বাংলা নিউজ > কর্মখালি > সরশুনায় গড়া হচ্ছে সরকারি বিএড কলেজ, ঘোষণা পার্থর
বেহালায় এবার হতে চলেছে সরকারি বিএড কলেজ, ঘোষণা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের।
বেহালায় এবার হতে চলেছে সরকারি বিএড কলেজ, ঘোষণা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের।

সরশুনায় গড়া হচ্ছে সরকারি বিএড কলেজ, ঘোষণা পার্থর

  • কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা-সহ রাজ্যের অন্যান্য জেলার তরুণ-তরুণীরাও এই দুই কলেজে ভর্তি হতে পারবেন।

বেহালায় এবার হতে চলেছে সরকারি বিএড কলেজ। এর ফলে বেহালার পাশাপাশি কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা জেলার বহু তরুণ-তরুণী শিক্ষকতার কাজ পাবেন ভবিষ্যতে। 

শুক্রবার বেহালায় একটি বাজার উদ্বোধন করতে এসে বিএড কলেজ তৈরির কথা ঘোষণা করেন স্থানীয় তৃণমূল কংগ্রেস বিধায়ক তথা রাজ্যের শিক্ষামন্ত্রী ও শাসক দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। স্বাভাবিক ভাবেই আগামী রাজ্য বিধানসভা নির্বাচনের আগে এই নতুন কলেজপ্রাপ্তির জেরে বেহালাবাসীর শুভেচ্ছা যে পার্থবাবু তথা তৃণমূলের অনুকূলেই যাবে, তা বলাই বাহুল্য।

শুক্রবার বেহালা শকুন্তলা পার্ক বাসস্ট্যান্ড লাগোয়া একটি বাজারের উদ্বোধন করেন পার্থ চট্টোপাধ্যায়। সেখানেই তিনি ঘোষণা করেন, সরশুনাতে শীঘ্রই শুরু হতে চলেছে বিএড কলেজ। সরশুনা কলেজের ভেতরের ফাঁকা জায়গাতে এই সরকারি বিএড কলেজ তৈরি করা হবে।

কলেজ তৈরির নিয়ে ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আলোচনা করেছেন পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি শিক্ষামন্ত্রী আরও জানান, আগামী ১১ অক্টোবর বেহালা পলিটেকনিক কলেজের উদ্বোধন করা হবে। ফলে স্থানীয় যুবক-যুবতীরা নিজেদের এলাকার মধ্যে কারিগরি শিক্ষার সুযোগ পাবেন। সেই সঙ্গে কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা সহ রাজ্যের অনান্য জেলার তরুণ-তরুণীরাও এই দুই কলেজেই ভর্তি হতে পারবেন।

বন্ধ করুন