বাংলা নিউজ > কর্মখালি > WBPSC Recruitment 2020: চলতি মাসেই বহু নিয়োগ প্রক্রিয়া শুরু করছে PSC, গঠিত হল একাধিক ইন্টারভিউ বোর্ড
চলতি মাসেই বহু নিয়োগ প্রক্রিয়া শুরু করছে PSC, গঠিত হল একাধিক ইন্টারভিউ বোর্ড। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
চলতি মাসেই বহু নিয়োগ প্রক্রিয়া শুরু করছে PSC, গঠিত হল একাধিক ইন্টারভিউ বোর্ড। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

WBPSC Recruitment 2020: চলতি মাসেই বহু নিয়োগ প্রক্রিয়া শুরু করছে PSC, গঠিত হল একাধিক ইন্টারভিউ বোর্ড

  • করোনাভাইরাসের জেরে থমকে ছিল নিয়োগ প্রক্রিয়া।

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। চলতি মাসেই কয়েকটি নিয়োগ প্রক্রিয়া শেষ করতে চলেছে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (PSC)। সেজন্য ইতিমধ্যে একাধিক ইন্টারভিউ বোর্ড গঠন করা হয়েছে।

করোনাভাইরাস আবহে খাদ্য ও দমকল বিভাগ-সহ সরকারি অনেক পরীক্ষাই অনেকদিন স্থগিত ছিল। এবার কর্মী নিয়োগের জন্য এক ডজন ইন্টারভিউ বোর্ড তৈরি করা হয়েছে। অবসরপ্রাপ্ত আইএএস ও আইপিএসরা বোর্ডে থাকছেন।

অন্যদিকে, গত শুক্রবার উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়াকে অবৈধ হিসেব ঘোষণা করে তা বাতিল করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি মৌসুমী ভট্টাচার্য নির্দেশ দিয়েছেন, নয়া বছরের ৪ জানুয়ারি থেকে তথ্য যাচাইয়ের কাজ শুরু করতে হবে। ২০১৬ সালের বিজ্ঞপ্তি অনুযায়ী সেই কাজ করতে হবে। তারপর আগামী বছরের ৩১ জুলাইয়ের মধ্যে পুরো নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

অন্যদিকে, হাইকোর্টে বড় সড় ধাক্কা খেল রাজ্য। উচ্চপ্রাথমিকের শিক্ষক নিয়োগে স্বজন পোষণ ও দুর্নীতির কারণে বাতিল হল গোটা নিয়োগ প্রক্রিয়াই। বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের বেঞ্চ রাজ্যকে নতুন করে ফের নিয়োগ প্রক্রিয়া চালু করার নির্দেশ দিয়েছে।

সেইমতো বৈঠকে বসেছিল রাজ্য সরকার এবং স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। সূত্রের খবর, কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যাওয়া হচ্ছে না। বরং কলকাতা হাইকোর্টের রায়কে মান্যতা দিয়ে আগামী বছরের ৪ জানুয়ারি থেকে উচ্চ প্রাথমিকের নিয়োগের তথ্য যাচাই (ভেরিফিকেশন) শুরু হবে। আগামী বছর বিধানসভা ভোটের আগে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শেষ করতে চাইছে রাজ্য।

বন্ধ করুন