বাংলা নিউজ > কর্মখালি > UPSC Mains Result 2022: প্রকাশিত ইউপিএসসি মেইনস-এর ফল, জেনে নিন কাট-অফ মার্কস

UPSC Mains Result 2022: প্রকাশিত ইউপিএসসি মেইনস-এর ফল, জেনে নিন কাট-অফ মার্কস

ছবিটি প্রতীকী, সৌজন্যে কেশব সিং/হিন্দুস্তান টাইমস

গত ১৬ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত মেইনস পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইট upsc.gov.in এবং upsconline.nic.in-এ দেখা যাচ্ছে এই ফলাফল।

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের ২০২২ সালের মেইনস পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইট upsc.gov.in এবং upsconline.nic.in-এ দেখা যাচ্ছে এই ফলাফল। গত ১৬ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত মেইনস পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। পরীক্ষার এই পর্বে উত্তীর্ণ সব সফল প্রার্থীদের রোল নম্বর প্রকাশ করেছে কমিশন। এখন সফল প্রার্থীদের ইন্টারভিউ পর্যায় অতিক্রম করতে হবে।

এবার ইন্টারভিউতে বসার জন্য সফল প্রার্থীদের আবেদন ফর্ম-II (UPSC DAF-II) পূরণ করতে হবে। অনলাইন ফর্মটি ৮ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর ২০২২ পর্যন্ত পূরণ করা যেতে পারে। আগামী বছর ইন্টারভিউ বা পার্সোনালিটি টেস্ট নেমে কমিশন। পার্সোনালিটি টেস্ট ২৭৫ নম্বরের হবে এবং এর কোনও ন্যূনতম কাটঅফ নেই৷ এই রাউন্ডের পরে, সম্পূর্ণ চূড়ান্ত ফলাফল প্রকাশিত হবে এবং সেই অনুযায়ী সফল প্রার্থীরা IAS, IPS, IFS, IRS, এবং IRTS-এ যোগ দেওয়ার যোগ্যতা অর্জন করবেন৷ উল্লেখ্য, ইউপিএসসির প্রিলিমিনারি পরীক্ষায় যাঁরা উত্তীর্ণ হয়েছেন, তাঁরা মেইনস পরীক্ষায় বসেছিলেন।

এই বছরের মেইনস পরীক্ষায় জেনারেল ক্যাটেগোরিতে কাট অফ মার্কস ৭৪৫ (প্রিলিমিনারিতে কাটঅফ ছিল - ৮৭.৫৪)। আর্থিক ভাবে পিছিয়ে পড়া ক্যাটেগোরিতে কাট অফ ৭১৩ (প্রিলিমিনারিতে কাটঅফ ছিল - ৮০.১৪)। ওবিসি ক্যাটেগোরিতে কাট অফ ৭০৭ (প্রিলিমিনারিতে কাটঅফ ছিল - ৮৪.৮৫)। এসসি ক্যাটাগোরিতে কাট অফ ৭০০ (প্রিলিমিনারিতে কাটঅফ ছিল - ৭৫.৪১)। এসটি ক্যাটেগোরিতে কাট অফ ৭০০ (প্রিলিমিনারিতে কাটঅফ ছিল - ৭০.৭১)।

 

কীভাবে দেখবেন রেজাল্ট? 

  • প্রথমে UPSC এর অফিসিয়াল ওয়েবসাইট upsc.gov.in-এ যান।
  • হোম পেজে, 'Written Result - Civil Services (Main) Examination, 2022' লিঙ্কে ক্লিক করুন।
  • বাছাই করা প্রার্থীদের রোল নম্বর সহ একটি PDF স্ক্রিনে খুলবে।
  • এই তালিকায় রোল নম্বর চেক করুন।
  • আগামীর প্রয়োজনের জন্য তালিকাটি ডাউনলোড করুন এবং একটি প্রিন্টআউট নিয়ে নিন।

 

 

 

কর্মখালি খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.