বাংলা নিউজ > কর্মখালি > WBPSC Recruitment 2020: চলতি মাসেই বহু নিয়োগ প্রক্রিয়া শুরু করছে PSC, গঠিত হল একাধিক ইন্টারভিউ বোর্ড

WBPSC Recruitment 2020: চলতি মাসেই বহু নিয়োগ প্রক্রিয়া শুরু করছে PSC, গঠিত হল একাধিক ইন্টারভিউ বোর্ড

চলতি মাসেই বহু নিয়োগ প্রক্রিয়া শুরু করছে PSC, গঠিত হল একাধিক ইন্টারভিউ বোর্ড। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

করোনাভাইরাসের জেরে থমকে ছিল নিয়োগ প্রক্রিয়া।

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। চলতি মাসেই কয়েকটি নিয়োগ প্রক্রিয়া শেষ করতে চলেছে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (PSC)। সেজন্য ইতিমধ্যে একাধিক ইন্টারভিউ বোর্ড গঠন করা হয়েছে।

করোনাভাইরাস আবহে খাদ্য ও দমকল বিভাগ-সহ সরকারি অনেক পরীক্ষাই অনেকদিন স্থগিত ছিল। এবার কর্মী নিয়োগের জন্য এক ডজন ইন্টারভিউ বোর্ড তৈরি করা হয়েছে। অবসরপ্রাপ্ত আইএএস ও আইপিএসরা বোর্ডে থাকছেন।

অন্যদিকে, গত শুক্রবার উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়াকে অবৈধ হিসেব ঘোষণা করে তা বাতিল করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি মৌসুমী ভট্টাচার্য নির্দেশ দিয়েছেন, নয়া বছরের ৪ জানুয়ারি থেকে তথ্য যাচাইয়ের কাজ শুরু করতে হবে। ২০১৬ সালের বিজ্ঞপ্তি অনুযায়ী সেই কাজ করতে হবে। তারপর আগামী বছরের ৩১ জুলাইয়ের মধ্যে পুরো নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

অন্যদিকে, হাইকোর্টে বড় সড় ধাক্কা খেল রাজ্য। উচ্চপ্রাথমিকের শিক্ষক নিয়োগে স্বজন পোষণ ও দুর্নীতির কারণে বাতিল হল গোটা নিয়োগ প্রক্রিয়াই। বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের বেঞ্চ রাজ্যকে নতুন করে ফের নিয়োগ প্রক্রিয়া চালু করার নির্দেশ দিয়েছে।

সেইমতো বৈঠকে বসেছিল রাজ্য সরকার এবং স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। সূত্রের খবর, কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যাওয়া হচ্ছে না। বরং কলকাতা হাইকোর্টের রায়কে মান্যতা দিয়ে আগামী বছরের ৪ জানুয়ারি থেকে উচ্চ প্রাথমিকের নিয়োগের তথ্য যাচাই (ভেরিফিকেশন) শুরু হবে। আগামী বছর বিধানসভা ভোটের আগে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শেষ করতে চাইছে রাজ্য।

কর্মখালি খবর

Latest News

ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো এরা তো থাকে সমুদ্রে! খেলে বেড়াচ্ছে সুন্দরবনের নদীতে, হলটা কী, বড় বিপদ সামনে? কর্নাটকের মন্ত্রীকে ‘বাড়তি পেগ’ নেওয়ার পরামর্শ BJP-র প্রাক্তন বিধায়কের,এল জবাবও টাকা নিয়ে ঝগড়া, রাগে দোকানদারের আঙুল কামড়ে দিলেন ব্যক্তি! কোথায় ঘটল? বিশ্বকে বাঁচাতে হাতে আর মাত্র ২ বছর! সতর্ক করলেন বিজ্ঞানীরা 'আপত্তি না, কিন্তু...' বাবলি করতে রাজিই ছিলেন না আবির! কিন্তু কেন? ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের আরপিএফ-এ ৪৬৬০ শূন্য পদে সাব ইনসপেক্টর, কনস্টেবল নিয়োগ! জানুন যোগ্যতা, বয়সসীমা শিয়ালদা- সেক্টর ফাইভ মেট্রোতে আরও গতি, অফিস যাওয়া আরও সহজ, বদলাচ্ছে সময়সূচি কেমন কাটবে আগামিকাল? কারা পাবেন ভাগ্য়ের সাহায্য? জেনে নিন ১৫ এপ্রিলের রাশিফল

Latest IPL News

ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.