বাংলা নিউজ > কর্মখালি > WB Police Jobs: পশ্চিমবঙ্গ পুলিশে প্রায় ৮,৩০০ পদে নিয়োগ শুরু, দেখে নিন বিস্তারিত তথ্য
পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদে শুরু নিয়োগ। (ছবিটি প্রতীকী,সৌজন্য ফেসবুক)
পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদে শুরু নিয়োগ। (ছবিটি প্রতীকী,সৌজন্য ফেসবুক)

WB Police Jobs: পশ্চিমবঙ্গ পুলিশে প্রায় ৮,৩০০ পদে নিয়োগ শুরু, দেখে নিন বিস্তারিত তথ্য

  • আবেদনের ডিরেক্ট লিঙ্ক দেখে নিন।

ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে পশ্চিমবঙ্গ পুলিশের কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়া। কনস্টেবল এবং মহিলা কনস্টেবল মিলিয়ে মোট শূন্যপদ সংখ্যা ৮,৬৩২। আগ্রহী প্রার্থীরা পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট wbpolice.gov.in-তে গিয়ে আবেদন করতে পারবেন। আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে।

পদ সংখ্যা :

কনস্টেবল - ৭,৪৪০।

মহিলা কনস্টেবল - ১,১৯২।

বয়স :

কনস্টেবল - ২০২১ সালের ১ জানুয়ারি অনুযায়ী, আবেদনকারীর বয়স ২০-র নীচে এবং ২৭-র উপর হতে পারবে না। তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের বয়সের সর্বোচ্চ সীমায় পাঁচ বছরের ছাড় দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের ওবিসি প্রার্থীরা তিন বছরের ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা :

কনস্টেবল - আবেদনকারীদের স্বীকৃত কোনও বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল্য কোনও পরীক্ষায় পাশ করতে হবে। তাঁদের বাংলায় কথা বলতে, লিখতে এবং পড়তে জানতে হবে। তবে দার্জিলিং এবং কালিম্পং জেলার আবেদনকারীদের ক্ষেত্রে সেই নিয়ম প্রয়োজ্য নয়।

আবেদন ফি :

কনস্টেবল - অনলাইনে আবেদনের জন্য অসংরক্ষিত প্রার্থীদের ১৭৫ টাকা দিতে হবে (যাঁরা ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড না নেট ব্যাঙ্কিং বা ই-ওয়ালেট বা অন্যান্য অ্যাপের মাধ্যমে টাকা জমা দেবেন)। 'সহজ মিত্র কেন্দ্র'-এর মাধ্যমে অনলাইনে আবেদন জমা দেওয়ার জন্য ১৯৩ টাকা ফি (জিএসটি-সহ পরিষেবা খরচ ধরে) দিতে হবে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের মাধ্যমেও ফি জমা দেওয়া যাবে। সেক্ষেত্রে ২০৬ টাকা (জিএসটি ধরে) জমা দিতে হবে। পশ্চিমবঙ্গের তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের শুধুমাত্র ‘প্রসেসিং ফি’ ২০ টাকা জমা দিতে হবে। সঙ্গে জিএসটি বাবদ 'সহজ মিত্র কেন্দ্র' এবং ব্যাঙ্কে বাড়তি দিতে হবে।

আবেদনের সময়সীমা : আগামী ২০ ফেব্রুয়ারি বিকেল ৫ টা পর্যন্ত।

কনস্টেবল পদে অনলাইনে আবেদনেরর জন্য ডিরেক্ট লিঙ্ক

বন্ধ করুন