বাংলা নিউজ > কর্মখালি > WB Police jobs: পশ্চিমবঙ্গ পুলিশে ৯,৭২০ জন নিয়োগের বিজ্ঞপ্তি, আবেদন ২০ ফেব্রুয়ারি পর্যন্ত

WB Police jobs: পশ্চিমবঙ্গ পুলিশে ৯,৭২০ জন নিয়োগের বিজ্ঞপ্তি, আবেদন ২০ ফেব্রুয়ারি পর্যন্ত

পশ্চিমবঙ্গ পুলিশে ৯,৭২০ জন নিয়োগের বিজ্ঞপ্তি। (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক @WBPolice)

দেখে নিন বিস্তারিত।

পশ্চিমবঙ্গ পুলিশে প্রায় ১০,০০০ শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। কনস্টেবল, মহিলা কনস্টেবল, সাব-ইন্সপেক্টর, মহিলা সাব-ইন্সপেক্টর এবং সাব-ইন্সপেক্টর (পুরুষ সশস্ত্র বাহিনী অর্থাৎ আর্মড ফোর্স)-এ মোট ৯,৭২০ পদে নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

শূন্যপদের বিবরণ:

• কনস্টেবল -৭,৪৪০।

• মহিলা কনস্টেবল - ১,১৯২ জন।

• সাব-ইন্সপেক্টর- ৭৫৩ জন

• মহিলা সাব-ইন্সপেক্টর- ১৫০ জন

• পুরুষ সশস্ত্র সাব-ইন্সপেক্টর -১৮৫ জন

নিয়োগ সংক্রান্ত বিশেষ তথ্য:-

(১) সবকটি শূন্যপদে আবেদন করার জন্য প্রার্থীর বয়স ০১.০১.২০২১ -এর মধ্যে ২০ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। এক্ষেত্রে তফশিলি জাতি এবং উপজাতি প্রার্থীরা বয়সের সর্বোচ্চ সীমায় পাঁচ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীরা সর্বোচ্চ তিন বছর ছাড় পাবেন।

(২) কনস্টেবল পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে এবং বাংলায় লিখতে, পড়তে ও কথা বলতে জানতে হবে (দার্জিলিং ও কালিম্পং জেলার প্রার্থীদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য নয়)।

(৩) সাব-ইন্সপেক্টর পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমতুল্য ডিগ্রির অধিকারী হতে হবে এবং বাংলায় লিখতে, পড়তে ও কথা বলতে জানতে হবে (দার্জিলিং ও কালিম্পং জেলার প্রার্থীদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য নয়)।

(৪) কনস্টেবল পদে আবেদনের ক্ষেত্রে অসংরক্ষিত প্রার্থীদের আবেদন ফি ১৭৫ টাকা (ডেবিট, ক্রেডিট কার্ড অথবা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে জমা দিলে); ১৯৩ টাকা ('সহজ তথ্যমিত্র কেন্দ্র' থেকে জমা দিলে); ২০৬ টাকা (পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে জমা দিলে) লাগবে। এক্ষেত্রে তপশিলি জাতি ও উপজাতি প্রার্থীদের শুধুমাত্র ২০ টাকা 'প্রসেসিং ফি' বাবদ জমা দিতে হবে জিএসটি সহ।

(৫) সাব-ইন্সপেক্টর পদে আবেদনের ক্ষেত্রে অসংরক্ষিত প্রার্থীদের আবেদন ফি ২৭৫ টাকা (ডেবিট, ক্রেডিট কার্ড অথবা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে জমা দিলে); ২৯৩ টাকা ('সহজ তথ্যমিত্র কেন্দ্র' থেকে জমা দিলে); ৩০৬ টাকা (পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে জমা দিলে) লাগবে। এক্ষেত্রে তফশিলি জাতি ও উপজাতি প্রার্থীদের শুধুমাত্র ২০ টাকা 'প্রসেসিং ফি' বাবদ জমা দিতে হবে জিএসটি-সহ।

(৬) আবেদনের সময়সীমা আগামী ২০ ফেব্রুয়ারি বিকেল পাঁচটা পর্যন্ত।

(৭) আবেদন অনলাইন ও অফলাইন দুই মাধ্যমেই করা যাবে। অনলাইন আবেদনের ক্ষেত্রে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে।

কর্মখালি খবর

Latest News

কলকাতার ভোটে যাচাই হবে কাউন্সিলরদের দক্ষতা, নজর রাখবেন মেয়র ফিরহাদ হাকিম নির্বাচনের আগে সোনার বিস্কুট বিলি করছে বিজেপি? ভাইরাল ভিডিয়োর সত্যতা জানুন ‘কহো না প্যায়ার হ্যায়’তে হৃত্বিক রোশনের সেই ভাইকে মনে পড়ে? এখন সে কেমন দেখতে? ব্যবসা শুরুর ভালো সময়, চাকরিতে প্রমোশনের যোগ! মোহিনী একাদশী ২০২৪এ ৫ রাশি লাকি তাপপ্রবাহের মধ্যেই আজ ঝড়-বৃষ্টি বাংলায়, সোম থেকে দাপট বাড়বে, কেমন হবে আবহাওয়া? বিশ্ব এইডস ভ্যাকসিন দিবসে সকলের মধ্যে ছড়িয়ে দিন সচেতনতা, জানুন দিনটির ইতিহাস ভিডিয়োয় তৃণমূলের বিধায়ক নয়, পুলিশকে মারছে উত্তরপ্রদেশের বিজেপি কাউন্সিলর ভোটের সাতকাহন- ব্যারাকপুরে শান্তিদূত হতে চান সিপিএমের দেবদূত ভোট দিলেই মিলছে ঘুগনি-মুড়ি! খবরে কান্দির শাসপাড়া আগরতলা-কলকাতা রুটে বিমান ভাড়া নিয়ন্ত্রণে সিন্ধিয়াকে চিঠি বিরোধী দলনেতার

Latest IPL News

শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.