বাংলা নিউজ > কর্মখালি > WB govt jobs: বাংলায় ৬,১১৪ জন স্টাফ নার্স নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন ২৬ মার্চ পর্যন্ত

WB govt jobs: বাংলায় ৬,১১৪ জন স্টাফ নার্স নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন ২৬ মার্চ পর্যন্ত

বাংলায় ৬,১১৪ জন স্টাফ নার্স নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য অংশুমান পয়রেকর/হিন্দুস্তান টাইমস)

একাধিক পদে নিয়োগ করা হবে।

প্রকাশিত হল স্টাফ নার্স নিয়োগের বিজ্ঞপ্তি। আগামী ১৭ মার্চ থেকে পশ্চিমবঙ্গ হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের (ডব্লুউবিএইচআরবি) অফিসিয়াল ওয়েবসাইট www.wbhrb.in-তে গিয়ে আবেদন করতে হবে। আবেদন চলবে আগামী ২৬ মার্চ রাত আটটা পর্যন্ত।

পদের বিবরণ :

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের আওতায় স্টাফ নার্স (গ্রেড ২) পদে মোট ৬,১১৪ জনকে নিয়োগ করা হবে। তার মধ্যে জিএনএম পদে ৩,৯৭৪ জন, বেসিক বি.এসসি নার্সিংয়ে (শুধুমাত্র মহিলা) ২,০৮৩ জন এবং পোস্ট বেসিক বি.এসসি নার্সিংয়ে (শুধুমাত্র মহিলা) ১০৮ জনকে নিয়োগ করার বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। 

শিক্ষাগত যোগ্যতা :

আবেদনকারীদের ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল এবং সংশ্লিষ্ট রাজ্যের নার্সিং কাউন্সিল স্বীকৃত কোনও নার্সিং ট্রেনিং স্কুল বা নার্সিং কলেজ থেকে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি বা বেসিক বি.এসসি (নার্সিং) বা পোস্ট বেসিক বি.এসসি (নার্সিং) পাস করতে হবে। পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রেশন সার্টিফিকেট থাকতে হবেয সঙ্গে বাংলা বা নেপালি ভাষা জানতে হবে এবং বাংলা বা নেপালি ভাষায় কথা বলতে ও লিখতে জানতে হবে। 

বয়সসীমা :

২০২১ সালের ১ জানুয়ারি অনুযায়ী, আবেদনকারী বয়স ন্যূনতম ১৮ হতে হবে। বয়স ৩৯ বছরের হতে পারবে না। সরকারের নিয়মতো তফসিলি জাতি ও উপজাতি এবং ওবিসি প্রার্থীরা বয়সের সর্বোচ্চসীমায় ছাড় পাবেন।

বেতন :

২০১৯ সালের ওয়েস্ট বেঙ্গল সার্ভিসের (রোপা) নবম বেতনক্রমের আওতায় মাসিক ২৯,৮০০ টাকা বেতন মিলবে। একইসঙ্গে সরকারের নিয়ম মোতাবেক অন্যান্য অ্যালোয়েন্স মিলবে।

আবেদন ফি : 

পশ্চিমবঙ্গ সরকারের জিআরপিএস ব্যাঙ্কের ‘০০৫১-০০-১০৪-০০২-১৬’ গভর্মেন্ট হেড অফ অ্যাকাউন্ট মাধ্যমে ১৬০ টাকা ফি দিতে হবে। তফসিলি জাতি ও উপজাতি এবং বিশেষভাবে সক্ষম প্রার্থীদের কোনও আবেদন ফি লাগবে না। 

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.