পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের আবেদন জানাতে হবে ৩ মার্চ বিকেল ৬টার মধ্যে।
পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের আবেদন জানাতে হবে ৩ মার্চ বিকেল ৬টার মধ্যে।

UPSC সিভিল সার্ভিসেস প্রিলিমিনারি পরীক্ষার জন্য ৩ মার্চের মধ্যে আবেদন করুন

  • পরীক্ষার্থীদের আবেদন জানাতে হবে ৩ মার্চ বিকেল ৬টার মধ্যে।

সিভিল সার্ভিসেস প্রাথমিক পরীক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ ঘোষণা করল ইউপিএসসি (UPSC)। ২০২০ সালের UPSC Civil Services (Preliminary) পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের আবেদন জানাতে হবে ৩ মার্চ বিকেল ৬টার মধ্যে

সিভিল সার্ভিসেস প্রিলিমিনারি পরীক্ষার্থীদের যত তাড়াতাড়ি সম্ভব আবেদনপত্র জমা দিতে বলা হয়েছে। আবেদন জানানোর শেষ দিন ৩ মার্চ, বিকেল ৬টার মধ্যে

কমিশনের তরফে পরীক্ষার্থীদের জানানো হয়েছে, প্রবল চাপ এড়াতে শেষ দিনের অপেক্ষায় না থেকে যত তাড়াতাড়ি সম্ভব আবেদনপত্র জমা দিন।

গত ১২ ফেব্রুয়ারি ২০২০ সালের সিভিল সার্ভিসেস প্রিলিমিনারি পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল UPSC। পরীক্ষা নেওয়া হবে রবিবার, ৩১ মে তারিখে।

অনলাইেন আবেদন জানাতে পরীক্ষার্থীদের লগ ইন করতে হবে কমিশনের নিজস্ব ওয়েবসাইটে https://upsconline.nic.in.। অনলাইনে আবেদন জমা দেওয়ার বিস্তারিত তথ্যও জানিয়েছে কমিশন।

আবেদনপত্র ভরতে প্রয়োজন হবে রাজ্য অথবা কেন্দ্রীয় সরকার থেকে ইস্যু করা পরিচয়পত্র যেমন আধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ড, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স বা এই ধরনের কোনও বৈধ পরিচয়পত্র।

আবেদনপত্র ভরার সময় পরিচয়পত্রের বিস্তারিত তথ্য উল্লেখ করতে হবে। সেই সঙ্গে পরিচয়পত্রের স্ক্যান করা কপিও পাঠাতে হবে। এ সম্পর্কে প্রক্রিয়ার কথা সবিস্তারে পাওয়া যাবে কমিশনের ওয়েবসাইটে। মনে রাখা জরুরি, ভবিষ্যতে এই পরিচয়পত্র পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন পর্যায়ে কাজে লাগবে। পরীক্ষাকেন্দ্রেও নিয়ে যেতে হবে এই পরিচয়পত্র।

পরীক্ষার্থীরা চাইলে আবেদন প্রত্যাহার করে নিতে পারেন। সে সম্পর্কেও ওয়েবসাইটে তথ্য দেওয়া হয়েছে।

আবেদনপত্র ভরতি করার সময় কোনও সমস্যা বা জটিলতা দেখা দিলে UPSC ক্যাম্পাসের গেট ‘সি’-এর কাছে ফেসিলিটেশন কাউন্টারে যোগাযোগ করতে বলা হয়েছে। এ ছাড়া ফোনে যোগাযোগ করা যাবে এই নম্বরগুলিতে: 011-23385271/011-23381125/011-23098543। ফোন করতে হবে কাজের দিনে সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে।

বন্ধ করুন