বাংলা নিউজ > কর্মখালি > WBJEE Results 2022: রাত পোহালেই জয়েন্টের রেজাল্ট, কখন ‘র‌্যাঙ্ক কার্ড’ পাবেন?
WBJEE Results 2022: আজ প্রকাশিত হবে রাজ্য জয়েন্ট পরীক্ষার ফলাফল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

WBJEE Results 2022: রাত পোহালেই জয়েন্টের রেজাল্ট, কখন ‘র‌্যাঙ্ক কার্ড’ পাবেন?

  • WBJEE Results 2022: শুক্রবার (১৭ জুন) প্রকাশিত হতে চলেছে রাজ্য জয়েন্ট পরীক্ষার ফলাফল। যে পরীক্ষা হয়েছিল ৩০ এপ্রিল। পরীক্ষার্থীরা বিকেল থেকে নিজেদের ‘র‌্যাঙ্ক কার্ড’ ডাউনলোড করতে পারবেন। 

আজ (ইংরেজি মতে ১৭ জুন) প্রকাশিত হতে চলেছে রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফলাফল (WBJEE Results 2022)। প্রার্থীরা বিকেল ৪ টে থেকে রাজ্য জয়েন্ট এন্ট্রাস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে ফলাফল জানতে পারবেন।

রাজ্য জয়েন্ট এন্ট্রাস বোর্ডের তরফে জানানো হয়েছে, শুক্রবার দুপুর ২ টো ৩০ মিনিটে আনুষ্ঠানিকভাবে জয়েন্টের ফলাফল প্রকাশ করা হবে। বিকেল ৪ টে থেকে অনলাইনে ‘র‌্যাঙ্ক কার্ড’ ডাউনলোড করতে পারবেন প্রার্থীরা। www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in ওয়েবসাইট থেকে তাঁরা ‘র‌্যাঙ্ক কার্ড’ ডাউনলোড করতে পারবেন বলে জয়েন্ট বোর্ডের তরফে জানানো হয়েছে। 

কীভাবে রাজ্য জয়েন্ট পরীক্ষার রেজাল্ট 'র‌্যাঙ্ক কার্ড' ডাউনলোড করবেন? (WBJEE Result 2022 Check)

১) wbjeeb.nic.in লিঙ্কে যান। 

২) WBJEE 2022 ট্যাবে ক্লিক করুন। 

৩) WBJEE 2022 Result লিঙ্কে ক্লিক করুন। 

৪) নিজের প্রয়োজনীয় তথ্য দিতে হবে। 

৫) নিজের ‘র‌্যাঙ্ক কার্ড’ দেখে নিন। তা ভবিষ্যতের জন্য ডাউনলোড করে রেখে দিন।

কবে হয়েছিল রাজ্য জয়েন্ট পরীক্ষা? (WBJEE 2022 Exam)

প্রাথমিকভাবে ২৩ এপ্রিল রাজ্য জয়েন্ট পরীক্ষা হওয়ার কথা ছিল। গত বছর নভেম্বরে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডর তরফে জানানো হয়েছিল, রাজ্যের বিভিন্ন সরকারি এবং বেসরকারি কলেজের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, ফার্মেসি ও আর্কিটেকচারের ভরতির জন্য ২৩ এপ্রিল (শনিবার) জয়েন্ট পরীক্ষা হতে চলেছে। ওএমআর শিটেই হবে পরীক্ষা।

কিন্তু রাজ্যের দুটি কেন্দ্রে উপ-নির্বাচনের (আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র) জন্য উচ্চ মাধ্যমিক কিছুটা পিছিয়ে দেওযা হয়েছিল। যা প্রাথমিকভাবে ২০ এপ্রিল শেষ হওয়ার কথা ছিল। তা ২৭ এপ্রিল পর্যন্ত হয়েছে। সেই পরিস্থিতিতে রাজ্যের জয়েন্ট পরীক্ষাও পিছিয়ে দেওয়া হয়েছিল। মার্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, ৩০ এপ্রিল (শনিবার) পরীক্ষা হবে। সেইমতো পরীক্ষা হয়েছিল।

বন্ধ করুন