্রান্ত আপডেট

  • UGC NET 2022 Examination City দেখার লিঙ্ক দেখুন- ক্লিক করুন এখানে
  • কোন শহরে পড়েছে আপনার UGC NET পরীক্ষা পড়েছে, তা দেখতে পাবেন। প্রকাশিত হয়ে গেল লিঙ্ক।
  • UGC on JEE mains and NEET merger: জেইই ও নিট সংঘবদ্ধ হয়ে একটি মাত্র এন্ট্রান্স কবে থেকে? ইউজিসি দিল জবাব – বিস্তারিত পড়ুন এখানে
  • কীভাবে ইউজিসি নেট পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হয়?

১) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in-তে যান।

২) হোমপেজে 'UGC NET Admit Card Link'-তে ক্লিক করুন।

৩) তারপর একটি নয়া পেজ খুলে যাবে। লগইন আইডি দিয়ে UGC NET-র অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিন। 

  • UGC On Distance and Online Education: অনলাইন-ডিস্টেন্স কোর্সে পাওয়া ডিগ্রি কি রেগুলার কোর্সের সমতূল্য? বড় ঘোষণা UGC-র – আরও পড়ুন
  • এবার করোনাভাইরাসের কারণে দুটি সেশনের পরীক্ষা একসঙ্গে হচ্ছে। অর্থাৎ ২০২১ সালের ডিসেম্বরের সেশন এবং ২০২২ সালের জুনের সেশনের পরীক্ষা একসঙ্গে নিচ্ছে ইউজিসি। প্রথম পর্যায়ের পরীক্ষা জুলাইয়ে হয়ে গিয়েছে।
  • UGC NET-র দ্বিতীয় পর্যায়ে মোট ৬৪ টি বিষয়ের পরীক্ষা হবে।
  • আগামী ২০ সেপ্টেম্বর থেকে UGC NET-র দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা শুরু হবে। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। যে পরীক্ষা প্রাথমিকভাবে অগস্টের দ্বিতীয়-তৃতীয় সপ্তাহে হওয়ার কথা ছিল। কিন্তু পরবর্তীতে তা পিছিয়ে দেওয়া হয়েছে।
  • UGC NET-র আয়োজক সংস্থা ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কোন শহরে পরীক্ষাকেন্দ্র পড়েছে, তা মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) থেকে দেখানো হবে। তিনদিন পর থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে বলে জানিয়েছে এনটিএ। যা এনটিএয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে।
  • কোন শহরে পড়েছে UGC NET পরীক্ষা? তা আজ জানতে পারবেন। আজ অবশ্য অ্যাডমিট কার্ড প্রকাশিত হবে না। আগামী শুক্রবার (১৬ সেপ্টেম্বর) থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন UGC NET-র দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার প্রার্থীরা।

কর্মখালি খবর

Latest News

ইসলামের টানে অভিনয় ছাড়েন জায়রা! বাবার মৃত্যুতে লিখলেন, ‘আল্লা ক্ষমা করুক…’ জুনের শুরুতে মঙ্গলের বৃষে গমন, ৩ রাশির ভাগ্য হবে উজ্জ্বল, উন্নতির দরজা যাবে খুলে ভেস্ত গেল ইংল্যান্ড-পাকিস্তান ৩য় T20I, বাবরদের বিশ্বকাপের প্রস্তুতিতে জোর ধাক্কা বাড়ির খাবারও হতে পারে অস্বাস্থ্যকর, কেন এমন কথা বলল ICMR? চিনা দখলদারি ইস্যুতে আত্মঘাতী গোল খেয়ে মোদীর 'ভুল' নিয়ে পালটা তোপ কংগ্রেসের লোকসভা ভোটের শেষ দফায় বাংলায় কত আসন পাবে BJP? মোদীর সফরকাল অঙ্ক কষলেন সুকান্ত নায়িকার পর কি বদলে গেল চিনি-র খলনায়িকাও? মধুরিমার জায়গায় আসছে নাকি ‘মিশকা’ অহনা দড়ি টানাটানির লড়াইতে ভারতের সামনে মুখ থুবড়ে পড়ল চিনা সেনা! ভাইরাল ভিডিয়ো কচ্ছপের ভিড়ে গোলাপ দেখতে পাচ্ছেন? রইল ভাইরাল অপটিক্যাল ইলিউশন ভুলেও করবেন না এই সময় কোনও শুভ কাজ, জেনে নিন কবে থেকে শুরু হচ্ছে পঞ্চক

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.