বাড়ি > কর্মখালি > WBCHSE 12th Result 2020-আগামীকাল উচ্চমাধ্যমিকের ফলাফল, রেজাল্ট দেখা যাবে wbresults.nic.in-এ
ফাইল ছবি
ফাইল ছবি

WBCHSE 12th Result 2020-আগামীকাল উচ্চমাধ্যমিকের ফলাফল, রেজাল্ট দেখা যাবে wbresults.nic.in-এ

  • ওয়েবসাইটে দেখতে চাইলে লগ-ইন করতে পারেন wbresults.nic.in বা wbchse.nic.in-এ. এছাড়াও রেজাল্ট দেখা যাবে exametc.com, results.shiksha, westbengal.shiksha, westbengalonline.in প্রভৃতি সাইটে

শুক্রবার, ১৭ জুলাই প্রতীক্ষার অবসান। পশ্চিববঙ্গ উচ্চশিক্ষা উচচিশক্ষা কাউন্সিল উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ করবে। প্রায় আট লক্ষ ছাত্র ছাত্রী এই পরীক্ষা দিয়েছিলেন। 

কাউন্সিলের এক বরিষ্ঠ কর্তা জানিয়েছেন দুপুুর সাড়ে তিনটের সময় ফল আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করা হবে। পরীক্ষার্থীরা তার আধ ঘণ্টা পর ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখতে পারবেন। 

ওয়েবসাইটে দেখতে চাইলে লগ-ইন করতে পারেন wbresults.nic.in বা wbchse.nic.in-এ. এছাড়াও রেজাল্ট দেখা যাবে exametc.com, results.shiksha, westbengal.shiksha, westbengalonline.in প্রভৃতি সাইটে। 

এবছর কোভিডের জন্য পুরো উচ্চমাধ্যমিক পরীক্ষা হতে পারেনি। যেগুলি হয়েছিল, সেগুলির ভিত্তিতে বাকি গুলির নম্বর দেওয়া হবে। সেই কারণে এবার মেধা তালিকাও দিচ্ছে না কাউন্সিল। 

প্রথমে ঠিক ছিল পরে পরীক্ষা নেওয়া হবে বাকিগুলির। কিন্তু কোভিড পরিস্থিতি ক্রমশ সঙ্গীন হওয়ায় পরীক্ষা বাতিল হয়ে যায়। এইবার কলেজের ভর্তিও পুরোটাই হবে ডিজিটাল মাধ্যমের দ্বারা। ক্লাস শুরু হওয়ার পর মার্কশিট ভেরিফাই করা হবে। ৩১ জুলাই থেকে মিলবে মার্কশিট। 

কীভবে চেক করবেন রেজাল্ট- 

অফিশিয়াল ওয়েবসাইটে লগ-ইন করুন। 

 'WBCHSE Result 2020 লিঙ্কে ক্লিক করুন

এরপর নতুন পেজ খুলবে, যেখানে রোল নং দিতে হবে

এরপর সাবমিট ক্লিক করলেই উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে 

প্রিন্ট আউট নিয়ে রাখুন রেজাল্টের। 

বন্ধ করুন