বাংলা নিউজ > কর্মখালি > UPSC 2020: পরীক্ষার প্রশ্নপত্র প্রকাশ UPSC-এর, আগামী মাসে প্রকাশিত হতে পারে ফল
পরীক্ষার প্রশ্নপত্র প্রকাশ UPSC-এর, আগামী মাসে প্রকাশিত হতে পারে ফল (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
পরীক্ষার প্রশ্নপত্র প্রকাশ UPSC-এর, আগামী মাসে প্রকাশিত হতে পারে ফল (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

UPSC 2020: পরীক্ষার প্রশ্নপত্র প্রকাশ UPSC-এর, আগামী মাসে প্রকাশিত হতে পারে ফল

  • ইউপিএসসি প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল আগামী মাসে প্রকাশিত হতে পারে।

সিভিল সার্ভিস প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নপত্র প্রকাশ করল ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)। গত ২ অক্টোবর দুটি শিফটে যে পরীক্ষা হয়েছিল, সেটির প্রশ্নপত্রই প্রকাশিত হল।

প্রশ্নপত্রটি upsc.gov.in ওয়েবসাইটে পাওয়া যাবে এবং বিনামূল্যে ডাউনলোড করা যাবে। আগামী বছরের সিভিল সার্ভিস পরীক্ষার জন্য যে প্রার্থীরা প্রস্তুতি নিচ্ছেন তাঁদের জন্য এই প্রশ্নপত্র খুবই সহায়ক হবে। যে সব প্রার্থীদের এবারই শেষবার পরীক্ষা দেওয়ার সুযোগ ছিল, তাঁদের আরও একবার সুযোগ দেওয়ার বিষয়ে ইউপিএসসিকে বিবেচনা করতে বলেছে সুপ্রিম কোর্ট।

চূড়ান্ত ফলাফল বের হওয়ার পরে প্রশ্নপত্রের 'অ্যানসার কি' প্রকাশিত হতে পারে। গত বছরের সিভিল সার্ভিস পরীক্ষার ক্ষেত্রে চূড়ান্ত ফলাফল ঘোষণার পরে প্রাথমিক পরীক্ষার প্রশ্নপত্রের 'অ্যানসার কি' প্রকাশ করা হয়েছিল।

সংশ্লিষ্ট মহলের ধারণা, ইউপিএসসি প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল আগামী মাসে প্রকাশিত হতে পারে। গত বছর জুনে পরীক্ষা হয়েছিল এবং ফলাফল জুলাই মাসে ঘোষণা করা হয়েছিল। ফলাফল ঘোষণার পর প্রার্থীদের নম্বর-সহ তাঁদের নাম প্রকাশ করা হবে। প্রাথমিক পরীক্ষায় যোগ্য প্রার্থীরা ২০২১ সালের জানুয়ারির মূল পরীক্ষার (মেন) শর্টলিস্টে জায়গা পাবেন।

চাকরির ক্ষেত্রে কর্মহীনদের সুযোগ বাড়ানোর জন্য ইউপিএসসি প্রার্থীদের স্কোর (লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ প্রাপ্ত) পাবলিক পোর্টালের মাধ্যমে প্রকাশ করবে।

বন্ধ করুন