বাংলা নিউজ > কর্মখালি > UGC-NET Exams 2021: পিছিয়ে গেল ইউজিসি-নেট, দুর্গাপুজো মিটলেই হবে পরীক্ষা

পিছিয়ে গেল ইউজিসি-নেট। শুক্রবার ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) তরফে জানানো হল, আগামী ১৭ থেকে ২৫ অক্টোবরের মধ্যে ইউজিসি-নেটের ডিসেম্বর ২০২০ এবং জুন ২০২১ সেশনের পরীক্ষা হবে। অর্থাৎ দুর্গাপুজোর দ্বাদশীর দিন থেকে পরীক্ষা হতে চলেছে।

এনটিএয়ের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হযেছে, ৬ এবং ৭ অক্টোবর কয়েকটি গুরুত্বপূর্ণ পরীক্ষার থাকায় প্রার্থীরা ইউজিসি-নেটের দিনক্ষণ পরিবর্তনের দাবি জানিয়েছিলেন। সেই দাবি মেনে পরীক্ষার সূচি আবারও সংশোধন করা হচ্ছে। সংশোধিত সূচি ইউজিসি-নেটের অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in-তে দেখতে পারবেন প্রার্থীরা। তবে এখনও পরীক্ষার বিস্তারিত সূচি ঘোষণা করা হয়নি। শীঘ্রই তা ঘোষণা করা হবে বলে জানিয়েছে এনটিএ।

 

আগেও একই কারণে ইউজিসি-নেট পিছিয়ে দেওয়া হয়েছিল। সেইসময় পরীক্ষার দিন পালটে ইউজিসি-নেটের আয়োজক সংস্থার তরফে জানানো হয়েছিল, আগামী ৬-৮ অক্টোবর এবং ১৭-১৯ অক্টোবরের মধ্যে হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ‘পড়ুয়াদের থেকে জানতে পেরেছে যে ১০ অক্টোবর অন্য কোনও গুরুত্বপূর্ণ পরীক্ষা আছে। যে পরীক্ষাগুলির সঙ্গে ইউজিসি-নেট পরীক্ষা একইদিনে পড়ে গিয়েছে। যাতে বেশি সংখ্যক পড়ুয়া পরীক্ষায় বসতে পারেন এবং তাঁদের সমস্যা দূর করার জন্য ইউজিসি-নেটের ডিসেম্বর ২০২০ এবং জুন ২০২১ সেশনের কয়েকটি পরীক্ষার দিনক্ষণ পালটানো হচ্ছে।’ কিন্তু আবারও পরীক্ষা পিছিয়ে দেওয়ার পথে হেঁটেছে ইউজিসি-নেটের আয়োজক সংস্থা।

বন্ধ করুন