বাংলা নিউজ > কর্মখালি > WB Joint Entrance 2023 Results: কয়েক ঘণ্টা পরেই পশ্চিমবঙ্গ জয়েন্টের ফলপ্রকাশ, কোন কোন ওয়েবসাইটে রেজাল্ট পাবেন?

WB Joint Entrance 2023 Results: কয়েক ঘণ্টা পরেই পশ্চিমবঙ্গ জয়েন্টের ফলপ্রকাশ, কোন কোন ওয়েবসাইটে রেজাল্ট পাবেন?

আজ দুপুর ২ টো ৩০ মিনিটে রাজ্য জয়েন্টের রেজাল্ট প্রকাশিত হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

আজ দুপুর ২ টো ৩০ মিনিটে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ড (West Bengal Joint Entrance Examinations Board বা WBJEE)। আনুষ্ঠানিকভাবে রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফলাফল প্রকাশ করবে। দেড় ঘণ্টা পর থেকে অনলাইনে রেজাল্ট দেখা যাবে।

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই প্রকাশিত হবে রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফলাফল। আজ দুপুর ২ টো ৩০ মিনিটে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ড (West Bengal Joint Entrance Examinations Board বা WBJEE)। আনুষ্ঠানিকভাবে রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফলাফল প্রকাশ করবে। দেড় ঘণ্টা পর থেকে অনলাইনে রেজাল্ট দেখা যাবে। তখন পরীক্ষার্থীরা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে 'র‍্যাঙ্ক কার্ড' ডাউনলোড করতে পারবেন।

২০২৩ সালের রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা

পশ্চিমবঙ্গের বিভিন্ন বিশ্ববিদ্যালয় বা কলেজে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি বা আর্কিটেকচার বা ফার্মেসি ডিগ্রি কোর্সে ভরতির জন্য চলতি বছর ৩০ এপ্রিল জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা (WBJEE) হয়েছিল। এবার ১.২৪ লাখের বেশি পরীক্ষার্থী রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার জন্য নাম নথিভুক্ত করেছিলেন। মোট ৩০৬ টি কেন্দ্রে পরীক্ষা হয়েছিল। সেগুলির মধ্যে ৩০৩ টি কেন্দ্র ছিল পশ্চিমবঙ্গে। একটি ছিল অসমে। দুটি ছিল ত্রিপুরায়।

একইদিনে প্রথম পত্র (অঙ্ক) এবং দ্বিতীয় পত্রের (ফিজিক্স এবং কেমিস্ট্রি) পরীক্ষা হয়েছিল। প্রথম পত্রে মোট ৭৫ টি প্রশ্ন ছিল। যে পরীক্ষা সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত হয়েছিল। দ্বিতীয় পত্রের পরীক্ষা শুরু হয়েছিল দুপুর ২ টো থেকে। শেষ হয়েছিল বিকেল ৪ টেয়। দ্বিতীয় পত্রে মোট ৮০ টি প্রশ্ন ছিল।

আরও পড়ুন: College Admission in WB: রাজ্যের একাধিক কলেজে শুরু স্নাতকের অ্যাডমিশন প্রক্রিয়া, কতদিন আবেদন করা যাবে?

কীভাবে রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার 'র‍্যাঙ্ক কার্ড' ডাউনলোড করতে হবে?

১) পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in-তে যেতে হবে পরীক্ষার্থীদের।

২) সেই পেজে ঢুকলেই ‘WBJEE’ ট্যাব পাওয়া যাবে। সেই ট্যাবে ক্লিক করতে হবে।

৩) নয়া একটি পেজ খুলে যাবে। তাতে ‘WBJEE 2023 Result’-র লিঙ্ক ভেসে উঠবে। সেখানে ক্লিক করতে হবে।

৪) আরও একটি নতুন পেজ চলে আসবে। ২০২৩ সালের রাজ্য জয়েন্ট পরীক্ষার যাবতীয় তথ্য দিয়ে লগইন করতে হবে পরীক্ষার্থীদের। 

৫) তারপরই রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার 'র‍্যাঙ্ক কার্ড' দেখতে পাবেন পরীক্ষার্থীরা। ভবিষ্যতের জন্য ওই ‘র‍্যাঙ্ক কার্ড’ ডাউনলোড করে রাখতে হবে। পশ্চিমবঙ্গের বিভিন্ন বিশ্ববিদ্যালয় বা কলেজে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি বা আর্কিটেকচার বা ফার্মেসি ডিগ্রি কোর্সে ভরতির ক্ষেত্রে ওই 'র‍্যাঙ্ক কার্ড' লাগবে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

কর্মখালি খবর

Latest News

জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.