বাংলা নিউজ > কর্মখালি > WBJEE Results 2023: আজ বেরোচ্ছে রাজ্য জয়েন্টের রেজাল্ট; কখন, কোথায় ও কীভাবে 'র‍্যাঙ্ক কার্ড' পাবেন?

WBJEE Results 2023: আজ বেরোচ্ছে রাজ্য জয়েন্টের রেজাল্ট; কখন, কোথায় ও কীভাবে 'র‍্যাঙ্ক কার্ড' পাবেন?

আজ রাজ্য জয়েন্টের ফলপ্রকাশ হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন। সেখান থেকেই নিজেদের 'র‍্যাঙ্ক কার্ড' ডাউনলোড করতে পারবেন পরীক্ষার্থীরা।

আজ প্রকাশিত হতে চলেছে রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফলাফল। পরীক্ষার্থীরা পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন। সেখান থেকেই নিজেদের 'র‍্যাঙ্ক কার্ড' ডাউনলোড করতে পারবেন পরীক্ষার্থীরা। সেখানে নিজেদের অ্যাপ্লিকেশন নম্বর এবং অন্যান্য তথ্য দিয়ে লগইন করতে হবে। তারপর পরীক্ষার্থীরা রেজাল্ট দেখতে পারবেন। যে রেজাল্টের ভিত্তিতে পশ্চিমবঙ্গের বিভিন্ন ইঞ্জিনিয়ারিং কলেজে (যে কলেজগুলি জয়েন্ট বোর্ডের যুক্ত) স্নাতক স্তরে ভরতি হতে পারবেন পড়ুয়ারা।

কখন রাজ্য জয়েন্টের ফলপ্রকাশ হবে?

শুক্রবার দুপুর ২ টো ৩০ মিনিটে আনুষ্ঠানিকভাবে রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফলাফল প্রকাশ করবে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ড (West Bengal Joint Entrance Examinations Board বা WBJEE)। সাংবাদিক বৈঠক করে রাজ্য জয়েন্টের পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে। তবে নিজেদের ফলাফল দেখার জন্য পরীক্ষার্থীদের বিকেল চারটে পর্যন্ত করতে হবে বলে জানিয়েছে রাজ্য জয়েন্ট এন্ট্রাস বোর্ড। তখন থেকে তাঁরা 'র‍্যাঙ্ক কার্ড' ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুন: College Admission in WB: রাজ্যের একাধিক কলেজে শুরু স্নাতকের অ্যাডমিশন প্রক্রিয়া, কতদিন আবেদন করা যাবে?

রাজ্য জয়েন্ট এন্ট্রাস বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘পশ্চিমবঙ্গের বিভিন্ন বিশ্ববিদ্যালয় বা কলেজে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি বা আর্কিটেকচার বা ফার্মেসি ডিগ্রি কোর্সে ভরতির জন্য যে পশ্চিমবঙ্গের জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা নেওয়া হয়েছিল, সেই প্রবেশিকা পরীক্ষার ফলাফল ২৬ মে প্রকাশিত হবে (শুক্রবার)। বিকেল চারটে থেকে বোর্ডের ওয়েবসাইট www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে র‍্যাঙ্ক কার্ড ডাউনলোড করা যাবে।’

আরও পড়ুন: UPSC Civil Services Topper Ishita: নিজে জাতীয় স্তরের ফুটবলার, বাবা IAF অফিসার- UPSC সিভিল সার্ভিসে প্রথম হলেন সেই ইশিতা

কীভাবে রাজ্য জয়েন্ট এন্ট্রাসের 'র‍্যাঙ্ক কার্ড' ডাউনলোড করতে পারবেন?

১) পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in-তে যান।

২) হোমপেজে ‘WBJEE’ ট্যাব দেখতে পাবেন। ওখানে ক্লিক করুন।

৩) নতুন যে পেজ খুলে যাবে, সেখানে আবার ‘WBJEE 2023 Result’-র লিঙ্ক দেখতে পাবেন। তাতে ক্লিক করুন।

৪) নতুন একটি পেজ খুলে যাবে। অ্যাপ্লিকেশন নম্বর ও অন্যান্য তথ্য দিয়ে লগইন করতে হবে। স্ক্রিনে আপনার 'র‍্যাঙ্ক কার্ড' দেখাবে। তা ডাউনলোড করে ভবিষ্যতের জন্য রেখে দিন।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

কর্মখালি খবর

Latest News

দিঘার জগন্নাথ মন্দির চত্বরে তৈরি হচ্ছে রথ, খুলছে কবে? আর দেরি নয়… নরওয়েতেই মধুর প্রতিশোধ, ক্লাসিকাল দাবায় কার্লসেনকে হারালেন ১৮ বছরের প্রজ্ঞানন্দ শুধু আম নয়, আমের খোসাতেও থাকে একাধিক পুষ্টিগুণ আলু খেতে ভালোবাসেন? 'আন্তর্জাতিক আলু দিবস'-এ জেনে নিন কী কী উপকার মিলবে এর থেকে ভারতের বিদেশি মুদ্রা আইন ভেঙে বিপাকে বিদেশি ব্যাঙ্ক, মোটা জরিমানা চাপাল RBI বেড়েছে দল,বদলেছে নিয়ম,2024 T20 World Cup কী ফর্ম্যাটে খেলা হবে? জানুন বিস্তারিত অনন্ত-রাধিকার কয়েক কোটির বিয়েতে এ কেমন কার্ড! লালের উপর সোনালিতে লেখা, এল ছবি আগাম এলেন মেঘদূত, কেরলের সঙ্গে একই দিনে পশ্চিমবঙ্গেও ঢুকে পড়ল মৌসুমী বায়ু 1 ওভার শেষে Italy Women-র স্কোর 2/0 কলা দিয়ে বাড়িতেই বানিয়ে নিন এই ২ হেয়ার মাস্ক! চুল হবে ঘন, কালো ও নরম

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.