বাংলা নিউজ > ক্রিকেট > বৃষ্টির জন্য একটি দলের পরপর দুই ম্যাচ বাতিল! IPL-এ এটা প্রথম নয়, এর আগেও ঘটেছে এমন ঘটনা

বৃষ্টির জন্য একটি দলের পরপর দুই ম্যাচ বাতিল! IPL-এ এটা প্রথম নয়, এর আগেও ঘটেছে এমন ঘটনা

IPL-এ এটা প্রথম নয়, এর আগেও ঘটেছে এমন ঘটনা (ছবি:AP) (AP)

এর আগেও এই ঘটনা লক্ষ্য করা গিয়েছিল। বলা যেতে পারে ২০২৪-এই ফিরল ২০১৫ সালের স্মৃতি। আসলে এই একই রকম ঘটনাটি ঘটেছিল ২০১৫ সালে। সেই মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দুটো ম্যাচ বাতিল করা হয়েছিল। ২০১৫ সালে রাজস্থান রয়্যালসেরও দুটো ম্যাচ পরপর বাতিল করা হয়েছিল। 

আইপিএল ২০২৪-এর ৬৬তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটানস। তবে এই ম্যাচটিতে একটিও বল গড়াল না। এমন কি বৃষ্টির কারণে টসও করা যায়নি। একবার মনে করা হয়েছিল সাড়ে আটটার দিকে ম্যাচটা শুরু হতে পারে, কিন্তু আবারও বৃষ্টি আসায় ম্যাচটি শুরু করা যায়নি। এরপর একবারও মনে হয়নি যে বৃষ্টি এই ম্যাচটি হতে দেবে এবং শেষ পর্যন্ত তাই হয়েছে। রাত ১০.১৫ নাগাদ আম্পায়ার এবং উভয় অধিনায়ক মিলে সিদ্ধান্ত নেন যে এই ম্যাচটি খেলা যাবে না। এমন পরিস্থিতিতে, ম্যাচটি বাতিল হয়ে যায়। দুই দলকেই একটি করে পয়েন্ট দিয়ে দেওয়া হয়। তবে এরফলে সানরাইজার্স হায়দরাবাদের লাভ হয়, কারণ এই ম্যাচ থেকে এক পয়েন্ট নিয়ে তারা প্লে অফের টিকিট পেয়ে যায়।

আরও পড়ুন… Match Fixing-এর বড় অভিযোগ! ২ ভারতীয়ের পাসপোর্ট বাজেয়াপ্ত করার নির্দেশ দিল শ্রীলঙ্কার আদালত

GT-র আর কোন ম্যাচ বাতিল হয়েছিল-

তবে এটা প্রথম ম্যাচ নয় যেটা বৃষ্টির কারণে বাতিল হয়ে গিয়েছে। এর আগে চলতি আইপিএল-এ আরও একটি ম্যাচ বৃষ্টির কারণে বাতিল করা হয়েছিল। সেটিও ছিল গুজরাটের ম্যাচ। সেই ম্যাচটিও হওয়ার কথা ছিল আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। সেই ম্যাচে গুজরাট টাইটানস মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের। বৃষ্টির জন্য সেই ম্যাচ বাতিল করা হয় এবং দুই দলকে এক পয়েন্ট করে দেওয়া হয়েছিল। একটি দলের একই মরশুমে দুটো ম্যাচ বাতিল হওয়ার ঘটনায় সকলেই অবাক হয়েছেন। তবে এমন ঘটনা এই প্রথমবার ঘটেনি।

আরও পড়ুন… T20 WC 2024-এর আগে NZ শিবিরে খুশির খবর! সুস্থ দল পাওয়ার কথা শোনালেন কিউয়ি কোচ গ্যারি স্টেড

এর আগে কবে, কোন দলের বিরুদ্ধে এমন ঘটেছিল-

এর আগেও এই ঘটনা লক্ষ্য করা গিয়েছিল। বলা যেতে পারে ২০২৪-এই ফিরল ২০১৫ সালের স্মৃতি। আসলে এই একই রকম ঘটনাটি ঘটেছিল ২০১৫ সালে। সেই মরশুমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দুটো ম্যাচ বাতিল করা হয়েছিল। একটি ছিল ২৯ এপ্রিল, যেটি ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচ অন্যটি ১৭ মে-র দিল্লি ক্যাপিটালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচ। তবে শুধু রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু নয়, ২০১৫ সালে রাজস্থান রয়্যালসেরও দুটো ম্যাচ বাতিল করা হয়েছিল। তবে সেই বারের রাজস্থান রয়্যালসের সঙ্গে এবারের গুজরাট টাইটানসের অনেকটা মিল ছিল।

আরও পড়ুন… রাহুল দ্রাবিড়ের জায়গায় কি ভারতীয় দলের কোচ হবেন স্টিফেন ফ্লেমিং? কী বললেন CSK-র CEO?

KKR-এর নাম কীভাবে জড়িয়ে আছে-

এর কারণ হল রাজস্থান রয়্যালসেরও দুটো ম্যাচ পরপর বাতিল হয়েগিয়েছিল। মজার বিষয় হল, সেবারে রাজস্থান রয়্যালসের একটি ম্যাচ বাতিল হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে, আর এবার গুজরাট টাইটানসের একটি ম্যাচ বাতিল হয়েছে সেই কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। যাই হোক, ২০১৫ সালের ২৬ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে রাজস্থান রয়্যালসের ম্যাচটি বাতিল হওয়ার পরে ২৯ এপ্রিল, যেটি ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচটি বাতিল করা হয়। ফলে গুজরাটের মতোই সেবারে রাজস্থানের অবস্থা ছিল। তবে এবারে ম্যাচ বাতিল হওয়ায় পয়েন্ট নষ্ট করে যেখানে গুজরাট প্লে অফে উঠতে ব্যর্থ হয়েছে, ২০১৫ সালে অবশ্য উলটোটা হয়েছিল। কারণ সেবারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও রাজস্থান রয়্যালস দুই দলই প্লে অফে নিজেদের জায়গা করে নিয়েছিল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

সারা রাত ভিজিয়ে রেখে, সকালে খান ! হজমের সমস্যা দূরে পালাবে Sonali Bendre: সোনালির দেখা না পেয়ে আত্মঘাতী অনুরাগী! ঘটনা শুনে অবাক অভিনেত্রী চাকরিতে রূপান্তকামীদের জন্য ১% সংরক্ষণ নিশ্চিত করতে হবে, বড় নির্দেশ হাইকোর্টের ২০২৪ UPSC সিভিল সার্ভিস প্রিলিমস পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত হতে পারে কাট-অফ? মালগাড়ির উপরে উঠে ঝুলছে বগি, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনায় মৃত ৫ সেটে রোহনের আশেপাশে আর থাকবেন না অঙ্গনা, লিখলেন, 'আমার পেনকিলার...' ‘‌প্রবল ঝাঁকুনি সব নাড়িয়ে দিল’‌, বেঁচে ফিরে মন্তব্য কাঞ্চনজঙ্ঘার যাত্রী সুকান্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা, কীভাবে ফিরবেন শিলিগুড়ি বা কলকাতা? থাকছে বাস কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে পরিজন ছিলেন? হেল্পলাইন নম্বর চালু রেলের, রইল পুরো তালিকা ভাঙা বিয়ে জুড়েছে, বউ নামী অভিনেত্রী, সাদা টি-শার্ট পরা যুবককে চিনতে পারছেন?

T20 WC 2024

২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.