বাড়ি > কর্মখালি > সেপ্টেম্বরেই ক্লার্কশিপের চূড়ান্ত পরীক্ষা, ২১-এর ভোটের আগেই হতে পারে নিয়োগ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

সেপ্টেম্বরেই ক্লার্কশিপের চূড়ান্ত পরীক্ষা, ২১-এর ভোটের আগেই হতে পারে নিয়োগ

  • জানা গিয়েছে, ব্যাপক নিয়োগের জন্য এবার প্রাথমিক পরীক্ষায় বেশি প্রার্থীকে উত্তীর্ণ করা হয়েছে। যার ফলে জেনারেলের জন্য কাট অফ নেমেছে ৬৫-তে।

সম্ভবত বিধানসভা নির্বাচনের আগেই রাজ্যে ক্লার্কের পদে ব্যাপক নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। ৫,০০০ – ৬,০০০ শূন্যপদে নিয়োগ হতে পারে বলে খবর। ইতিমধ্যে ক্লার্কশিপের পরীক্ষার প্রথম পর্বের ফল প্রকাশিত হয়েছে। তাতে নির্বাচিত হয়েছেন প্রায় ৬৬,০০০ প্রার্থী। আগামী ২৭ সেপ্টেম্বর হতে পারে ক্লার্কশিপের চূড়ান্ত পরীক্ষা। 

রাজ্যে সরকারি চাকরির হাহাকারকে ইতিমধ্যে ইস্যু করেছে বিজেপি। টাকা না দিলে চাকরি মেলে না বলে সরব হয়েছে তারা। এই পরিস্থিতিতে বিধানসভা নির্বাচনের আগে ক্লার্ক পদে ব্যাপক নিয়োগ হতে পারে বলে মনে করা হচ্ছে। 

জানা গিয়েছে, ব্যাপক নিয়োগের জন্য এবার প্রাথমিক পরীক্ষায় বেশি প্রার্থীকে উত্তীর্ণ করেছে পাবলিক সার্ভিস কমিশন। যার ফলে জেনারেলের জন্য কাট অফ নেমেছে ৬৫-তে। তফশিলি উপজাতির জন্য নেমেছে ২৯.৬৭-এ।

সূত্রের খবর, ২৭ ফেব্রুয়ারি পরীক্ষা হলে চলতি বছরেই প্রকাশিত হবে ফাইনাল পরীক্ষার ফল। আগামী বছর ভোট ঘোষণা হবে ফেব্রুয়ারি বা মার্চে। তার আগেই দ্রুত নিয়োগ সেরে ফেলতে চায় রাজ্য সরকার। তবে মোট কত শূন্যপদে নিয়োগ হবে তা নির্দিষ্ট ভাবে জানা যায়নি। 

 

বন্ধ করুন