বাংলা নিউজ > কর্মখালি > CBSE Class 12th Exam ‘Topper’ Vanshika: মা'কে ‘সেরা’ বার্থডে গিফট! CBSE দ্বাদশে কলকাতায় ‘প্রথম’ বংশিকা, ছিল না গৃহশিক্ষক

CBSE Class 12th Exam ‘Topper’ Vanshika: মা'কে ‘সেরা’ বার্থডে গিফট! CBSE দ্বাদশে কলকাতায় ‘প্রথম’ বংশিকা, ছিল না গৃহশিক্ষক

CBSE Board Result 2024: এবার কলকাতায় সম্ভাব্য প্রথম হয়েছেন বংশিকা কোঠারি। (ছবিটি প্রতীকী, সৌজন্যে সঞ্চিত খান্না/হিন্দুস্তান টাইমস)

CBSE Class 12th Exam ‘Topper’ Vanshika Gupta: সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের (সিবিএসই) দ্বাদশ শ্রেণির পরীক্ষায় কলকাতার মধ্যে সম্ভাব্য প্রথম হলেন লক্ষ্মীপত সিংহানিয়া অ্যাকাডেমির বংশিকা কোঠারি। ৫০০-র মধ্যে ৪৯৬ নম্বর (৯৯.২ শতাংশ) পেয়েছেন তিনি।

মা'কে জন্মদিনের সম্ভবত সেরা উপহার দিলেন লক্ষ্মীপত সিংহানিয়া অ্যাকাডেমির বংশিকা কোঠারি। সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের (সিবিএসই) দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ৫০০-র মধ্যে ৪৯৬ নম্বর (৯৯.২ শতাংশ) পেয়ে কলকাতায় সম্ভাব্য প্রথম হয়েছেন তিনি। এবার কেন্দ্রীয় বোর্ডের তরফে কোনও মেধাতালিকা প্রকাশ করা না হওয়ায় রাজ্যের মধ্যেও তিনি প্রথম হয়েছেন কিনা, তা এখনও স্পষ্ট নয়। কিন্তু কলা বিভাগের ছাত্রী বংশিকা যা নম্বর পেয়েছেন, তাতে সেই সম্ভাবনা যথেষ্ট বেশি। যিনি একাদশ এবং দ্বাদশ শ্রেণিতে একজনও গৃহশিক্ষক ছাড়াই পড়াশোনা করেছেন। স্কুলের পাশাপাশি বাড়িতে নিজেই পুরোটা প্রস্তুতি নিয়েছিলেন।

কীভাবে CBSE দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছিলেন বংশিকা?

বংশিকা জানান, দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার জন্য স্কুল কর্তৃপক্ষের তরফে বিশেষ পদক্ষেপ করা হয়েছিল। সেইমতো প্রস্তুতি নিয়েছিলেন। কোনও গৃহশিক্ষক ছিল না। কোথায় কোথায় আরও উন্নতির প্রয়োজন আছে, কোথায় কী ভুলভ্রান্তি হয়েছিল, সেগুলি স্কুল থেকেই শুধরে নিতেন বলে জানিয়েছেন লক্ষ্মীপত সিংহানিয়া অ্যাকাডেমির ছাত্রী। সেইসঙ্গে তিনি জানিয়েছেন, সাধারণত দিনে তিন থেকে চার ঘণ্টা পড়তেন। আর বোর্ড পরীক্ষার আগে সেই সময়টা কিছুটা বাড়িয়েছিলেন বলে জানিয়েছেন লক্ষ্মীপত সিংহানিয়া অ্যাকাডেমির ছাত্রী।

আরও পড়ুন: South Point School in CBSE 12th Results: CBSE দ্বাদশে ৯৮% উঠল সাউথ পয়েন্ট স্কুলে! ৪৭৫-র বেশি পেলেন ৪১, কে কে টপার হলেন?

কী হতে চান বংশিকা?

বংশিকা জানিয়েছেন যে ভবিষ্যতে সাংবাদিকতা নিয়ে পড়তে চান। তাৎপর্যপূর্ণভাবে এবার কাউন্সিল অফ ইন্ডিয়ান সার্টিফিকেট এগজামিনেশনের (CISCE) দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা আইএসসিতে পশ্চিমবঙ্গে যিনি সম্ভাব্য প্রথম হয়েছেন, সেই রীতিশা বাগচিও জানিয়েছেন যে তিনি ভবিষ্যতে সাংবাদিক হতে চান। আপাতত ইতিহাস নিয়ে পড়তে চান জোকার বিবেকানন্দ মিশন স্কুলের ছাত্রী। তারপর সাংবাদিক হয়ে চান।

আরও পড়ুন: Narendrapur Ramakrishna Mission in HS: মাধ্যমিকে ৬, উচ্চমাধ্যমিকে ৬, মেধাতালিকা মানেই নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের জয়!

একনজরে CBSE দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার রেজাল্ট

আজ দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে কেন্দ্রীয় বোর্ড সিবিএসই। পাশের হার হল ৮৭.৯৮ শতাংশ। অঞ্চল-ভিত্তিক পাশের হারে প্রথম হয়েছে ত্রিবান্দ্রম (৯৯.৯১ শতাংশ)। দ্বিতীয় হয়েছে বিজয়ওয়াড়া (৯৯.০৪ শতাংশ)। তৃতীয় হয়েছে তামিলনাড়ুর চেন্নাই (৯৮.৪৭ শতাংশ)। চতুর্থ হয়েছে কর্ণাটকের বেঙ্গালুরু (৯৬.৯৫ শতাংশ)।

আরও পড়ুন: ISC 2024 'Topper' Debopoma: ‘আমার টিচারদের মতোই হতে চাই’, ইংলিশ নিয়ে যাদবপুরে পড়তে চান ISC-র ‘টপার’ দেবোপমা

কর্মখালি খবর

Latest News

প্রথম ছবি হিট! এবার মানসী সিনহার পরিচালনায় আসছে ‘৫ নম্বর স্বপ্নময় লেন’ সামনেই লোকসভার অধ্যক্ষ পদের নির্বাচন, অতীতের ট্রেন্ড কি বজায় থাকবে এবার? অসমে ভয়াবহ বন্যা পরিস্থিতিতে জনজীবন বিপর্যস্ত, একাধিক গ্রাম জলের তলায়, মৃত ৩০ ‘‌আমিও মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে পারি’‌, ফের বিস্ফোরক মন্তব্য করলেন সৌমিত্র অস্থাবর সম্পত্তি ৪ কোটির বেশি,গাড়ি নেই,কত সম্পদের মালিক মানিকতলার TMC প্রার্থী? কোথায় গিয়ে কলেজে অ্যাডমিশনের জন্য আবেদন করতে হবে? রইল লাইভ লিঙ্ক 'আত্মঘাতী' দর্শনের ম্যানেজার! রেণুকা হত্যাকাণ্ডের তদন্তের মাঝেই নতুন বিপত্তি ছোট্ট একটা পুতুল বসে চেয়ারে! প্রথমবার মেয়ের মুখ দেখালেন অভিনেত্রী স্বরা ভাস্কর নুন খাওয়া কমালে কি যৌনজীবন দারুণ হবে? বিছানায় অ্যাকটিভ থাকার টিপস দিলেন চিকিৎসক বিয়ের ভরা মরশুমে কলকাতায় সোনার দাম আরও সস্তা! পড়ল রুপোর দরও

T20 WC 2024

আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.