বাংলা নিউজ > ক্রিকেট > ভারত কি এখনও T20 World Cup-এর জন্য প্রস্তুত নয়? ভারতের প্রাক্তনী তুলে দিলেন বড় প্রশ্ন

ভারত কি এখনও T20 World Cup-এর জন্য প্রস্তুত নয়? ভারতের প্রাক্তনী তুলে দিলেন বড় প্রশ্ন

ভারত কি এখনও T20 World Cup-এর জন্য প্রস্তুত নয়? ভারতের প্রাক্তনী তুলে দিলেন বড় প্রশ্ন। ছবি: পিটিআই

সোমবার তাঁর ইউটিউব চ্যানেলে কথা বলার সময়ে আকাশ চোপড়া দাবি করেছেন যে, ভারতীয় দল ICC T20 World Cup জয়ের জন্য ফেভারিটদের মধ্যে থাকা সত্ত্বেও, কেন এখনও তারা প্লেয়িং ইলেভেন চূড়ান্ত করতে পারেনি? আকাশ চোপড়া ব্যাটিং লাইনআপ নিয়ে চলতি অনিশ্চয়তা তুলে ধরে দলের প্রস্তুতি নিয়ে তাঁর আশঙ্কা প্রকাশ করেছেন।

রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের অভিযান শুরু করবে। তবে তার আগে ভারতের প্রস্তুতি নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। তিনি টি২০ বিশ্বকাপের আগে টুর্নামেন্টের জন্য ভারতের প্রস্তুতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

সোমবার তাঁর ইউটিউব চ্যানেলে কথা বলার সময়ে আকাশ চোপড়া দাবি করেছেন যে, ভারতীয় দল ট্রফি জয়ের জন্য ফেভারিটদের মধ্যে থাকা সত্ত্বেও, কেন এখনও তারা প্লেয়িং ইলেভেন চূড়ান্ত করতে পারেনি?

আরও পড়ুন: এই শর্ত না মানলে কোহলিকে একাদশে রেখো না... কড়া দাওয়াইয়ের পরামর্শ CSK প্রাক্তনীর

আকাশ চোপড়া ব্যাটিং লাইনআপ নিয়ে চলতি অনিশ্চয়তা তুলে ধরে দলের প্রস্তুতি নিয়ে তাঁর আশঙ্কা প্রকাশ করেছেন। তিনি জোর দিয়েছেন যে, টুর্নামেন্ট শুরু হওয়ার আগে খেলোয়াড়দের তাদের ভূমিকা সম্পর্কে আগে থেকেই ভালো ভাবে জানানো উচিত ছিল।

চোপড়া বলেছিলেন উদ্বোধনী ম্যাচের আগে টিম ইন্ডিয়াকে সতর্ক করে বলেছেন, ‘ভারত কি এই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য একটু কম প্রস্তুত? আমরা এখনও আমাদের ব্যাটিং লাইন-আপ নির্ধারণ করতে পারিনি? কে ওপেনার, কে ফিনিশার? আমরা কি এসব বিশ্বকাপের ম্যাচেই জানতে পারব?’

আরও পড়ুন: ধোনির স্টাইলেই ক্রিকেটকে আলবিদা, T20 WC-এর মাঝেই অবসর কেদার যাদবের

তিনি যোগ করেছেন, ‘ভারত বাম-ডান কম্বিনেশন পছন্দ করে। তবে দুই ডান-হাতি রোহিত এবং কোহলির ওপেন করা প্রায় নিশ্চিত। ঋষভ পন্ত সম্ভবত তিন নম্বরে ব্যাট করবেন, তার পরে সূর্যকুমার যাদব, এবং তাদের আউট হওয়ার উপর সম্ভবত নির্ভর করবে, এর পর শিবম দুবে বা হার্দিক পান্ডিয়া কে নামবে। রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল রয়েছে। অনেক বাঁ-হাতি আছে। কিন্তু আমার প্রশ্ন, কেন আমরা এখনও এই সম্পর্কে জানতে পারছি না? এতদিনে কি ওপেনিং জুটি কি হবে, এটা পরিষ্কার হয়ে যাওয়া উচিত ছিল না?’

আরও পড়ুন: T20 World Cup 2024-এর ওয়ার্ম ম্যাচে রোহিতের বেঢপ ভুঁড়ির ফেক ছবি ভাইরাল নেটপাড়ায়!

আকাশ চোপড়া ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় স্কোয়াডের সঙ্গে এবারের দলের তুলনা করেছেন। পাশাপাশি শেষ টি-২০ বিশ্বকাপের পর বিরাট কোহলি এবং রোহিত শর্মা সংক্ষিপ্ততম ক্রিকেট থেকে দূরে ছিলেন। আকাশ চোপড়া মনে করেন, ওই সময় একাদশ ঠিকই ছিল। কিন্তু বিরাট-রোহিত ফেরার পর একাদশে পরিবর্তন করতে হবে।

তাঁর দাবি, ‘গত টি-২০ বিশ্বকাপের পর থেকে আমরা একই দল নিয়ে খেলে চলেছি। তা হলে আমাদের কোন জায়গায় পরিবর্তন হচ্ছে? এবং যে ভূমিকাগুলি পরিবর্তিত হয়েছে, সেই সম্পর্কে কাউকে জানানো হয়নি। এটা ঠিক নয়। এর কারণ গত বিশ্বকাপের পর থেকে সিনিয়র খেলোয়াড়দের কেউ খেলেনি। সংযুক্ত আরব আমিরশাহি ও অস্ট্রেলিয়া বিশ্বকাপের মাঝে আমরা অনেক ওপেনিং জুটি পরীক্ষা করেছি। সূর্যকুমার যাদবও সেখানে ছিল। কিন্তু রোহিত ও রাহুলের ওপেনিং বাদে বিরাট কোহলির তিন নম্বরে ব্যাটিং কোনও কাজে লাগেনি। ঠিক যেন সেই স্মৃতিই ফিরছে।’

ক্রিকেট খবর

Latest News

আকাশ-ইশার বিয়েতে যেতে দেননি করিনা!ললিতাকে অনন্তের বিয়েতে যেতে ছুটি দেন রামচরণ মাতৃবিয়োগের পর কেমন করে আগলে রাখছেন নতুন বউ কৌশম্বিকে? জানালেন স্বামী আদৃত গরুর পিছনে ছুটলেন পুরপ্রধান, আলিপুরদুয়ারের রাস্তায় এমন দৃশ্য দেখে হতবাক মানুষজন অভিযোগকারীদের বিরুদ্ধে হাইকোর্টে মামলার হুমকি, গ্রেফতারির পরেও তেজ কমেনি জামালের আমরা জেগে থাকলে মস্তিষ্কের এই অংশ ঘুমোয়, আর ঘুমোলে জেগে ওঠে! বলছে গবেষণা চন্দ্র দিবস! কেন পালিত হয় এই দিনটি, জানেন না বেশির ভাগই 'আমরা তো ভগবানের দূত', জানালেন CPR দিয়ে রোগীর প্রাণ বাঁচানো চিকিৎসক গীতার গানের ভক্ত ছিলেন লতা, ষোল বছর বয়সে প্রথম গান গেয়েছিলেন এই গায়িকা UPSC-র ধাঁচে হবে NEET-UG? মেডিক্যাল প্রবেশিকা নেবে ২ সংস্থা? ভাবনাচিন্তা সরকারের স্নেহাশিসের বিরুদ্ধে উঠে পরকীয়া-বউ পেটানোর অভিযোগ,সৌরভের প্রাক্তন বৌদিকে চেনেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.