বাংলা নিউজ > কর্মখালি > WBJEE 2023 Rank Card: আড়াই ঘণ্টা পরেই WBJEE-র রেজাল্ট, জয়েন্টের 'র‍্যাঙ্ক কার্ড' কখন থেকে পাবেন?

WBJEE 2023 Rank Card: আড়াই ঘণ্টা পরেই WBJEE-র রেজাল্ট, জয়েন্টের 'র‍্যাঙ্ক কার্ড' কখন থেকে পাবেন?

আড়াই ঘণ্টা পরেই রাজ্য জয়েন্টের ফলপ্রকাশ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

আড়াই ঘণ্টা পরেই রাজ্য জয়েন্টের ফলপ্রকাশ। পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.in এবং www.wbjeeb.nic.in থেকে নিজেদের ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। বিকেল চারটে থেকে তাঁরা অনলাইনে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন এবং 'র‍্যাঙ্ক কার্ড' ডাউনলোড করতে পারবেন।

মাত্র আড়াই ঘণ্টার অপেক্ষা। তারপরই রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফলাফল (WBJEE 2023 Results) প্রকাশিত হবে। পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.in এবং www.wbjeeb.nic.in থেকে নিজেদের ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। বিকেল চারটে থেকে তাঁরা অনলাইনে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন এবং 'র‍্যাঙ্ক কার্ড' ডাউনলোড করতে পারবেন।

২০২৩ সালের রাজ্য জয়েন্টের রেজাল্ট

গত ৩০ এপ্রিল রাজ্য জয়েন্ট এন্ট্রাস হয়েছিল। অবশেষে আজ ফলপ্রকাশ হতে চলেছে। অর্থাৎ ২৭ দিনের মাথায় জয়েন্টের ফলপ্রকাশ করছে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ড (West Bengal Joint Entrance Examinations Board বা WBJEE)। দুপুর ২ টো ৩০ মিনিটে আনুষ্ঠানিকভাবে ফলপ্রকাশ করা হবে। বিকেল চারটে থেকে অনলাইনে রেজাল্ট দেখতে পারবেন পরীক্ষার্থীরা। ডাউনলোড করতে পারবেন 'র‍্যাঙ্ক কার্ড'। 

সেই 'র‍্যাঙ্ক কার্ড'-র ভিত্তিতে তাঁরা পশ্চিমবঙ্গের বিভিন্ন বিশ্ববিদ্যালয় বা কলেজের ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি বা আর্কিটেকচার বা ফার্মেসি ডিগ্রি কোর্সে ভরতি হতে পারবেন (পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ কলেজ বা বিশ্ববিদ্যালয়গুলি)। যেখানে ভরতির জন্য আগামিদিনে কাউন্সেলিং শুরু হবে।

আরও পড়ুন: WBJEE 2023 Final Answer Keys: রাজ্য জয়েন্টে কত পাবেন? পরীক্ষার রেজাল্ট বেরনোর আগেই বুঝে যাবেন এই পদ্ধতিতে!

কীভাবে অনলাইনে রাজ্য জয়েন্টের রেজাল্ট দেখতে হবে?

১) পরীক্ষার্থীদের পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.in এবং www.wbjeeb.nic.in-তে যেতে হবে।

২) ওই পেজের উপরের দিকে ‘WBJEE’ আছে। সেখানে ক্লিক করলে একটি নতুন পেজ খুলে যাবে। সেখানে রাজ্য জয়েন্টের রেজাল্ট (‘WBJEE 2023 Result’) সংক্রান্ত লিঙ্ক থাকবে। সেখানে ক্লিক করতে হবে।

৩) একটি নতুন পেজ খুলে যাবে। ওই পেজে রাজ্য জয়েন্ট পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য দিতে হবে পরীক্ষার্থীদের। তাহলেই রাজ্য জয়েন্টের রেজাল্ট ভেসে উঠবে কম্পিউটার বা মোবাইল স্ক্রিনে।

৪) যে ‘র‍্যাঙ্ক কার্ড’ দেওয়া হবে, তা ডাউনলোড করে ভবিষ্যতের জন্য রেখে দিন। বিভিন্ন বিশ্ববিদ্যালয় বা কলেজের ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি বা আর্কিটেকচার বা ফার্মেসি ডিগ্রি কোর্সে ভরতি ওই ‘র‍্যাঙ্ক কার্ড’ অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে।

আরও পড়ুন: AI থেকে মানুষের মৃত্যু পর্যন্ত হতে পারে! সতর্কবার্তা প্রাক্তন Google CEO-র

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

কর্মখালি খবর

Latest News

বক্স অফিসে ভরাডুবি LSD 2- দো অউর দো পেয়ারের, ৮০ কোটির গণ্ডি টপকাল করিনার ক্রু RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু 'মানুষের চাকরি যাচ্ছে… আর তিনি ফুর্তি করছেন', SSC রায় নিয়ে অভিজিতকে তোপ দেবাংশুর সলমন আসতে চাহিদা বেড়েছে, আর বিনা পয়সায় দেখা যাবে না বিগ বস ওটিটি? ফের 'সম্পদ পুনর্বণ্টন' নিয়ে তোপ মোদীর, তবে শব্দচয়নে নজর দিয়ে বাদ 'মুসলিম' ‘কাল ছাড়লাম, আজ ধরলাম…’! শোভন-সোহিনীর বিয়ে-চর্চা, বিচ্ছেদ নিয়ে জবাব স্বস্তিকার World Book Day 2024: বই পড়তে খুব ভালোবাসেন এই বলি তারকারা, নাম জানেন তাঁদের 'প্রথমেই না করে দেয়...' রিজেকশনের পরেও কী করে জমলো স্বর্ণ-অর্পিতার প্রেম? কোনও প্লেয়ারকে দোষ দেব না, এই ভুল নিজেদের শোধরাতে হবে, ফের হারের পর হার্দিক মেজাজ ভালো নেই? ২ মিনিটে ভালো করে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.