বাংলা নিউজ > কর্মখালি > WBPSC Exams 2020: ১১ অক্টোবর থেকে শুরু হতে পারে লিখিত পরীক্ষা
WBPSC Exams 2020: ১১ অক্টোবর শুরু হতে পারে পরীক্ষা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
WBPSC Exams 2020: ১১ অক্টোবর শুরু হতে পারে পরীক্ষা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

WBPSC Exams 2020: ১১ অক্টোবর থেকে শুরু হতে পারে লিখিত পরীক্ষা

  • প্রথম পরীক্ষা ভালোভাবে আয়োজন করা গেলে আগামী নভেম্বর থেকে ডিসেম্বরের মধ্যেই অন্যান্য বড় পরীক্ষাগুলি নেওয়ার কথা ঘোষণা করা হবে।

আগামী ১১ অক্টোবর থেকে শুরু হতে পারে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের লিখিত পরীক্ষা পর্ব (পিএসসি)৷ পিএসসি তরফে জানানো হয়েছে, জুডিশিয়াল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষার মাধ্যমে প্রাথমিকভাবে শুরু করা হবে পরীক্ষা। করোনাভাইরাস পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া কতটা সম্ভব, তা দেখে নিতে চাইছে বোর্ড।

দেখে নিন চাকরি সংক্রান্ত যাবতীয় খবর

এখনও লোকাল ট্রেন চলাচল বন্ধ। কিন্তু তার মধ্যেও সারা দেশে সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা (নিট) ও সর্বভারতীয় জয়েন্ট (জেইই-মেন) পরীক্ষা নেওয়া হয়েছে। মোটের উপর তা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে দাবি করেছে কেন্দ্র। তাই কম সংখ্যক প্রার্থীদের পরীক্ষার নিয়ে পরিস্থিতি বুঝে নিতে চাইছে পিএসসি। সেই পরীক্ষার ভিত্তিতেই আগামী দিনে অন্যান্য বড় পরীক্ষাগুলি নেওয়া যায় কিনা, তা বিবেচনা করে দেখা হবে। যদি সুষ্ঠুভাবে জুডিশিয়াল সার্ভিসের প্রিলিমিনারি টেস্ট আয়োজন করা যায়, তাহলে ক্লার্কশিপ পার্ট-২, আইসিডিএস, সুপার ভাইজার, ডব্লুবিসিএস মেইন-সহ একাধিক পরীক্ষার সময়সূচি জানানো হবে।

পিএসসির অনুমান, যদি আগামী অক্টোবর মাসে দেশে রেল পরিষেবা চালু হয়ে যায়, তাহলে সেই অনুযায়ী আগামী ১১ অক্টোবর জুডিশিয়াল সার্ভিসের লিখিত পরীক্ষা নেওয়া যেতে পারে৷ অ্যাডমিট কার্ড দেওয়ার কাজ এখনই অবশ্য শুরু হচ্ছে না৷ সবকিছু ঠিকঠাক থাকলে অক্টোবরের প্রথম সপ্তাহেই অ্যাডমিট কার্ড বিলি করবে পিএসসি।

প্রিলিমিনারি টেস্ট ভালোভাবে আয়োজন করা গেলে আগামী নভেম্বর থেকে ডিসেম্বরের মধ্যেই অন্যান্য বড় পরীক্ষাগুলি নেওয়ার কথা ঘোষণা করা হবে।পাশাপাশি আরও জানানো হয়েছে, এখনও পর্যন্ত যে যে পদের ইন্টারভিউ পর্বের কাজ শুরু হয়নি, পরিস্থিতি স্বাভাবিক থাকলে সেগুলি খুব শীঘ্রই শুরু করা হবে।

বন্ধ করুন