বাংলা নিউজ > কর্মখালি > WB Police jobs: মাত্র ৩ দিন চলবে পশ্চিমবঙ্গ পুলিশে ৯,০০০-এর বেশি পদে নিয়োগের আবেদন

WB Police jobs: মাত্র ৩ দিন চলবে পশ্চিমবঙ্গ পুলিশে ৯,০০০-এর বেশি পদে নিয়োগের আবেদন

পশ্চিমবঙ্গ পুলিশে প্রায় ১০,০০০ শূন্যপদে নিয়োগ চলছে। (ছবিটি প্রতীকী,সৌজন্য ফেসবুক)

দেখে নিন আবেদনের ডিরেক্ট লিঙ্ক।

হাতে পড়ে আছে মাত্র তিনদিন। তারপরেই শেষ হয়ে যাবে পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল, মহিলা কনস্টেবল, সাব-ইন্সপেক্টর, মহিলা সাব-ইন্সপেক্টর এবং সাব-ইন্সপেক্টর (সশস্ত্র বাহিনী) পদে আবেদনের সময়সীমা। আগামী ২০ ফেব্রুয়ারি বিকেল পাঁচটা পর্যন্ত পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট wbpolice.gov.in-তে গিয়ে অনলাইনে আবেদন জানাতে পারবেন।

পদ সংখ্যা :

কনস্টেবল - ৭,৪৪০।

মহিলা কনস্টেবল - ১,১৯২।

সাব-ইন্সপেক্টর - ৭৫৩।

মহিলা সাব-ইন্সপেক্টর - ১৫০।

সাব-ইন্সপেক্টর (সশস্ত্র বাহিনী, শুধু পুরুষ) - ১৮৫।

বয়স :

২০২১ সালের ১ জানুয়ারি অনুযায়ী, আবেদনকারীর বয়স ২০-র নীচে এবং ২৭-র উপর হতে পারবে না। তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের বয়সের সর্বোচ্চ সীমায় পাঁচ বছরের ছাড় দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের ওবিসি প্রার্থীরা তিন বছরের ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা :

কনস্টেবল - আবেদনকারীদের স্বীকৃত কোনও বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল্য কোনও পরীক্ষায় পাশ করতে হবে। তাঁদের বাংলায় কথা বলতে, লিখতে এবং পড়তে জানতে হবে। তবে দার্জিলিং এবং কালিম্পং জেলার আবেদনকারীদের ক্ষেত্রে সেই নিয়ম প্রয়োজ্য নয়।

সাব-ইন্সপেক্টর - আবেদনকারীদের স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় স্নাতক বা সমতুল্য কোনও ডিগ্রি অর্জন করতে হবে। কনস্টেবল পদের মতো এক্ষেত্রে আবেদনকারীদের বাংলায় কথা বলতে, লিখতে এবং পড়তে জানতে হবে। তবে দার্জিলিং এবং কালিম্পং জেলার আবেদনকারীদের ক্ষেত্রে সেই নিয়ম প্রয়োজ্য নয়।

আবেদন ফি :

কনস্টেবল - অনলাইনে আবেদনের জন্য অসংরক্ষিত প্রার্থীদের ১৭৫ টাকা দিতে হবে (যাঁরা ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড না নেট ব্যাঙ্কিং বা ই-ওয়ালেট বা অন্যান্য অ্যাপের মাধ্যমে টাকা জমা দেবেন)। 'সহজ মিত্র কেন্দ্র'-এর মাধ্যমে অনলাইনে আবেদন জমা দেওয়ার জন্য ১৯৩ টাকা ফি (জিএসটি-সহ পরিষেবা খরচ ধরে) দিতে হবে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের মাধ্যমেও ফি জমা দেওয়া যাবে। সেক্ষেত্রে ২০৬ টাকা (জিএসটি ধরে) জমা দিতে হবে। পশ্চিমবঙ্গের তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের শুধুমাত্র ‘প্রসেসিং ফি’ ২০ টাকা জমা দিতে হবে। সঙ্গে জিএসটি বাবদ 'সহজ মিত্র কেন্দ্র' এবং ব্যাঙ্কে বাড়তি দিতে হবে।

সাব-ইন্সপেক্টর - অনলাইনে আবেদনের জন্য অসংরক্ষিত প্রার্থীদের ২৭৫ টাকা দিতে হবে (যাঁরা ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড না নেট ব্যাঙ্কিং বা ই-ওয়ালেট বা অন্যান্য অ্যাপের মাধ্যমে টাকা জমা দেবেন)। 'সহজ মিত্র কেন্দ্র'-এর মাধ্যমে অনলাইনে আবেদন জমা দেওয়ার জন্য ২৯৩ টাকা ফি (জিএসটি-সহ পরিষেবা খরচ ধরে) দিতে হবে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের মাধ্যমেও ফি জমা দেওয়া যাবে। সেক্ষেত্রে ৩০৬ টাকা (জিএসটি ধরে) জমা দিতে হবে। পশ্চিমবঙ্গের তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের শুধুমাত্র ‘প্রসেসিং ফি’ ২০ টাকা জমা দিতে হবে। সঙ্গে জিএসটি বাবদ 'সহজ মিত্র কেন্দ্র' এবং ব্যাঙ্কে বাড়তি দিতে হবে।

আবেদনের সময়সীমা : আগামী ২০ ফেব্রুয়ারি বিকেল ৫ টা পর্যন্ত।

কনস্টেবল পদে নিয়োগের বিজ্ঞপ্তি, দেখে নিন --

সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তি, দেখে নিন –

সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তি, দেখে নিন – |#+|

পশ্চিমবঙ্গ পুলিশের কনস্টেবল পদে নিয়োগের আবেদনের ডিরেক্ট লিঙ্ক - এখানে ক্লিক করুন

পশ্চিমবঙ্গ পুলিশের সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের আবেদনের ডিরেক্ট লিঙ্ক - এখানে ক্লিক করুন

কর্মখালি খবর

Latest News

নার্ভাস নাইন্টির শিকার মন্ধনা, দাপুটে জয়ে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল ভারত পাত থেকে তুলে জয়কে মাংস খাওয়ালেন, খাবার টেবিলে জয় ও পরীমনির ভিডিয়ো ভাইরাল… IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক শরিফুল এখন অতীত, জয়ের সঙ্গে এক টেবিলে বসে খাওয়াদাওয়া পরীমনির আগামিকাল কি ভালো কাটবে? সোমবারে কাজের চাপ থাকবে কি? জানুন ২৪ জুনের রাশিফল সোম থেকে বৃষ্টি বাড়বে কয়েকটি জেলায়! মঙ্গলে আরও বেশি হবে কোনগুলিতে? কতদিন? ৭১ হাজার টন পেঁয়াজ কিনল সরকার, দাম কি এবার কমবে? রবির সকালে মাইলস্টোন ছুঁল ইসরো! তৃতীয় পরীক্ষাতেও সফল RLV 'পুষ্পক' যৌন হেনস্থা মামলায় বিপুল জরিমানা কোকাকোলার উত্তরাধিকারী আলকির! অঙ্কটা কত জানেন? সুইজারল্যান্ডে আছে আরও এক ভারত, ভাইরাল ভিডিয়ো দেখে চমকে গেলেন নেটিজেন

T20 WC 2024

‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.