বাংলা নিউজ > কর্মখালি > WBCS Prelims 2021 Result: কারা কারা WBCS Main পরীক্ষার জন্য উত্তীর্ণ হয়েছেন? দেখে নিন সম্পূর্ণ তালিকা

WBCS Prelims 2021 Result: কারা কারা WBCS Main পরীক্ষার জন্য উত্তীর্ণ হয়েছেন? দেখে নিন সম্পূর্ণ তালিকা

প্রকাশিত হল ২০২১ সালের পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

মোট ৩,৮৩৩ জন প্রার্থী মেন পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন।

প্রকাশিত হল ২০২১ সালের পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল। যে প্রার্থীরা মেন পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন, তাঁদের রোল নম্বর প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। মোট ৩,৮৩৩ জন প্রার্থী মেন পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন।

পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষার কাট-অফ মার্কস (WBCS Prelims 2021 Cut-Off Marks):

১) জেনারেল: ১২১.৬৭। 

২) ওবিসি-এ: ১২১.৬৭। 

৩) ওবিসি-বি: ১২১.৬৭। 

৪) তফসিলি জাতি: ১১৪। 

৫) তফসিলি উপজাতি: ৯৪.৩৩। 

৬) বিশেষভাবে সক্ষম: ১০১.৬৭।

আপনি মেন পরীক্ষায় সুযোগ পেয়েছেন কিনা, কীভাবে দেখবেন?

১) পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট wbpsc.gov.in-তে যান।

২) উপরের দিকে 'Result/Recommendation' ট্যাবে ক্লিক করুন।

৩) তাতে 'Result' অপশন পাবেন।

৪) সেখানে ‘LIST OF CANDIDATES QUALIFIED FOR MAIN EXAMINATION OF WEST BENGAL CIVIL SERVICE (EXECUTIVE) ETC. EXAMINATION (PRELIMINARY ) 2021. [ADVERTISEMENT NO. 18/2020]’ আছে। তার পাশেই পিডিএফের চিহ্ন আছে। সেই পিডিএফে ক্লিক করুন। 

৫) যে প্রার্থীরা মেন পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন, তাঁদের রোল নম্বর দেওয়া আছে।

৬) সেই পিডিএফ ভবিষ্যতের জন্য ডাউনলোড করে রাখুন।

পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল (WBCS Prelims 2021 Result):

পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল (WBCS Prelims 2021 Result) দেখার ডিরেক্ট লিঙ্ক- ক্লিক করুন এখানে। 

এমনিতে একাধিকবার পিছিয়ে যাওয়ার পর গত ২২ অগস্ট পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা হয়েছিল। পরীক্ষা হয়েছিল বেলা ১২ টা থেকে দুপুর ২ টো ৩০ মিনিট পর্যন্ত। প্রায় সাড়ে পাঁচ মাস পর ফল প্রকাশিত হয়েছে। এখনও অবশ্য মেন পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করা হয়নি।

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? ‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.