বাড়ি > কর্মখালি > পাঁচ হাজার শূন্যপদের বিজ্ঞাপন ভুয়ো, সতর্ক করল রেল মন্ত্রক
প্রকাশিত ৫ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগের বিজ্ঞাপনটি নকল বলে জানাল রেল মন্ত্রক।
প্রকাশিত ৫ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগের বিজ্ঞাপনটি নকল বলে জানাল রেল মন্ত্রক।

পাঁচ হাজার শূন্যপদের বিজ্ঞাপন ভুয়ো, সতর্ক করল রেল মন্ত্রক

  • রেলওয়েতে ৫ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগের বিজ্ঞাপনটি নকল বলে জানাল রেল মন্ত্রক।

ভারতীয় রেলওয়েতে ৫ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগের বিজ্ঞাপনটি নকল বলে জানাল রেল মন্ত্রক। মন্ত্রকের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলটিতে এই বিষয়ে জনগণকে সতর্ক থাকার কথা বলা হয়েছে।

ভারতীয় রেলওয়ের নাম ব্যবহার করে এই জাল নোটিশ প্রচার করেছিল ‘আভেস্ট্রান ইনফোটেক’ নামে এক সংস্থা।

মন্ত্রণালয় তার বিবৃতিতে জানিয়েছে, উল্লিখ সংস্থাটি ভারতীয় রেলওয়ের নামে একটি বিশিষ্ট পত্রিকায় চাকরির বিজ্ঞাপন দিয়েছিল এবং ওয়েবসাইটের ঠিকানা হিসাবে www.avestran.in এই ওয়েবসাইটের উল্লেখ করেছিল।

১১ বছরের চুক্তিতে আউটসোর্সিং-এর ভিত্তিতে রেলওয়ের আট বিভাগে ৫২৮৫টি পদে নিয়োগের ভুয়ো বিজ্ঞাপন দেওয়া হয়েছিল।

আবেদনকারীদের অনলাইন ফি হিসাবে ৭৫০ টাকা জমা দিতে বলা হয়েছিল এবং জমা দেওয়ার শেষ তারিখ ১০ ​​সেপ্টেম্বর, ২০২০ হিসাবে উল্লেখ করা হয়েছিল।

রেল মন্ত্রক তার বিবৃতিতে জানায়, রেলওয়ে নিয়োগের বিজ্ঞাপন সর্বদা কেবল ভারতীয় রেলওয়ে দ্বারাই করা হয়। কোনও বেসরকারি এজেন্সি তা প্রকাশ করার অনুমতি পায় না। এই কারণে, ওই বিজ্ঞাপন অবৈধ।

রেলমন্ত্রক জানিয়েছে, ভারতীয় রেলে গ্রুপ 'সি' এবং পূর্ববর্তী গ্রুপ 'ডি' পদগুলির বিভিন্ন বিভাগে নিয়োগের জন্য বর্তমানে কেবল ২১ টি রেলওয়ে নিয়োগ বোর্ড (RRB) এবং ১৬ টি রেলওয়ে রিক্রুটমেন্ট সেল (RRC) রয়েছে এবং এ ছাড়া অন্যান্য কোনও সংস্থার মাধ্যমে নিয়োগ হয় না। বলা হয়েছে, রেলওয়েতে নিয়োগের ক্ষেত্রে কেন্দ্রীয় কর্মসংস্থান সংক্রান্ত বিজ্ঞপ্তিগুলি (CENs) সংবাদমাধ্যমে প্রচার করা হয়।

CEN এমপ্লয়মেন্ট নিউজ / রোজগার সমাচারের মাধ্যমে প্রকাশিত হয় এবং জাতীয় দৈনিক এবং স্থানীয় সংবাদপত্রগুলিতে বিজ্ঞপ্তি দেওয়া হয়। আরআরবি / আরআরসি-র সরকারি ওয়েবসাইটগুলিতেও সিইএন প্রদর্শিত হয়। সমস্ত আরআরবি / আরআরসি-র ওয়েবসাইট ঠিকানা সিইএন-তে উল্লেখ করা হয়।

বন্ধ করুন