বাড়ি > কর্মখালি > West Bengal Government Jobs: ভোটের মুখে প্রায় ২০০০ শূন্যপদে নিয়োগ রাজ্যের
প্রায় ২০০০ শূন্যপদে নিয়োগ রাজ্যের (ছবিটি প্রতীকী, সৌজন্য লাইভমিন্ট)
প্রায় ২০০০ শূন্যপদে নিয়োগ রাজ্যের (ছবিটি প্রতীকী, সৌজন্য লাইভমিন্ট)

West Bengal Government Jobs: ভোটের মুখে প্রায় ২০০০ শূন্যপদে নিয়োগ রাজ্যের

  • কয়েকদিন আগেই পরিবহন দফতর ও পুরসভায় নিয়োগের সিদ্ধান্ত নিয়েছিল নবান্ন।

পুলিশ, শিক্ষা, স্বাস্থ্য-সহ কয়েকটি দফতরে দীর্ঘদিন ধরেই অনেক পদ ফাঁকা পড়ে রয়েছে। তার জেরে কাজ চালাতে সমস্যা হচ্ছে। সেই শূন্যপদে নিয়োগের সিদ্ধান্ত নিল রাজ্য। সোমবার নিয়োগের সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে মন্ত্রিসভা।

আরও পড়ুন : Government Jobs: উচ্চমাধ্যমিক পাশ হলেও একাধিক শূন্যপদে রয়েছে সুযোগ

সূত্রের খবর, প্রায় ২,০০০ শূন্যপদের মধ্যে অধিকাংশ নিয়োগই হবে পুলিশে। ওয়্যারলেস, টেলিফোন অপারেটরের মতো পদে হাজারেরও বেশি নিয়োগ করা হবে বলে সূত্রের খবর। এছাড়াও স্বাস্থ্য দফতরেও নিয়োগ করা হবে।

আরও পড়ুন : Railway Job Openings: কলকাতায় দক্ষিণ-পূর্ব রেলে শূন্যপদ পূরণ,জানুন যাবতীয় তথ্য

এদিকে, এসএসকেএমের এন্ডোক্রিনোলজি বিভাগকে আরও উন্নত করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। সেজন্য সেটিকে ইনস্টিটিউট অফ এন্ডোক্রিনোলজিতে পরিণত করা হবে। সেখানেও নিয়োগ করা হবে বলে সূত্রের খবর। শিশুশল্য বিভাগে রোগীদের দেখভালের জন্য যেমন নিয়োগে ছাড়পত্র দিয়েছে মন্ত্রিসভা, তেমনই মেডিসিন বিভাগেও লোক নিয়োগ করা হবে।

আরও পড়ুন : Railway Job Openings: পূর্ব রেলওয়ে শূন্যপদ ২৭৯২, আবেদনের পদ্ধতি দেখুন

অর্থ দফতর সূত্রে খবর, পুলিশ ও স্বাস্থ্য দফতরের যে পদগুলিতে লোক নেওয়া হবে, তা আবশ্যিক ছিল। তাই শূন্যপদ পূরণ করা হচ্ছে। তবে নয়া পদে আপাতত নিয়োগ করার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। কিন্তু কেন? অর্থ দফতরের এক কর্তার ব্যাখ্যা, বেতন বেড়েছে। ফলে নয়া পদে নিয়োগ করে আর বাড়তি আর্থিক ভারে ন্যূব্জ হতে চাইছে না রাজ্য। সেক্ষেত্রে চুক্তির ভিত্তিতে যে কর্মীদের নিয়োগ করা হয়েছিল, তাদের সঙ্গে চুক্তি নবীকরণ বা শূন্যপদ পূরণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করছে রাজ্য।

আরও পড়ুন : Railways Job Offer: ৫৭০টি শিক্ষানবীশ পদের জন্য অনলাইন আবেদন শুরু ১৫ ফেব্রুয়ারি

এর আগে, পরিবহন দফতর ও পুরসভায় নিয়োগের সিদ্ধান্ত নিয়েছিল নবান্ন। তারপর আবারও নিয়োগের সিদ্ধান্ত নিয়ে বিরোধীদের দাবি, পুরভোটের আগে যুব প্রজন্মের মন পেতেই এই উদ্যোগ রাজ্যের। যদিও অর্থ দফতর সূত্রে খবর, নিয়োগের সঙ্গে পুরভোটের কোনও সম্পর্ক নেই।

বন্ধ করুন