বাংলা নিউজ > কর্মখালি > পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল পদে নিয়োগ: গুরুত্বপূর্ণ ঘোষণা বোর্ডের, জানুন সবিস্তারে
কনস্টেবল পদে শর্তাধীন উত্তীর্ণ প্রার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক @WBPolice)
কনস্টেবল পদে শর্তাধীন উত্তীর্ণ প্রার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক @WBPolice)

পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল পদে নিয়োগ: গুরুত্বপূর্ণ ঘোষণা বোর্ডের, জানুন সবিস্তারে

  • দেখে নিন।

কনস্টেবল পদে শর্তাধীন উত্তীর্ণ প্রার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কোভিডের কারণে পুলিশের প্রশিক্ষণেও সামাজিক দূরত্ব বিধি মেনে চলা হচ্ছে। যার ফলে নির্বাচিত প্রার্থীদের মধ্যে একেবারে কতজনকে প্রশিক্ষণ দেওয়া হবে, তার সর্বোচ্চসীমা বেঁধে দেওয়া হবে।

তবে যে সমস্ত প্রার্থী ওই পদে নির্বাচিত হয়েছেন তাঁদের পুলিশ ভেরিফিকেশন এবং মেডিক্যাল পরীক্ষার প্রক্রিয়া খুব শিগগির শুরু হবে। মহামারীর কারণে বিলম্বিত হলেও ২০২১ সালের জুন মাস থেকে প্রশিক্ষণ পর্ব শুরু হতে পারে বলে জানিয়েছে পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। এই পরিস্থিতিতে যে সমস্ত প্রার্থী নির্বাচিত হয়েছিলেন তাঁদের পশ্চিমবঙ্গ পুলিশের ওয়েবসাইট wbpolice.gov.in-এ নজর রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

কনস্টেবল পদে প্রাথমিক যোগ্যতা নির্ণয় পরীক্ষায় সফল প্রার্থীদের ২০২০ সালের ৮ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত ইন্টারভিউ নেওয়া হয়েছিল। সেটির ফলাফল ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এখনও পর্যন্ত মেধাতালিকা অনুসারে শর্তাধীনভাবে সফল ৪,৬২০ জন প্রার্থীর নিয়োগ ও প্রশিক্ষণের ব্যবস্থা করা গিয়েছে।

পশ্চিমবঙ্গ পুলিশে নিয়োগের জন্য ২০১৯ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করে পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। ওই বছর ৫ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত যোগ্য ও আগ্রহী প্রার্থীরা আবেদনপত্র জমা দিয়েছিলেন। তখন বিভিন্ন ক্যাডারে মোট ৮,৪১৯টি শূন্য পদে নিয়োগের উদ্যোগ নেওয়া হয়।

বন্ধ করুন