বাংলা নিউজ > কর্মখালি > WBCS exam 2021: প্রিলিমিনারি ও মেনের নয়া সূচি ঘোষণা, দেখে নিন দিনক্ষণ

WBCS exam 2021: প্রিলিমিনারি ও মেনের নয়া সূচি ঘোষণা, দেখে নিন দিনক্ষণ

পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি এবং মেন পরীক্ষার নয়া দিন ঘোষণা করা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

এবার পরীক্ষার নয়া সূচি ঘোষণা করা হল।

বিধানসভা ভোটের জন্য স্থগিত হয়ে গিয়েছিল এবারের পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি এবং গতবারের মেন পরীক্ষা। পিছিয়ে দেওয়া হয়েছিল পশ্চিমবঙ্গ অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষাও। এবার পরীক্ষার নয়া সূচি ঘোষণা করা হল।

পশ্চিমবঙ্গ পাবলিক সিভিল সার্ভিসের তরফে জানানো হয়েছে, ২০২০ সালের পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের এগজিকিউটিভ (মেন) পরীক্ষা হবে আগামী ১৭, ১৮, ১৯ এবং ২১ মে।আগামী ৩০ মে পর্যন্ত চলতি বছরের পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা হবে। আর পশ্চিমবঙ্গ অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা হবে আগামী ১৩ জুন।

এমনিতে ২১ মার্চ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা হওয়ার কথা ছিল। ১১ এপ্রিল হওয়ার কথা ছিল পশ্চিমবঙ্গ অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা। আর এবারের সিভিল সার্ভিসের মেন পরীক্ষা হওয়ার কথা ছিল ২৪ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত। কিন্তু সেই সময় ভোটের কারণে তা স্থগিত হয়ে করে দিয়েছিল কমিশন।

এবার পশ্চিমবঙ্গে আট দফায় বিধানসভা ভোট হবে। ২৭ মার্চ থেকে শুরু হবে ভোটগ্রহণ।তারপর ২৯ এপ্রিল ভোটগ্রহণ হবে। আগামী ২ মে হবে ফল ঘোষণা করা হবে। এমনিতে পশ্চিমবঙ্গ বিধানসভার মেয়াদ শেষ হয় আগামী ৩১ মে। সেক্ষেত্রে তারপরই সম্ভবত পরীক্ষা হবে বলে ধারণা ছিল সংশ্লিষ্ট মহলের। যদিও তার আগেই এবারের পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি এবং গতবারের মেন পরীক্ষা নেওয়া হবে। 

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ লাকি কে? ২৬ ফেব্রুয়ারির রাশিফল দেখে নিন ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.