বাংলা নিউজ > ক্রিকেট > দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে দীপ্তি শর্মাদের বোলিং কোচের দায়িত্বে আভিষ্কার সালভি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে দীপ্তি শর্মাদের বোলিং কোচের দায়িত্বে আভিষ্কার সালভি

দীপ্তি শর্মাদের বোলিং কোচের দায়িত্বে আভিষ্কার সালভি (ছবি-এক্স)

হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারতীয় দল 'ওয়ান অফ' টেস্ট এবং টি-২০ সিরিজ খেলবে প্রোটিয়াদের বিরুদ্ধে। এই তিন ফর্ম্যাটের সিরিজের জন্য ভারতীয় মহিলা দলের অর্থাৎ দীপ্তি শর্মাদের বোলিং কোচের দায়িত্ব সামলাবেন আভিষ্কার সালভি। প্রাক্তন এই পেসার জাতীয় দলের হয়ে খেলেছেন একটা সময়ে।

শুভব্রত মুখার্জি:- বর্তমানে ভারত সফরে এসেছে দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দল। ইতিমধ্যেই ভারতীয় মহিলা দলের বিরুদ্ধে তাদের ওয়ানডে সিরিজ খেলা হয়ে গিয়েছে। এই ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ অর্থাৎ তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হয়ে গেল রবিবার। ওয়ানডে সিরিজ ইতিমধ্যেই জিতে নিয়েছে ভারতীয় দল। এরপর হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারতীয় দল 'ওয়ান অফ' টেস্ট এবং টি-২০ সিরিজ খেলবে প্রোটিয়াদের বিরুদ্ধে। এই তিন ফর্ম্যাটের সিরিজের জন্য ভারতীয় মহিলা দলের অর্থাৎ দীপ্তি শর্মাদের বোলিং কোচের দায়িত্ব সামলাবেন আভিষ্কার সালভি। প্রাক্তন এই পেসার জাতীয় দলের হয়ে খেলেছেন একটা সময়ে। পাশাপাশি তিনি ঘরোয়া ক্রিকেটে খেলেছেন মুম্বইয়ের হয়ে। তিনি গোটা দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় মহিলা দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব সামলাবেন।

আরও পড়ুন… AUS vs AFG: প্রকাশ্যেই অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ

ঘরোয়া ক্রিকেটে কোচিং করানোর বেশ অভিজ্ঞতা রয়েছে আভিষ্কার সালভির।গত দুই মরশুমে তিনি হেড কোচের দায়িত্ব পালন করেছেন ঘরোয়া মরশুমে।শেষ দুই মরশুমে পঞ্জাবের হেড কোচ ছিলেন তিনি। বেশ সাফল্য ও পেয়েছেন কোচ হিসেবে। উত্তর ভারতীয় এই রাজ্যকে তিনি গত মরশুমে প্রথমবার সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে চ্যাম্পিয়ন করিয়েছিলেন।সূত্র মারফত জানা যাচ্ছে সম্প্রতি বিসিসিআইয়ের তরফে তাঁকে বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাদেমিতে তিন‌ বছরের চুক্তি অফার করার ভাবনা চিন্তা হয়েছে। তাই এই সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁকে দেখে নিতে চাইছে বিসিসিআই। যদি এই তিন ফর্ম্যাটের সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের ফলাফল ভালো হয় তাহলে ভারতীয় সিনিয়র মহিলা দলের সঙ্গে দীর্ঘদিনের চুক্তিতে থাকতে পারেন আভিষ্কার সালভি।

আরও পড়ুন… T20 WC 2024 Super 8: IND vs AUS ম্যাচে বৃষ্টির আশঙ্কা! খেলা ভেস্তে গেলে সেমিফাইনালের সমীকরণ কী হবে?

প্রসঙ্গত অতীতে ওমানের সিনিয়র পুরুষ ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন সালভি। ৪২ বছর বয়সী এই প্রাক্তন পেসার ভারতের হয়ে ২০০৩ সালে চারটি ওয়ানডে ম্যাচে খেলেছিলেন।এরপর চোটের কারণে তাঁকে দল থেকে বাদ পড়তে হয়। তিনি তাঁর কেরিয়ারে ৬২ টি প্রথম শ্রেণীর ম্যাচ,৫২ টি লিস্ট-এ ম্যাচ এবং ১৯ টি টি-২০ ম্যাচ খেলেছেন মুম্বইয়ের হয়ে। ২০০৯ সালে তিনি আইপিএলে তৎকালীন দিল্লি ডেয়ারডেভিলস ফ্র্যাঞ্চাইজির হয়ে ও খেলেছেন। অবসর নেওয়ার পরে তিনি তাঁর কোচিং কেরিয়ার শুরু করেন। ২০১৮ সালে এই নয়া কেরিয়ার শুরু হয় তাঁর। পন্ডিচেরির হেড কোচ হিসেবে তিনি তাঁর কোচিং যাত্রা শুরু করেছিলেন। তাঁর বড় ভাই ওমকার সালভি এই মুহূর্তে মুম্বইয়ের হেড কোচ। যার প্রশিক্ষণে গত মাসে মুম্বই দল তাদের ৪২ তম রঞ্জি ট্রফির শিরোপা জিতেছিল।

ক্রিকেট খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 17 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 119/4

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.