বাংলা নিউজ > কর্মখালি > WBPSC Food SI 2020: শীঘ্রই শুরু ইন্টারভিউ, নভেম্বরের মধ্যে চাকরিতে যোগ সফল প্রার্থীদের
Food SI 2020: শীঘ্রই শুরু ইন্টারভিউ, নভেম্বরের মধ্যে চাকরিতে যোগ সফল প্রার্থীদের (ছবিটি প্রতীকী, সৌজন্য সংগৃহীত)
Food SI 2020: শীঘ্রই শুরু ইন্টারভিউ, নভেম্বরের মধ্যে চাকরিতে যোগ সফল প্রার্থীদের (ছবিটি প্রতীকী, সৌজন্য সংগৃহীত)

WBPSC Food SI 2020: শীঘ্রই শুরু ইন্টারভিউ, নভেম্বরের মধ্যে চাকরিতে যোগ সফল প্রার্থীদের

  • লিখিত ও ইন্টারভিউ প্রক্রিয়ায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই তৈরি হবে সফল প্রার্থীদের চূড়ান্ত তালিকা।

মোট পদের সংখ্যা ২,৪০০। সেখানে খাদ্য দফতরে সাব-ইন্সপেক্টর আছেন মাত্র ৬৫০ জন। তাই আগামী নভেম্বরের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করে ফেলতে চাইছে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।

গত বছর সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের ১০০ নম্বরের লিখিত পরীক্ষা সম্পন্ন হয়েছিল। সম্প্রতি প্রায় ৩,০০০ সফল প্রার্থীদের তালিকা প্রকাশিত হয়েছে। এবার ১৫ নম্বরের ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে। লিখিত ও ইন্টারভিউ প্রক্রিয়ায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই তৈরি হবে সফল প্রার্থীদের চূড়ান্ত তালিকা। সেই কাজ যতটা দ্রুত সম্ভব শেষ করে প্রার্থীদের তালিকা সরকারের কাছে পাঠাবে পিএসসি। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, নভেম্বর নাগাদ নতুন সাব-ইন্সপেক্টররা কাজে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।

বর্তমানে রেশন ব্যবস্থা পরিচালনা ও ধান কেনার প্রক্রিয়ায় স্বচ্ছতা বজায় রাখার ক্ষেত্রে বাড়তি জোর দিয়েছে রাজ্য। এই কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সাব-ইন্সপেক্টররা। রেশন দোকান, চালকল , ধানের ক্রয় কেন্দ্রগুলিতে তাঁরা নিয়মিত পরিদর্শন করেন। খাদ্য দফতরের পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক সমীরণ দাস বলেন, 'কাজকর্ম সুষ্ঠুভাবে চালাতে এই শূন্যপদগুলি অবিলম্বে পূরণ করা খুব জরুরি।'

বন্ধ করুন