বাংলা নিউজ > কর্মখালি > WBCS exam 2021: প্রিলিমিনারি ও মেনের নয়া সূচি ঘোষণা, দেখে নিন দিনক্ষণ
পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি এবং মেন পরীক্ষার নয়া দিন ঘোষণা করা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি এবং মেন পরীক্ষার নয়া দিন ঘোষণা করা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

WBCS exam 2021: প্রিলিমিনারি ও মেনের নয়া সূচি ঘোষণা, দেখে নিন দিনক্ষণ

  • এবার পরীক্ষার নয়া সূচি ঘোষণা করা হল।

বিধানসভা ভোটের জন্য স্থগিত হয়ে গিয়েছিল এবারের পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি এবং গতবারের মেন পরীক্ষা। পিছিয়ে দেওয়া হয়েছিল পশ্চিমবঙ্গ অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষাও। এবার পরীক্ষার নয়া সূচি ঘোষণা করা হল।

পশ্চিমবঙ্গ পাবলিক সিভিল সার্ভিসের তরফে জানানো হয়েছে, ২০২০ সালের পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের এগজিকিউটিভ (মেন) পরীক্ষা হবে আগামী ১৭, ১৮, ১৯ এবং ২১ মে।আগামী ৩০ মে পর্যন্ত চলতি বছরের পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা হবে। আর পশ্চিমবঙ্গ অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা হবে আগামী ১৩ জুন।

এমনিতে ২১ মার্চ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা হওয়ার কথা ছিল। ১১ এপ্রিল হওয়ার কথা ছিল পশ্চিমবঙ্গ অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা। আর এবারের সিভিল সার্ভিসের মেন পরীক্ষা হওয়ার কথা ছিল ২৪ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত। কিন্তু সেই সময় ভোটের কারণে তা স্থগিত হয়ে করে দিয়েছিল কমিশন।

এবার পশ্চিমবঙ্গে আট দফায় বিধানসভা ভোট হবে। ২৭ মার্চ থেকে শুরু হবে ভোটগ্রহণ।তারপর ২৯ এপ্রিল ভোটগ্রহণ হবে। আগামী ২ মে হবে ফল ঘোষণা করা হবে। এমনিতে পশ্চিমবঙ্গ বিধানসভার মেয়াদ শেষ হয় আগামী ৩১ মে। সেক্ষেত্রে তারপরই সম্ভবত পরীক্ষা হবে বলে ধারণা ছিল সংশ্লিষ্ট মহলের। যদিও তার আগেই এবারের পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি এবং গতবারের মেন পরীক্ষা নেওয়া হবে। 

বন্ধ করুন