বাংলা নিউজ > কর্মখালি > করোনার জেরে একাধিক পরীক্ষা পিছিয়ে দিল UPSC
করোনার জেরে একাধিক পরীক্ষা পিছিয়ে দিল UPSC। (ছবিটি প্রতীকী, সৌজন্য কেশব সিং/হিন্দুস্তান টাইমস)
করোনার জেরে একাধিক পরীক্ষা পিছিয়ে দিল UPSC। (ছবিটি প্রতীকী, সৌজন্য কেশব সিং/হিন্দুস্তান টাইমস)

করোনার জেরে একাধিক পরীক্ষা পিছিয়ে দিল UPSC

  • করোনাভাইরাসের বাড়বাড়ন্তে পিছিয়ে যাওয়া প্রতিযোগতিতামূলক পরীক্ষার তালিকায় জুড়ল আরও দুটি নাম।

করোনাভাইরাসের বাড়বাড়ন্তে পিছিয়ে যাওয়া প্রতিযোগিতামূলক পরীক্ষার তালিকায় জুড়ল আরও দুটি নাম। সোমবার ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (ইউপিএসসি) তরফে জানানো হল, ইন্ডিয়ান ইকোনকিম সার্ভিস (আইইএএস) এবং ইন্ডিয়ান স্ট্যাটিস্টিকাল সার্ভিস (আইএসএস) পরীক্ষার ইন্টারভিউ পিছিয়ে দেওয়া হচ্ছে। 

ইউপিএসসির তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, 'পরবর্তী নির্দেশিকা পর্যন্ত ২০২০ সালের আইইএস-আইএসএস পরীক্ষার (যা চলতি বছরের ২০ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত হওয়ার কথা ছিল) পার্সোনালিটি টেস্ট এবং ইন্টারভিউ পিছিয়ে দেওয়া হল। উপযুক্ত সময় পরীক্ষার নয়া সূচি ঘোষণা করা হবে।' একটি সংবাদমাধ্যমের তরফে জানানো হয়েছে, সেইসঙ্গে আগামিকাল থেকে যে সরাসরি নিয়োগ প্রক্রিয়ার ইন্টারভিউ আছে, তাও স্থগিত দেওয়া হয়েছে। 

চলতি বছর ইন্ডিয়ান ইকোনকিম সার্ভিসের (আইইএএস) ইন্টারভিউয়ের জন্য ৩১ জনকে বেছে নেওয়া হয়েছে। আর ইন্ডিয়ান স্ট্যাটিস্টিকাল সার্ভিসের (আইএসএস) ইন্টারভিউয়ে ডাক পেয়েছেন ১৩১ জন প্রার্থী।

ইতিমধ্যে করোনার প্রকোপে একাধিক পরীক্ষা পিছিয়ে গিয়েছে। রবিবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল ‘নিশাঙ্ক’ বলেন, 'বর্তমানের করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখে আমি ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে জেইই (মেন) - ২০২১ এপ্রিল সেশনের পরীক্ষা স্থগিত রাখার পরামর্শ দিয়েছিলাম। আমি আবারও বলতে চাই যে আমাদের পড়ুয়াদের সুরক্ষা এবং তাঁদের শিক্ষাগত কেরিয়ারেই সবথেকে বেশি গুরুত্ব আরোপ করে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক।' তার আগে সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকার স্নাতকোত্তর পরীক্ষা (নিট-পিজি) পিছিয়ে দেওয়া হয়েছে। 

বন্ধ করুন