বাড়ি > কর্মখালি > WBHSE 2020-উচ্চমাধ্যমিক পরীক্ষা আরেক মাস পিছিয়ে দেওয়ার সুপারিশ বিশেষজ্ঞ কমিটির
ফাইল ছবি
ফাইল ছবি

WBHSE 2020-উচ্চমাধ্যমিক পরীক্ষা আরেক মাস পিছিয়ে দেওয়ার সুপারিশ বিশেষজ্ঞ কমিটির

শিক্ষাবর্ষ পিছিয়ে দেওয়ার প্রস্তাব করেছে বিশেষজ্ঞরা। 

করোনা র সংক্রমণ পুরোপুরি বন্ধ হলে তবেই স্কুল খোলা উচিত। এমনকি উচ্চমাধ্যমিক পরীক্ষাও আরও এক মাস পরে নেওয়া যেতে পারে। আজ রাজ্য স্কুল শিক্ষা দফতরের কাছে এই সুপারিশ জমা দিল সিলেবাস কমিটি।

পবিত্র সরকার, শীর্ষেন্দু মুখোপাধ্যায়, নৃসিংহ প্রসাদ ভাদুড়ি এবং জয় গোস্বামীর কাছ থেকে মতামত চেয়েছিল স্কুল শিক্ষা দফতর। এনারাও স্কুল না খোলার কথা বলেন।

সুপারিশে বলা হয়, সর্ব ভারতীয় স্তরে অন্যান্য বোর্ড কী করছে তা দেখে সিদ্ধান্ত নিতে হবে। উচ্চ মাধ্যমিক পরীক্ষা পিছিয়ে দেওয়ার পাশাপাশি শিক্ষাবর্ষও পিছিয়ে দেওয়ার সুপারিশ করা হয়েছে। এক্ষেত্রে সিলেবাস কমিটির যুক্তি হল, স্কুল বন্ধ থাকায় পড়াশুনো কিছুই হয়নি। এই পরিস্থিতিতে ক্লাসের সময়ও কম। শিক্ষাবর্ষ না পিছলে অনেক কিছু না জানা ও না শেখা থেকে যাবে। কিন্তু এ বছরের কয়েক মাসের ক্ষতি যদি শিক্ষাবর্ষ পিছিয়ে আগামী বছর পূরণ করা হয় তাহলে শিক্ষার্থীদের উপকার হবে।

ইতিমধ্যেই অবশ্য ৩০ জুলাই পর্যন্ত সব স্কুল বন্ধ রাখার কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। ২,৬,৮ জুলাই উচ্চ মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা । পরীক্ষার প্রস্তুতির পাশাপাশি সার্বিক পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষমন্ত্রী পার্থ চট্টপাধ্যায়।

 

বন্ধ করুন