বাংলা নিউজ > কর্মখালি > UGC Scholarship 2020-21: সরকারি স্কলারশিপের জন্য আবেদনের সময়সীমা বৃদ্ধি, দেখে নিন নয়া দিনক্ষণ
সরকারি স্কলারশিপের জন্য আবেদনের সময়সীমা বৃদ্ধি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
সরকারি স্কলারশিপের জন্য আবেদনের সময়সীমা বৃদ্ধি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

UGC Scholarship 2020-21: সরকারি স্কলারশিপের জন্য আবেদনের সময়সীমা বৃদ্ধি, দেখে নিন নয়া দিনক্ষণ

  • একাধিক বৃত্তি প্রদান করা হচ্ছে।

সরকারি বৃত্তির অনলাইন আবেদনের মেয়াদ বাড়াল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (UGC)। যাঁরা এখনও আবেদন করেননি বা ২০২০-২১ শিক্ষাবর্ষে পুনর্নবীকরণ করেননি, তাঁরা আগামী ২০ জানুয়ারির তা করতে পারবেন। বিজ্ঞপ্তি দিয়ে UGC জানিয়েছে, ত্রুটিপূর্ণ আবেদনপত্র পুনরায় জমা দেওয়া ও শিক্ষার্থীদের প্রতিষ্ঠানের মাধ্যমে আবেদন যাচাইয়ের শেষ তারিখ আগামী ৫ ফেব্রুয়ারি।

আবেদন জানানোর পোর্টালটি আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত খোলা থাকবে। যে যে বৃত্তির জন্য আবেদন গ্রহণ করা হবে সেগুলি হল - ইন্দিরা গান্ধী পিজি স্কলারশিপ ফর সিঙ্গল গার্ল চাইল্ড (SGC), পিজি স্কলারশিপ ফর ইউনিভার্সিটি র‌্যাঙ্ক হোল্ডার ক্যান্ডিডেট (URH), ঈশান উদয় স্পেশাল স্কিম ফর নর্থ ইস্টার্ন রিজিওন (NER), পিজি স্কলারশিপ ফর প্রফেশনাল কোর্সেস ফর এসসি/ এসটি ক্যান্ডিডেট (PGSPROF)।

UGC-র বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পড়ুয়ারা যেন তাড়াতাড়ি আবেদন জমা করেন। তার ফলে তাঁদের শিক্ষা প্রতিষ্ঠান গুলি সেগুলি নির্দিষ্ট সময়ের মধ্যে যাচাই করতে পারে। প্রতিটি বৃত্তির আবেদনের নিয়মকানুন ন্যাশনাল স্কলারশিপ পোর্টালে গেলেই বিস্তারিতভাবে জানা যাবে। ন্যাশনাল স্কলারশিপ পোর্টালের ওয়েবসাইট scholarships.gov.in সাইটে গিয়ে শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

সম্প্রতি MPhil ও PhD পড়ুয়াদের থিসিস পেপার জমা দেওয়ার শেষদিন বাড়িয়েছে UGC। ফলে শিক্ষার্থীরা আগামী ৩০ জুন পর্যন্ত থিসিস পেপার জমা দিতে পারবেন।

বন্ধ করুন