বাংলা নিউজ > কর্মখালি > WB Police jobs: মাত্র ৩ দিন চলবে পশ্চিমবঙ্গ পুলিশে ৯,০০০-এর বেশি পদে নিয়োগের আবেদন

WB Police jobs: মাত্র ৩ দিন চলবে পশ্চিমবঙ্গ পুলিশে ৯,০০০-এর বেশি পদে নিয়োগের আবেদন

পশ্চিমবঙ্গ পুলিশে প্রায় ১০,০০০ শূন্যপদে নিয়োগ চলছে। (ছবিটি প্রতীকী,সৌজন্য ফেসবুক)

দেখে নিন আবেদনের ডিরেক্ট লিঙ্ক।

হাতে পড়ে আছে মাত্র তিনদিন। তারপরেই শেষ হয়ে যাবে পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল, মহিলা কনস্টেবল, সাব-ইন্সপেক্টর, মহিলা সাব-ইন্সপেক্টর এবং সাব-ইন্সপেক্টর (সশস্ত্র বাহিনী) পদে আবেদনের সময়সীমা। আগামী ২০ ফেব্রুয়ারি বিকেল পাঁচটা পর্যন্ত পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট wbpolice.gov.in-তে গিয়ে অনলাইনে আবেদন জানাতে পারবেন।

পদ সংখ্যা :

কনস্টেবল - ৭,৪৪০।

মহিলা কনস্টেবল - ১,১৯২।

সাব-ইন্সপেক্টর - ৭৫৩।

মহিলা সাব-ইন্সপেক্টর - ১৫০।

সাব-ইন্সপেক্টর (সশস্ত্র বাহিনী, শুধু পুরুষ) - ১৮৫।

বয়স :

২০২১ সালের ১ জানুয়ারি অনুযায়ী, আবেদনকারীর বয়স ২০-র নীচে এবং ২৭-র উপর হতে পারবে না। তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের বয়সের সর্বোচ্চ সীমায় পাঁচ বছরের ছাড় দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের ওবিসি প্রার্থীরা তিন বছরের ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা :

কনস্টেবল - আবেদনকারীদের স্বীকৃত কোনও বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল্য কোনও পরীক্ষায় পাশ করতে হবে। তাঁদের বাংলায় কথা বলতে, লিখতে এবং পড়তে জানতে হবে। তবে দার্জিলিং এবং কালিম্পং জেলার আবেদনকারীদের ক্ষেত্রে সেই নিয়ম প্রয়োজ্য নয়।

সাব-ইন্সপেক্টর - আবেদনকারীদের স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় স্নাতক বা সমতুল্য কোনও ডিগ্রি অর্জন করতে হবে। কনস্টেবল পদের মতো এক্ষেত্রে আবেদনকারীদের বাংলায় কথা বলতে, লিখতে এবং পড়তে জানতে হবে। তবে দার্জিলিং এবং কালিম্পং জেলার আবেদনকারীদের ক্ষেত্রে সেই নিয়ম প্রয়োজ্য নয়।

আবেদন ফি :

কনস্টেবল - অনলাইনে আবেদনের জন্য অসংরক্ষিত প্রার্থীদের ১৭৫ টাকা দিতে হবে (যাঁরা ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড না নেট ব্যাঙ্কিং বা ই-ওয়ালেট বা অন্যান্য অ্যাপের মাধ্যমে টাকা জমা দেবেন)। 'সহজ মিত্র কেন্দ্র'-এর মাধ্যমে অনলাইনে আবেদন জমা দেওয়ার জন্য ১৯৩ টাকা ফি (জিএসটি-সহ পরিষেবা খরচ ধরে) দিতে হবে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের মাধ্যমেও ফি জমা দেওয়া যাবে। সেক্ষেত্রে ২০৬ টাকা (জিএসটি ধরে) জমা দিতে হবে। পশ্চিমবঙ্গের তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের শুধুমাত্র ‘প্রসেসিং ফি’ ২০ টাকা জমা দিতে হবে। সঙ্গে জিএসটি বাবদ 'সহজ মিত্র কেন্দ্র' এবং ব্যাঙ্কে বাড়তি দিতে হবে।

সাব-ইন্সপেক্টর - অনলাইনে আবেদনের জন্য অসংরক্ষিত প্রার্থীদের ২৭৫ টাকা দিতে হবে (যাঁরা ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড না নেট ব্যাঙ্কিং বা ই-ওয়ালেট বা অন্যান্য অ্যাপের মাধ্যমে টাকা জমা দেবেন)। 'সহজ মিত্র কেন্দ্র'-এর মাধ্যমে অনলাইনে আবেদন জমা দেওয়ার জন্য ২৯৩ টাকা ফি (জিএসটি-সহ পরিষেবা খরচ ধরে) দিতে হবে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের মাধ্যমেও ফি জমা দেওয়া যাবে। সেক্ষেত্রে ৩০৬ টাকা (জিএসটি ধরে) জমা দিতে হবে। পশ্চিমবঙ্গের তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের শুধুমাত্র ‘প্রসেসিং ফি’ ২০ টাকা জমা দিতে হবে। সঙ্গে জিএসটি বাবদ 'সহজ মিত্র কেন্দ্র' এবং ব্যাঙ্কে বাড়তি দিতে হবে।

আবেদনের সময়সীমা : আগামী ২০ ফেব্রুয়ারি বিকেল ৫ টা পর্যন্ত।

কনস্টেবল পদে নিয়োগের বিজ্ঞপ্তি, দেখে নিন --

সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তি, দেখে নিন –

সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তি, দেখে নিন – |#+|

পশ্চিমবঙ্গ পুলিশের কনস্টেবল পদে নিয়োগের আবেদনের ডিরেক্ট লিঙ্ক - এখানে ক্লিক করুন

পশ্চিমবঙ্গ পুলিশের সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের আবেদনের ডিরেক্ট লিঙ্ক - এখানে ক্লিক করুন

কর্মখালি খবর

Latest News

রাজ্য নয়, দুর্নীতির জন্য বেশি দায়ি কেন্দ্র, মত মানুষের, চমকে দেওয়া তথ্য সমীক্ষায় অরেঞ্জ ক্যাপের রেসে পন্ত ও রাহুল বড় জাম্প, বেগুনি টুপির দৌড়ে সেরা পাঁচে খলিল রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে মোবাইল ব্যবহারকারীদের মাথায় পড়বে হাত, এক লাফে ১৫-১৭% বাড়বে ট্যারিফ ‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC বন্ধ আলমারির ভিতর গার্লফ্রেন্ডের মায়ের শরীরকে স্পর্শ করা শুরু করি: সোহল খান মেজর লিগে ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হলেন প্রাক্তন অজি অধিনায়ক অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.