বাড়ি > কর্মখালি > WBJEE Result 2020: মেধা তালিকায় বাংলার বোর্ডের একমাত্র প্রতিনিধি অরিত্র
মেধা তালিকার প্রথম দশে এবার CBSE বোর্ডের পড়ুয়াদের আধিক্য।
মেধা তালিকার প্রথম দশে এবার CBSE বোর্ডের পড়ুয়াদের আধিক্য।

WBJEE Result 2020: মেধা তালিকায় বাংলার বোর্ডের একমাত্র প্রতিনিধি অরিত্র

  • প্রথম দশে স্থান পেয়েছেন রাজ্য উচ্চ মাধ্যমিক বোর্ডের মাত্র একজন ছাত্র।

রাজ্য ইঞ্জিনিয়ারিং জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার প্রথম দশে স্থান পেয়েছেন রাজ্য উচ্চ মাধ্যমিক বোর্ডের মাত্র একজন ছাত্র। আর ISC বোর্ডের থেকে রয়েছেন মাত্র ২ জন ছাত্র।

মেধা তালিকার প্রথম দশ জনের মধ্যে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ ও দশম স্থানাধীকারী সকলেই CBSE বোর্ডের পড়ুয়া। প্রথম স্থানাধিকারী সৌরদীপ দাস এ রাজ্যের বাসিন্দা হলেও তিনি পড়াশুনো করেছেন ঝাড়খণ্ডের দেও ঘর রামকৃষ্ণ মিশন বিদ্যাপীঠ থেকে। 

দ্বিতীয় ও পঞ্চম স্থানাধীকা রীন শুভম ঘোষ ও পূর্ণেন্দু সেন দুজনেই দুর্গাপুর ডি এ ভি মডেল স্কুলের ছাত্র। তৃতীয় ও ষষ্ঠ স্থানাধিকারী শ্রীমন্তী দে ও অঙ্কুর ভৌমিক ডি পি এস রুবি পার্কের পড়ুয়া। মেধাতালিকার চতুর্থ স্থানে থাকা হাওড়ার বাসিন্দা উৎসব বসু সাউথ পয়েন্ট স্কুলের ছাত্র। দশম হয়েছেন রাজস্থানের কোটার বাসিন্দা অর্ক মিত্র। তিনিও CBSE বোর্ডের লালবাহাদুর শাস্ত্রী স্কুলের ছাত্র।

তালিকার সপ্তম ও নবম স্থানে রয়েছে ন ISC বোর্ডের পড়ুয়া গার্ডেন হাই স্কুলের সোহম সমাদ্দার এবং সল্টলেক সেন্ট জনস স্কুলের গৈরিক মাসকারা।

রাজ্য উচ্চমাধ্যমিক বোর্ডের মাত্র ১ জন ছাত্র প্রথম দশে স্থান পেতেছেন। তিনি অষ্টম স্থানাধিকারী বেহালা আর্য বিদ্যমন্দির স্কুলের ছাত্র অরিত্র মিত্র।

বোর্ডের তরফে অবশ্য জানানো হয়েছে, এবার র‌্যাঙ্ক পাওয়া ছাত্রছাত্রীদের মধ্যে ৫১% পড়ুয়া রাজ্য উচ্চ মাধ্যমিক বোর্ডের, ৩১% CBSE বোর্ডের, এবং ৩% ISC বোর্ডের পড়ুয়া। বাকি ১৫% অন্যান্য বোর্ডের শিক্ষার্থী।

 

বন্ধ করুন