বাংলা নিউজ > কর্মখালি > পরীক্ষা ছাড়াই আশাকর্মী নিয়োগ পশ্চিমবঙ্গ সরকারের, ৩১ অগস্টের মধ্যে আবেদন

পরীক্ষা ছাড়াই আশাকর্মী নিয়োগ পশ্চিমবঙ্গ সরকারের, ৩১ অগস্টের মধ্যে আবেদন

আশাকর্মী পদের জন্য আবেদনপত্র পাঠাতে পারবেন শুধুমাত্র বিবাহিত, বিধবা এবং বিবাহ বিচ্ছিন্না মহিলারা।

প্রার্থীকে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা হতে হবে। মাধ্যমিক পাশ এবং তার কম শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থীরাও আবেদন করতে পারেন।

অতিমারী পরিস্থিতিতে রাজ্যের বেকার সমস্যা দূর করতে প্রতি জেলায় আশাকর্মী নিয়োগে উদ্যোগী হল নবান্ন। আবেদন করতে হবে ৩১ অগস্টের মধ্যে।

এই সমস্ত শূন্যপদে নিয়োগের জন্য আবেদনপত্র পাঠাতে পারবেন শুধুমাত্র বিবাহিত, বিধবা এবং বিবাহ বিচ্ছিন্না মহিলারা। প্রার্থীকে অবশ্যই সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা হতে হবে। মাধ্যমিক পাশ এবং তার কম শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থীরাও আবেদন করতে পারেন।

আশাকর্মী পদের জন্য আবেদনের বয়সসীমা ১ জানুয়ারি ২০২০ অনুযায়ী ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তফসিলি জাতি ও উপজাতিভুক্ত প্রার্থীদের আবেদনের বয়সসীমা ২২ বছর থেকে ৪০ বছর হতে হবে। 

যে ব্লকের জন্য আবেদন করা হবে সেই ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক অথবা বিডিও অফিসে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে:

  • জন্ম-তারিখের শংসাপত্র অথবা মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড।
  • এলাকার বাসিন্দা প্রমাণ করতে জমা দিতে হবে ভোটার পরিচয়পত্র অথবা রেশন কার্ড।
  • তফসিলি জাতি ও উপজাতিদের ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রমাণপত্র জমা দিতে হবে।
  • শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র দিতে হবে।
  • স্বাক্ষর-সহ প্রার্থীর ২টি পাসপোর্ট সাইজ ছবি দিতে হবে।

আগামী ৩১ অগস্ট বিকেল চারটের মধ্যে সংশ্লিষ্ট ঠিকানায় আবেদনপত্র জমা দিতে হবে। ইন্টারভিউ-এর দিনক্ষণ ও ঠিকানা প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

কর্মখালি খবর

Latest News

ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন মাত্র ২টি ভোট নিয়ে তৃণমূল বিজেপির সংঘর্ষ, রণক্ষেত্র চেহারা নিল বেলেঘাটা মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায় প্রকাশিত হল WBJEE 2024 এর OMR, রেসপন্স শিট, কোন লিঙ্কে ক্লিক করে জানবেন? দেখুন ৩-এ পা ছেলের, দেবায়নকে শুভেচ্ছা জানিয়ে শ্রেয়া লিখলেন, ‘জীবনে আসার জন্য…’ ডিভোর্সি মেয়ের পাত্র খোঁজা চলছে, সোনামণি-হানির 'শুভ বিবাহ' কবে? সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন ‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক

Latest IPL News

ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.