বাংলা নিউজ > কর্মখালি > বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ও ভরতির নতুন নিয়মাবলী ঘোষণায় UGC-র নজর কুহাদ রিপোর্টে
কিছু দিনের মধ্যেই নতুন নিয়মাবলী প্রকাশ করতে চলেছে বিশ্বভারতী মঞ্জুরি কমিশন (UGC)।
কিছু দিনের মধ্যেই নতুন নিয়মাবলী প্রকাশ করতে চলেছে বিশ্বভারতী মঞ্জুরি কমিশন (UGC)।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ও ভরতির নতুন নিয়মাবলী ঘোষণায় UGC-র নজর কুহাদ রিপোর্টে

  • সমস্ত দিক বিচার করার পরেই পরীক্ষা সংক্রান্ত মতামত জানাবে কুহাদ প্যানেল। রিপোর্ট পাওয়ার পরে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে UGC।

ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা ও ভরতি প্রক্রিয়া নিয়ে কিছু দিনের মধ্যেই নতুন নিয়মাবলী প্রকাশ করতে চলেছে বিশ্বভারতী মঞ্জুরি কমিশন (UGC)। 

তবে জানা গিয়েছে, চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করার আগে হরিয়ানা বিশ্ববিদ্যালয়ের নেতৃত্বাধীন কুহাদ প্যানেলের রিপোর্টের জন্য অপেক্ষা করছে কমিশন। এক আগে অতিমারী আক্রান্ত শিক্ষাবর্ষের নীতি নির্ধারণেও সহায়ক হয়েছিল এই প্যানেলের রিপোর্ট।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারিল আধিকারিক হিন্দুস্তান টাইমস-কে জানিয়েছেন, সমস্ত দিক বিচার করার পরেই পরীক্ষা সংক্রান্ত মতামত জানাবে কুহাদ প্যানেল। রিপোর্ট পাওয়ার পরে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে UGC।

গত ২৩ জুন মহারাষ্ট্র ইউনিভার্সিটি অফ হেল্থ সায়েন্সেস (MUHS) নোটিশ জারি করে মেডিক্যাল ও ডেন্টাল পরীক্ষা পরবর্তী বিজ্ঞপ্তি জারি হওয়া পর্যন্ত বাতিল করে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও এমডি ও এমএস কোর্সের স্নাতকোত্তর পরীক্ষা ডিসেম্বর মাস পর্যন্ত পিছিয়ে দেওয়ার বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হস্তক্ষেপের জন্য অনুরোধ জানান। 

অন্য দিকে, গত ২৮ জুন রাজ্যের সমস্ত বিশ্ববিদ্যালয় ও কলেজে চূড়ান্ত সেমেস্টার ১৫ জুলাই পর্যন্ত পিছিয়ে দেওয়ার ঘোষণা করেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। দেশব্যাপী করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

বন্ধ করুন