বাড়ি > কর্মখালি > UPSC CS 2019 results: মিস ইন্ডিয়ার মঞ্চ মাতিয়ে মেধা তালিকাতেও স্থান ঐশ্বর্যর
মিস ইন্ডিয়া ফাইনালিস্ট মডেল ঐশ্বর্য শেহরনের UPSC সিভিল সার্ভিস ২০১৯ পরীক্ষায় ৯৩ র‍্যাঙ্ক করেছেন।
মিস ইন্ডিয়া ফাইনালিস্ট মডেল ঐশ্বর্য শেহরনের UPSC সিভিল সার্ভিস ২০১৯ পরীক্ষায় ৯৩ র‍্যাঙ্ক করেছেন।

UPSC CS 2019 results: মিস ইন্ডিয়ার মঞ্চ মাতিয়ে মেধা তালিকাতেও স্থান ঐশ্বর্যর

  • ২০১৬ সালে মিস ইন্ডিয়া ফাইনালিস্টের ২১ জনের মধ্যে থাকার পরে সিভিল সার্ভিস পরীক্ষায় তালিকায় ৯৩ স্থান দখল করেছেন ঐশ্বর্য।

বিউটি উইথ দ্য ব্রেন। প্রাক্তন মিস ইন্ডিয়া ফাইনালিস্ট মডেল ঐশ্বর্য শেহরনের ক্ষেত্রে এ কথা পুরোপুরি প্রযোজ্য। UPSC সিভিল সার্ভিস ২০১৯ পরীক্ষায় ৯৩ র‍্যাঙ্ক করেছেন তিনি।

দিল্লির বাসিন্দা ঐশ্বর্য বলেন, মিস ওয়ার্ল্ড ঐশ্বর্য রাইয়ের নাম অনুযায়ী মা তাঁর নাম রেখেছিলেন। তিনি বলেন, ‘তিনি চাইতেনও আমি মিস ইন্ডিয়া হই। ২০১৬ সালে মিস ইন্ডিয়া ফাইনালিস্টের ২১ জনের মধ্যে আমি এসেছিলাম।’

২০১৪ সালে ‘দিল্লি টাইমস ফ্রেশ ফেস’ দিয়ে তাঁর যাত্রা শুরু হয়। ওই প্রতিযোগিতায় জেতার পরে মিস ইন্ডিয়া-তে অংশগ্রহণ করেন। সেখান থেকেই মডেলিংয়ে হাতেখড়ি হয়। একাধিক ডিজাইনার ও ফ্যাশন উইক-এ অংশগ্রহণ করেন তিনি।

সংস্কৃতি স্কুলের শিক্ষার পর দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধীন শ্রীরাম কলেজ অফ কমার্স-এ অর্থনীতিতে অনার্স নিয়ে স্নাতক হন। পড়াশোনায় বরাবরই ভালো ছিলেন ঐশ্বর্য। তাই মডেলিংয়ের পাশাপাশি পড়াশোনাকেও এগিয়ে নিয়ে যান তিনি। 

কাজ থেকে ১-২ বছরের বিরতি নিয়ে তিনি UPSC পরীক্ষায় বসবেন ঠিক করেন। এটাই ছিল তাঁর সবচেয়ে বড় স্বপ্ন। কোনও প্রথাগত ট্রেনিং নেননি। পড়াশোনার সময় মোবাইল ও সোশ্যাল মিডিয়াকে দূরে রেখে বাড়িতেই নিয়মিত পরীক্ষার প্রস্তুতি নিয়েছেন। আর তার ফলও পেলেন মঙ্গলবার।

মঙ্গলবার ২০১৯ সালের ইউনিয়ন পাবলিক সার্ভিস পরীক্ষার ফল ঘোষণা হয়। তালিকায় ৯৩ স্থান দখল করেন তিনি। থেকেই অভিনন্দর বার্তায় ভাসছেন ঐশ্বর্য। স্বপ্ন পূরণ হওয়া য় তিনি এবং তাঁর পরিবার যেমন খুশি তেমনি তাঁর সাফল্যে উচ্ছসিত দেশের প্রথমসারির আধিকারিকরাও।

বন্ধ করুন